Corona Cases and Lockdown News: রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ৬৩৯, পাল্লা দিয়ে কমেছে নমুনা পরীক্ষাও

| Edited By: | Updated on: Mar 29, 2021 | 11:58 PM

রবিবার দৈনিক করোনা (COVID-19) আক্রান্তের সংখ্যা ছিল ৬২ হাজার। এ দিন তা একলাফে বৃদ্ধি পেয়ে ৬৮ হাজারের গণ্ডি পার করে।

Corona Cases and Lockdown News: রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ৬৩৯, পাল্লা দিয়ে কমেছে নমুনা পরীক্ষাও
ছবি:PTI

কলকাতা: দোলযাত্রার কারণে নমুনা পরীক্ষা হল কম। ফলে রাজ্যে কমে এল দৈনিক আক্রান্তের সংখ্যা। তবে উদ্বেগ কাটছে না স্বাস্থ্যভবনের। অন্যদিকে, করোনা সংক্রমণে নতুন রেকর্ড গড়ল দেশ। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৬৮ হাজার ২০ জন।  চলতি বছরে এটিই সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। মৃতের সংখ্যাতেও নয়া রেকর্ড তৈরি হয়েছে। একদিনেই সংক্রমণে মৃত্যু হয়েছে ২৯১জনের। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্য়া বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ২০ লাখ ৩৯ হাজার ৬৪৪-এ। মোট মৃতের সংখ্যা ১ লাখ ৬১ হাজার ৮৪৩। দেশে সক্রিয় রোগীর সংখ্যা বর্তমানে ৫ লাখ ২১ হাজার ৮০৮। আক্রান্তের সংখ্যা বাড়তেই বিভিন্ন রাজ্যে স্বাস্থ্য পরিকাঠামোয় প্রভাব পড়েছে। দিল্লিতেও দেখা গিয়েছে আইসিইউ বেডের সঙ্কট। অন্যদিকে, মধ্য প্রদেশের বারওয়ানি জেলায় মহারাষ্ট্র সীমান্ত সিল করল রাজ্য প্রশাসন।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 29 Mar 2021 10:23 PM (IST)

    রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ৬৩৯, পাল্লা দিয়ে কমেছে নমুনা পরীক্ষাও

    রাজ্যে করোনা (Coronavirus) সংক্রমণের উর্ধ্বমুখী হার ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে স্বাস্থ্যভবনের। সোমবার যদিও আক্রান্তের সংখ্যা কিছুটা কম। কিন্তু দুশ্চিন্তা কমছে না। কেননা দোলযাত্রার কারণে রবিবার পরীক্ষাও হয়েছে অনেক কম। এ দিন দৈনিক আক্রান্তের সংখ্যা ৬৩৯ বলে জানানো হয়েছে স্বাস্থ্যভবনের মেডিক্যাল বুলেটিনে। নতুন করে করোনার জেরে মৃত্যু হয়েছে আরও একজনের।

    বিস্তারিত পড়ুন: করোনার দৈনিক সংক্রমণ কমলেও চিন্তামুক্ত হতে পারছে না স্বাস্থ্যভবন

  • 29 Mar 2021 07:45 PM (IST)

    মহারাষ্ট্রের সঙ্গে সীমান্ত সিল করল মধ্য প্রদেশ

    মধ্য প্রদেশে করোনা আক্রান্ত বৃদ্ধি পাওয়ার পিছনে প্রতিবেশী রাজ্য মহারাষ্ট্রকেই পরোক্ষে দায়ী করেছিল রাজ্য সরকার। আগেই সতর্ক করা হয়েছিল সীমান্তবর্তী জেলাগুলিকে। এ বার বারওয়ানির সীমান্ত সিল করল প্রশাসন।

  • 29 Mar 2021 06:04 PM (IST)

    বিশেষ বৈঠকের ডাক কর্নাটকের মুখ্যমন্ত্রীর

    রাজ্যে করোনা সংক্রমণ বৃদ্ধি পেতেই বিশেষ বৈঠকের ডাক দিলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। এ দিন বিকেল ৫টায় তিনি বিধানসভায় রাজ্য়ের স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে বিশেষ বৈঠকে বসেন।

  • 29 Mar 2021 04:51 PM (IST)

    নির্বাচনের আগেই করোনা আক্রান্ত পুদুচেরির প্রার্থী

    নির্বাচনের বাকি আর কয়েকদিন। তার আগেই করোনা আক্রান্ত হলেন পুদুচেরির কাড়াইকাল আসনের এআইএডিএমকে প্রার্থী এইউ আসানা। আপাতত তিনি হোম আইসোলেশনেই রয়েছেন।

  • 29 Mar 2021 04:46 PM (IST)

    আইসিইউ শয্যা সঙ্কটে দিল্লি

    রাজ্যে ক্রমশ বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এ দিকে, রোগীর চিকিৎসার জন্য নেই পর্যাপ্ত বেড। সরকারি হাসপাতালে অল্প সংখ্যক বেড ফাঁকা থাকলেও বেসরকারি হাসপাতালগুলিতে আইসিইউ বেড ফাঁকা নেই বললেই চলে।

  • 29 Mar 2021 02:55 PM (IST)

    আইআইএমে আক্রান্তের সংখ্যা বেড়ে হল ৫৩

    শনিবারই আহমেদাবাদের ইন্ডিয়ান ইন্সটিটিউট অব ম্যানেজমেন্টের ৪৫ জন পড়ুয়া-শিক্ষকের করোনা আক্রান্ত হওয়ার খবর মিলেছিল। সোমবার জানা গেল, আরও আটজন করোনা আক্রান্ত হয়েছেন। এই নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৩-এ।

  • 29 Mar 2021 02:52 PM (IST)

    বেঙ্গালুরুর পাবে করোনা আক্রান্ত ১৬ কর্মী

    কর্নাটকেও বাড়ছে করোনা সংক্রমণ। পশ্চিম বেঙ্গালুরুর একটি পাবের ১৬ জন কর্মী করোনা আক্রান্ত হতেই রবিবার ওই পাবটি বন্ধ করে দেওয়া হয়। বৃহৎ বেঙ্গালুরু মহানগর পালিকার তরফে জানানো হয়, ৮৭ জন কর্মীর মধ্যে ১৬ জন কর্মীর করোনা রিপোর্ট পজ়িটিভ আসতেই ওই পাবটি বন্ধ করে দেওয়া হয়েছে।

  • 29 Mar 2021 02:48 PM (IST)

    তেলঙ্গানার লক্ষ্মী নরসিংহ স্বামী মন্দিরে আক্রান্ত ৬৮ জন

    তেলঙ্গনার শ্রী লক্ষ্মী নরসিংহ স্বামী মন্দিরে করোনা পরীক্ষা করাতেই জানা গেল, ৬৮ জন মন্দির কর্মী করোনা আক্রান্ত হয়েছেন। মন্দিরের আশেপাশের গ্রামেও একাধিক ব্যক্তি করোনা আক্রান্ত হওয়ায় গ্রামবাসীদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।

  • 29 Mar 2021 02:20 PM (IST)

    কোভিডবিধি ভেঙেই হোলি উদযাপন বৃন্দাবনে

    করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেতেই নয়া নির্দেশিকা জারি করেছিল রাজ্য সরকার। তবে হোলি উদযাপনে স্বাস্থ্যবিধির রেশটুকুও দেখা গেল না উত্তর প্রদেশের বৃন্দাবনে। প্রতিবছরের মতোই এ বারও বিপুল জনসমাগম হয় বঙ্কু বিহারী মন্দিরে। মাস্ক ও সামাজিক দূরত্বের কথা ভুলেই দর্শনার্থীদের হোলি খেলতে দেখা যায়।

  • 29 Mar 2021 10:36 AM (IST)

    মহারাষ্ট্রে একদিনেই আক্রান্ত ৪০ হাজার

    সংক্রমণ সামলাতে নাজেহাল মহারাষ্ট্র। একদিনেই করোনা আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ৪১৪ জন। করোনা সংক্রমণের কারণে মৃত্যু হয়েছে ১০৮ জনের। ইতিমধ্যেই রাজ্যের স্বাস্থ্য পরিষেবায় আকাল দেখা দেওয়ার আশঙ্কা করছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। কাল বিশেষ বৈঠকে তিনি পুনরায় লকডাউন জারি হওয়ার হুঁশিয়ারিও দেন।

Published On - Mar 29,2021 10:25 PM

Follow Us: