G Kishan Reddy: ‘২ বছরে ১১টি চিঠি লিখেও সমস্যার সমাধান হয়নি’, কেসিআরকে তোপ কেন্দ্রীয় মন্ত্রীর

G Kishan Reddy letters to KCR: নানা ইস্যু নিয়ে গত ২ বছরে তেলঙ্গানার মুখ্যমন্ত্রীকে ১১টি চিঠি দিয়েছেন তিনি। তবে কোনও সমস্যার সমাধান হয়নি। এই অভিযোগ তুলে তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওকে আক্রমণ করলেন কেন্দ্রীয় মন্ত্রী জি কিষাণ রেড্ডি।

G Kishan Reddy: '২ বছরে ১১টি চিঠি লিখেও সমস্যার সমাধান হয়নি', কেসিআরকে তোপ কেন্দ্রীয় মন্ত্রীর
কেসিআর এবং জি কিষাণ রেড্ডি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 08, 2023 | 12:27 AM

হায়দরাবাদ: নানা ইস্যু নিয়ে গত ২ বছরে তেলঙ্গানার মুখ্যমন্ত্রীকে ১১টি চিঠি দিয়েছেন তিনি। তবে কোনও সমস্যার সমাধান হয়নি। এই অভিযোগ তুলে তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওকে আক্রমণ করলেন কেন্দ্রীয় মন্ত্রী জি কিষাণ রেড্ডি। তিনি অভিযোগ করেন, রাজ্যে কেন্দ্রের একাধিক প্রকল্প থমকে রয়েছে। কিন্তু, রাজ্য সরকারের তরফে সেই প্রকল্পগুলি শেষ করা নিয়ে কোনও উদ্যোগ নেওয়া হচ্ছে না। এই নিয়ে কেসিআরকে তিনি চিঠি লিখলেও কোনও লাভ হয়নি। তেলঙ্গানার মানুষের সঙ্গে রাজ্য সরকার প্রতারণা করছে বলে অভিযোগ করেন তিনি।

মঙ্গলবার হায়দরাবাদে সাংবাদিক বৈঠক করেন কেন্দ্রীয় পর্যটন ও সংস্কৃতি মন্ত্রকের মন্ত্রী জি কিষাণ রেড্ডি। সেখানে তিনি সাংবাদিকদের ১১টি চিঠি দেখান। ২০২১ সাল থেকে বিভিন্ন ইস্যুতে তেলঙ্গানার মুখ্যমন্ত্রীকে এই চিঠিগুলি দিয়েছেন তিনি। কেন্দ্রীয় মন্ত্রী জানান, অনন্তগিরিতে ৫০ শয্যার আয়ুষ হাসপাতাল করা নিয়ে চিঠি দিয়েছিলেন তিনি। হায়দরাবাদে সায়েন্স সিটি তৈরি, রামাগুন্দমে ১০০ বেডের ইএসআই হাসপাতাল গড়াও নিয়ে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রীকে। কিন্তু, তাঁর চিঠির কোনও জবাব দেননি কেসিআর।

এদিন সাংবাদিক বৈঠকে ইস্যু তুলে ধরে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ৫০ শয্যার আয়ুষ হাসপাতাল গড়তে কেন্দ্রীয় সাহায্য চেয়েছিল রাজ্য সরকার। প্রথম দফায় ২০১৬-১৭ সালে রাজ্যকে ৬ কোটি টাকা দেওয়া হয়। কিন্তু, হাসপাতাল গড়তে কোনও পদক্ষেপ নেয়নি রাজ্য সরকার। হাসপাতাল গড়তে প্রয়োজনীয় পদক্ষেপ করার অনুরোধ জানিয়ে তেলঙ্গানার মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী। তারপরও কোনও পদক্ষেপ করা হয়নি।

হায়দরাবাদে একটি অত্যাধুনিক সায়েন্স সিটি গড়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। কেন্দ্রীয় মন্ত্রী জানান, অত্যাধুনিক এই সায়েন্স সিটি তৈরি হলে বিজ্ঞানে আগ্রহী যুবক-যুবতীরা উপকৃত হবে। ২০২১ সালের ১৫ ডিসেম্বর এই নিয়ে তেলঙ্গানার মুখ্যমন্ত্রীকে চিঠি লিখেন জি কিষাণ রেড্ডি। সায়েন্স সিটি গড়তে প্রয়োজনীয় জমির জন্য অনুরোধ করেন। সায়েন্স সিটি গড়তে কত খরচ হবে, সেটাও জানাতে বলেন। কিন্তু, এই নিয়ে রাজ্যের তরফে কোনও উদ্যোগ দেখা যায়নি বলে কেন্দ্রীয় মন্ত্রীর অভিযোগ।

চেরলাপল্লি ও নাগুলাপল্লি রেলওয়ে স্টেশনকে অত্যাধুনিক করতে রেল মন্ত্রক রাজ্যের কাছে জমি চেয়েছিল। কারণ, রেলের কাছে থাকা জমির পরও আরও জমির প্রয়োজন রয়েছে। কিন্তু, রাজ্যের তরফে এই নিয়ে কোনও উচ্চবাচ্য করা হয়নি বলে অভিযোগ করলেন কেন্দ্রীয় মন্ত্রী।

এছাড়াও আরও একাধিক ইস্যুতে রাজ্য সরকারকে চিঠি দিয়েছেন জি কিষাণ রেড্ডি। সেই ইস্যুগুলিতে নিষ্ক্রিয় থেকে রাজ্য সরকার নাগরিকদের সঙ্গে প্রতারণা করছেন বলে মন্তব্য করেন কেন্দ্রীয় মন্ত্রী।