মাথায় টুল, হাতে গামলা, যোগীরাজ্যে রণক্ষেত্রে পুলিশকর্মীদের ‘ঢাল’ দেখে হাসির রোল নেটপাড়ায়

ভাইরাল ভিডিয়োয় দেখা যায়, এক পুলিশকর্মী ঢিলের আঘাত থেকে বাঁচতে মাথায় বসার টুল পরে রয়েছেন। কারোর হাতে আবার গামলা। ঢিল-পাটকেল ধেয়ে আসলেই গামলা দিয়ে আটকাচ্ছেন।

মাথায় টুল, হাতে গামলা, যোগীরাজ্যে রণক্ষেত্রে পুলিশকর্মীদের 'ঢাল' দেখে হাসির রোল নেটপাড়ায়
'বসার টুল'ই একমাত্র সম্বল পুলিশকর্মীর। ছবি: টুইটার।
Follow Us:
| Updated on: Jun 18, 2021 | 7:26 AM

লখনউ: পথ দুর্ঘটনায় মৃত্যুকে কেন্দ্র করে চলছিল বিক্ষোভ। বিক্ষোভকারীদের শান্ত করতে স্বাভাবিকভাবেই ময়দানে নামতে হয় পুলিশকে। কিন্তু তাদের অবস্থা দেখে সবাই হাসবে না কাঁদবে, সেটাই ঠিক করতে পারছিলেন না। কারণ বিক্ষোভকারীদের ঢিল-পাটকেলের হাত থেকে বাঁচতে হেলমেট নয়, মাথায় বসার টুল পরে ঘুরে বেড়াচ্ছেন পুলিশকর্মীরা।

মঙ্গলবার উত্তর প্রদেশের উন্নাওয়ের আক্রমপুরে একটি পথ দুর্ঘটনায় দুই ব্যক্তির মৃত্যু হয়। তা নিয়েই বিক্ষোভ দেখাতে পথে নামেন সাধারণ মানুষ। রাস্তায় মৃতদেহ রেখে পথ আটকে বিক্ষোভ দেখাতেই তাদের সরাতে তৎপর হয় পুলিশ। আর তাতেই এলাকা উত্তপ্ত হয়ে ওঠে। পুলিশকে লক্ষ্য করে ইট-পাথর ছুড়তে থাকে বিক্ষোভকারীরা।

এই ঝামেলারই একটি ভিডিয়ো ভাইরাল হয়, যেখানে দেখা যায় এক পুলিশকর্মী ঢিলের আঘাত থেকে বাঁচতে মাথায় বসার টুল পরে রয়েছেন। কারোর হাতে আবার গামলা। ঢিল-পাটকেল ধেয়ে আসলেই গামলা দিয়ে আটকাচ্ছেন।

গোটা ঘটনা ঘিরে হাসির রোল উঠলেও সমালোচনার ঝড় উঠেছে উত্তর প্রদেশ পুলিশের ভূমিকা নিয়ে। এই ঘটনার পরই রাজ্য পুলিসের তরফে ওই থানার স্টেশন হাউস অফিসারকে সাসপেন্ড করা হয়েছে।

পুলিশের তরফে একটি বিবৃতি জারি করেও বলা হয়েছে, “আইন-সুরক্ষার জন্য প্রতিটি জেলাতেই পর্যাপ্ত সামগ্রী দেওয়া হয়েছে, যা বিক্ষোভ বা রায়ট চলাকালীন ব্যবহার করা প্রয়োজন। তবুও উন্নাওতে পুলিশরা কীভাবে বিনা প্রস্তুতিতে হাজির হয়েছিল, তা নিয়ে ডিজিপিকে জবাব দিতে বলা হয়েছে এবং এসপি ও স্থানীয় থানার ইনচার্জকে সাসপেন্ড করা হয়েছে।”

আরও পড়ুন: নির্বাচনের ৩ বছর আগেই ‘একলা চলো’র সুর কংগ্রেস নেতার মুখে, পাল্টা জবাব শিবসেনার