উত্তরপ্রদেশে সদ্য বিবাহিতকে ঘোমটা তুলতে বলে মার খেলেন স্বাস্থ্যকর্মীরা

উত্তরপ্রদেশের (Uttar Pradesh) গ্রামে (Village) ঘটল এমনই এক ঘটনা

উত্তরপ্রদেশে সদ্য বিবাহিতকে ঘোমটা তুলতে বলে মার খেলেন স্বাস্থ্যকর্মীরা
Follow Us:
| Updated on: May 18, 2021 | 6:00 PM

ভারতের বুকে আছড়ে পড়েছে করোনার (Covid) দ্বিতীয় ঢেউ। কার্যত এবার নাজেহাল দেশবাসী। প্রতিদিন বেড়েই চলেছে মৃত্যু সংখ্যা। সংক্রমিত হচ্ছেন অনেকে। তবু যেন রোখা যাচ্ছে না মারণ ভাইরাসকে। ডাক্তার (Doctor) স্বাস্থ্যকর্মীদের ওপর সকলের অগাধ ভরসা। সরকারের পক্ষ থেকে সচেতন হতে বলা হয়েছে সাধারণ মানুষকে। দেশে অক্সিজের ঘাটতি। হাসপাতালে বেদ নেই। ভ্যাকসিনের অভাব।

এমন পরিস্থিতিতে উত্তরপ্রদেশের গ্রামে ঘটল এক উটকো ঘটনা। আলিগড়ের সাহানগর সারাউলা গ্রামে কোভিড পরীক্ষা করতে গিয়েছিলেন একদল স্বাস্থ্যকর্মী। যাদের করোনার সিমটম আছে তারা লাইন দিয়ে একে একে পরীক্ষা করছিলেন। ঠিক এমন সময় বিপত্তি। সেখানে কোভিড পরীক্ষা করাতে আসেন এক নব দম্পতি। স্বাস্থ্যকর্মীরা কোভিড পরীক্ষার জন্য ঘোমটা তুলতে অনুরোধ করেন সদ্য বিবাহিত তরুণীর কাছে।

কুসংস্কারে বিশ্বাসী ওই তরুণী সাফ জানিয়ে দেয় যে এত মানুষের সামনে তার পক্ষে ঘোমটা তোলা সম্ভব নয়। সেই সময় ওই অস্থায়ী পরীক্ষাকেন্দ্রে বেশ ভিড় ছিল। তরুণী লজ্জাবোধ করলে স্বাস্থ্যকর্মীরা লোকজনকে একটু দূরে গিয়ে দাঁড়ানোর অনুরোধ করেন। তখনই ঘটনা মোড় নেয় অন্যদিকে! ওই ভিড়ের মধ্যে করোনা পরীক্ষা করতে তরুণরা এই জন্য স্বাস্থ্যকর্মীদের ওপর চড়াও হয়। রীতিমতো মারধর করতে শুরু করে। পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ায় সেখানে থেকে পালিয়ে যান স্বাস্থ্যকর্মীরা। গোটা বিষয়টি পুলিশকে জানানো হয়।