Gorakhnath Temple Attack : গোরখনাথ মন্দির হামলায় অভিযুক্তের আইএস যোগ, জানাল উত্তর প্রদেশ পুলিশ

Gorakhnath Temple Attack : গোরখনাথ মন্দির হামলায় অভিযুক্ত ব্যক্তির আইএস যোগ রয়েছে বলে জানিয়েছে উত্তর প্রদেশ পুলিশ। সে আইএসআইএস সমর্থনকারীদের আর্থিক সাহায্য করত বলেও অভিযোগ উঠেছে।

Gorakhnath Temple Attack : গোরখনাথ মন্দির হামলায় অভিযুক্তের আইএস যোগ, জানাল উত্তর প্রদেশ পুলিশ
উত্তর প্রদেশ পুলিশ জানিয়েছে, গোরখনাথ মন্দির হামলার ঘটনায় অভিযুক্তের আইএস যোগ আছে (ছবি সৌজন্যে : PTI)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2022 | 8:38 PM

লখনউ : গোরখনাথ মন্দির মামলায় উত্তর প্রদেশ পুলিশের কাছে উঠে এল নয়া তথ্য। গোরখনাথ মন্দির মামলা মূল অভিযুক্ত হল আহমেদ মুর্তাজ়া। এইবার তাঁর বিরুদ্ধেই নয়া তথ্য জানাল উত্তর প্রদেশ পুলিশ। শনিবার তাঁরা জানিয়েছেন যে, আহমেদের সঙ্গে ইসলামিক স্টেট অফ ইরাক ও সিরিয়া (ISIS) এর সঙ্গে যোগ রয়েছে। এই জঙ্গিগোষ্ঠীর সমর্থনকারীদের আর্থিক সহয়তা দিত আহমেদ।

একটি সংবাদ সম্মেলনে পুলিশের অতিরিক্ত ডিরেক্টর জেনেরাল (আইন ও শৃঙ্খলা) জানিয়েছেন যে, অভিযুক্ত তার ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে প্রায় ৮.৫ লক্ষ টাকা আইএসআইএস এর সমর্থনকারীদের পাঠিয়েছেন। আইএস কার্যকলাপ সমর্থন করারই ইঙ্গিত দেয় তা। সে ইউরোপ ও আমেরিকার মতো বিভিন্ন দেশের আইএসআইএস সমর্থনকারীদের টাকা পাঠানো হত। শুধুমাত্র আর্থিক সহায়তাই নয় অস্ত্রশস্ত্র পাঠিয়ে সাহায্য় করেছে সে। তিনি আরও জানিয়েছেন যে, এক৪৭ ও এম৪ এর মতো অস্ত্রও ইন্টারনেটের মাধ্যমে পাঠিয়েছে সে। পুলিশের আরও সংযোজন, সোশ্যাল মিডিয়ায় আইএসআইএস জঙ্গি মেহেন্দি মাসুদের সঙ্গে যোগাযোগ রেখেছে।

উল্লেখ্য, গত ৩ এপ্রিল গোরখনাথ মন্দির চত্বরে জোর করে ঢোকার চেষ্টা করে আইআইটি মুম্বই গ্র্যাজুয়েট আব্বাসি আহমেদ মুর্তাজ়া। সেইসময় নিরাপত্তা রক্ষীরা তাকে আটকানোর চেষ্টা করলে তাঁদের উপর কাস্তে নিয়ে আক্রমণ করে সে। প্রভিনশিয়াল আর্মড কনস্টেবুলারি (PAC) এর দু’জন কনস্টেবল জখম হন এই ঘটনায়। তারপর এই আব্বাসিকে গ্রেফতার করা হয়। এরপরেই ইউএপিএ তে তার বিরুদ্ধে মামলা হয়। গোরখপুর জেলেই তাকে রাখা হয়েছে। এডিজি জানিয়েছেন, এই অস্ত্র ছিনতাইয়ের পিছনে বড় কোনও অপারেশনের ছক ছিল তার।

আরও পড়ুন : Arvind Kejriwal : আগামী সপ্তাহেই গুজরাত বিধানসভা ভেঙে যাচ্ছে! কেজরীবালের টুইটে জল্পনা

আরও পড়ুন : ED on Xiaomi : চিনা সংস্থা শাওমির বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ, ৫,৫৫১ কোটি টাকা বাজেয়াপ্ত ইডির

আরও পড়ুন : Tamil Nadu : হিন্দি প্রতিরোধের এপিসেন্টার ভাষা বিপ্লবের ধাত্রী, তামিলভূম