G. Kishan Reddy: ‘দেশের গণতন্ত্র নয়, কংগ্রেস বিপদের মুখে’, রাহুলকে তোপ দেগে মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর

রাহুল গান্ধীর দোষী প্রমাণিত হওয়ার সঙ্গে বিজেপির কোনও সম্পর্ক নেই বলেও দাবি জানালেন কেন্দ্রীয় মন্ত্রী।

G. Kishan Reddy: 'দেশের গণতন্ত্র নয়, কংগ্রেস বিপদের মুখে', রাহুলকে তোপ দেগে মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর
কেন্দ্রীয় মন্ত্রী জি.কিষাণ রেড্ডি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2023 | 7:53 PM

নয়া দিল্লি: ‘দেশের গণতন্ত্র নয়, কংগ্রেস দল বিপদের মুখে।’ মঙ্গলবার সংসদ চত্বরে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনই মন্তব্য করলেন কেন্দ্রীয় মন্ত্রী জি. কিষাণ রেড্ডি (G. Kishan Reddy)। একইসঙ্গে আইনে রাহুল গান্ধীর (Rahul Gandhi) দোষী প্রমাণিত হওয়ার সঙ্গে বিজেপির কোনও সম্পর্ক নেই বলেও দাবি জানান তিনি। তবে সাংসদ পদ খারিজের ঘটনা ভারতের ইতিহাসে কোনও কিছু নয় জানিয়ে ইন্দিরা গান্ধী (Indira Gandhi) থেকে জয়ললিতার (Jaylalitha) উদাহরণও তুলে ধরেন জি. কিষাণ রেড্ডি।

সম্প্রতি মোদী পদবি নিয়ে বিতর্কের জেরে সুরাট আদালত রাহুল গান্ধীকে দোষী সাব্যস্ত করে দু-বছরের কারাদণ্ড দিয়েছে। যার জেরে রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ করা হয়। এরই প্রতিবাদে সরব হয়েছে কংগ্রেস। এদিন কংগ্রেসের এই প্রতিবাদ, সমালোচনার পাল্টা জবাব দিলেন কেন্দ্রীয় মন্ত্রী জি. কিষাণ রেড্ডি। এদিন তার জবাব দিয়ে রেড্ডির পাল্টা তোপ, “আদালতে দোষী সাব্যস্ত হয়ে দু-বছর বা তার বেশি কারাদণ্ড পেলে বিধায়ক ও সাংসদ পদ খারিজ হয়। সুতরাং রাহুল গান্ধী কি স্পেশ্যাল?” এপ্রসঙ্গে তিনি ইন্দিরা গান্ধী থেকে সমাজবাদী পার্টির বিধায়ক আজম খান, তামিলনাড়ুর প্রয়াত প্রাক্তন মুখ্যমন্ত্রী জয়ললিতার উদাহরণও তুলে ধরেন। কিষাণ রেড্ডি আরও বলেন, “সম্প্রদায় নিয়ে মন্তব্য করার পর এখন আদালতের মতো স্বাধীন সংস্থার বিচার করছে। রাহুল গান্ধী ভারতীয় প্রতিষ্ঠান এবং ভারতকে হেয় করছেন এবং এটাই তাঁর প্রিয় শখ।”

এদিন রাহুল গান্ধীর বিদেশের মাটিতে দাঁড়িয়ে ‘ভারতের গণতন্ত্র বিপন্ন’ মন্তব্যেরও কটাক্ষ করেন জি.কিষাণ রেড্ডি। তিনি বলেন, “দেশের গণতন্ত্র নিয়ে বিশ্বের দরবারে দাঁড়িয়ে রাহুল গান্ধীর পরিবার এবং কংগ্রেসের ভাষণ দেওয়ার কোনও প্রয়োজন নেই।” একইসঙ্গে রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজের বিরোধিতায় সরব হওয়া অন্যান্য দলগুলির বিরুদ্ধেও তোপ দাগেন কেন্দ্রীয় মন্ত্রী। তিনি বলেন, “যে রাজনৈতিক দলগুলি সংসদে রাহুল গান্ধীর সদস্যপদ বাতিলের বিরোধিতা করছে এবং তার আক্রমণাত্মক মন্তব্যকে সমর্থন করছে তারা নিজ নিজ রাজ্যে গণতান্ত্রিক প্রক্রিয়ার পবিত্রতা নষ্ট করছে।” সংসদীয় অর্ডিন্যান্সকে রাহুল গান্ধী মিডিয়ার সামনে তুলে ধরছেন বলেও কটাক্ষ করেন কেন্দ্রীয় মন্ত্রী।