Amit Shah Meeting: ভোটের পরই সংঘ প্রধানের বার্তা, আজ মণিপুর নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠকে শাহ

Amit Shah Review Meeting: সোমবার মণিপুর প্রসঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠকে বসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৈঠকে উপস্থিত রয়েছেন সেনা বাহিনীর প্রধান, মণিপুরের নিরাপত্তা উপদেষ্টা, মণিপুরের ডিজি এবং স্বরাষ্ট্রসচিব। জানা যাচ্ছে, মণিপুরের সামগ্রিক পরিস্থিতির পর্যালোচনা করতেই রাজধানী দিল্লিতে এই উচ্চপর্যায়ের বৈঠক বসেছে।

Amit Shah Meeting: ভোটের পরই সংঘ প্রধানের বার্তা, আজ মণিপুর নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠকে শাহ
অমিত শাহImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jun 17, 2024 | 6:50 PM

নয়া দিল্লি: লোকসভা ভোট মিটতেই মণিপুর ইস্যুতে বার্তা দিয়েছিলেন আরএসএস প্রধান মোহন ভাগবত। মণিপুরের ইস্যুকে অগ্রাধিকার দিতে হবে, বলেছিলেন সংঘ প্রধান। সেই বার্তার পর সোমবার মণিপুর প্রসঙ্গে উচ্চ পর্যায়ের বৈঠকে বসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বৈঠকে উপস্থিত রয়েছেন সেনা বাহিনীর প্রধান, মণিপুরের নিরাপত্তা উপদেষ্টা, মণিপুরের ডিজি এবং স্বরাষ্ট্রসচিব। জানা যাচ্ছে, মণিপুরের সামগ্রিক পরিস্থিতির পর্যালোচনা করতেই রাজধানী দিল্লিতে এই উচ্চপর্যায়ের বৈঠক বসেছে।

বিগত প্রায় এক বছর ধরে মণিপুর ইস্যুকে কেন্দ্র করে বিস্তর চর্চা হয়েছে। গত সপ্তাহেই নাগপুরে আরএসএস-এর এক অনুষ্ঠানে বক্তব্য রাখার সময় সংঘ প্রধান মোহন ভাগবত বলেছিলেন, রাজ্যটি গত দশ বছর ধরে শান্তই ছিল। হঠাৎ করে সেখানে এমন পরিস্থিতি তৈরি হওয়ায় মণিপুরের ইস্যু অগ্রাধিকারের ভিত্তিতে দেখার প্রয়োজন বলে মনে করছেন মোহন ভাগবত।

এরপর গতকালই (রবিবার) মণিপুরের রাজ্যপালের সঙ্গে দিল্লিতে দেখা করেছেন অমিত শাহ। সূত্রের খবর, সেই সাক্ষাৎ পর্বেও মণিপুর প্রসঙ্গ নিয়ে কথা হয়েছে দু’জনের। তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই এবার মণিপুর প্রসঙ্গে নিয়ে উচ্চপর্যায়ের বৈঠকে বসলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সূত্রের খবর, কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা, ইন্টেলিজেন্স ব্যুরোর প্রধান তপন ডেকা থেকে শুরু করে সেনা প্রধান, অসম রাইফেলসের ডিজি-সহ আরও একাধিক উচ্চপদস্থ অফিসাররা উপস্থিত রয়েছেন ওই বৈঠকে।