‘মিথ্যা বলছেন মুখ্যমন্ত্রী’, সন্ন্যাসিনী হেনস্থাকাণ্ডে পাল্টা অভিযোগ কেন্দ্রীয়মন্ত্রীর

কেন্দ্রীয় রেলমন্ত্রী পিযুষ গোয়েল(Piyush Goyel)-র দাবি, কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন(Pinarayi Vijayan) সন্ন্যাসিনীদের উপর আক্রমণের যে অভিযোগ এনেছেন, তা সম্পূর্ণ মিথ্যা।

'মিথ্যা বলছেন মুখ্যমন্ত্রী', সন্ন্যাসিনী হেনস্থাকাণ্ডে পাল্টা অভিযোগ কেন্দ্রীয়মন্ত্রীর
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 29, 2021 | 4:39 PM

কোচি: বিজেপির ছাত্র পরিষদের হাতে কেরলের দুই খ্রিস্টান সন্ন্যাসিনীর হেনস্থা হওয়ার ঘটনা সামনে আসতেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে ন্যায়বিচার চেয়ে চিঠি লিখেছিলেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। তবে সোমবার কেন্দ্রীয় রেলমন্ত্রী পিযুষ গোয়েল বলেন, “কেরলের ওই দুই সন্ন্যাসিনীকে কোনও আক্রমণ করা হয়নি। মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এই বিষয়ে ভুয়ো বক্তব্য পেশ করছেন।”

গত ১৯ মার্চ দিল্লি থেকে ওড়িশায় ফেরার পথে দুই খ্রিস্টান সন্ন্যাসিনীকে ট্রেন থেকে জোর করে নামিয়ে দেয় বিজেপির ছাত্র সংগঠনের একদল যুবক। তাঁদের সন্দেহ ছিল, ওই দুই সন্ন্যাসিনী তাঁদের সঙ্গে থাকা দুই মহিলাকে ধর্মান্তরিত করার চেষ্টা করছিলেন। যদিও পরে প্রমাণিত হয়, ওই দুই মহিলা প্রথম থেকেই খ্রিস্টান ধর্মাবল্মবী। তারা সন্ন্যাসিনী হওয়ার প্রশিক্ষণ নিচ্ছিলেন।

এই ঘটনাটি জানতে পেরেই কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন স্বরাষ্ট্রমন্ত্রীকে চিঠি লেখেন। সেই চিঠিতে তিনি বলেন, “এইধরনের ঘটনা গোটা দেশের ভাবমূর্তিকে ধ্বংস করে। কেন্দ্রীয় সরকারের উচিত এই বিষয়ে দ্রুত কড়া পদক্ষেপ করা। আমি আপনার কাছে অনুরোধ জানাচ্ছি দ্রুত যেন এই ঘটনার তদন্ত করা হয় ও অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়।”

আরও পড়ুন: প্রতিবেদনের আড়ালে বিজ্ঞাপন, নাড্ডা-সোনওয়ালের বিরুদ্ধে অভিযোগ কংগ্রেসের

কেরলের মুখ্যমন্ত্রীর এই চিঠি পাওয়ার পরই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও জবাবে বলেন, “ঝাঁসিতে সন্ন্যাসিনীদের হেনস্থা করার ঘটনায় যাঁরা জড়িত, তাঁদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।”

তবে এ দিন কেন্দ্রীয় মন্ত্রী পিযুষ গোয়েল বলেন, “মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন সম্পূর্ণ মিথ্যা দাবি করছেন। ওই সন্ন্যাসিনীদের উপর আদৌই কোনও আক্রমণ করা হয়নি। উনি মিথ্যা কথা বলছেন।” ঘটনার ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, “ওই সন্ন্যাসিনীদের বিরুদ্ধে অভিযোগো উঠেছিল। সেই অভিযোগটি সত্যি না মিথ্যা, তা খুঁজে বের করার দায়িত্ব পুলিশের। যাবতীয় নথি যাচাউই করার পরই ওই সন্ন্যাসীনীদের ছেড়ে দেওয়া হয়েছিল।” তবে সংঘ পরিবারের সদস্যরা এই ঘটনার সঙ্গে জড়িত, এই বিষয়টি মানতে নারাজ কেন্দ্রীয়মন্ত্রী। তিনি বলেন, “মুখ্যমন্ত্রীর এই দাবি সম্পূর্ণ ভুয়ো।”

আরও পড়ুন: Corona Cases and Lockdown News live: একদিনেই আক্রান্ত ৬৮ হাজার! মৃত্যু প্রায় ৩০০ জনের