Vande Bharat Express: দুর্ঘটনা এড়াতে বন্দে ভারতের রুটে ফেন্সিং শুরু, ভিডিয়ো পোস্ট রেলমন্ত্রীর

গত বছরের ডিসেম্বর পর্যন্ত ৬ মাসের মধ্যে বন্দে ভারত এক্সপ্রেসের সঙ্গে পশুর ধাক্কার ৬৮টি ঘটনা ঘটেছে।

Vande Bharat Express: দুর্ঘটনা এড়াতে বন্দে ভারতের রুটে ফেন্সিং শুরু, ভিডিয়ো পোস্ট রেলমন্ত্রীর
বন্দে ভারত এক্সপ্রেস।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 29, 2023 | 9:44 PM

নয়া দিল্লি: উদ্বোধন হওয়ার পর থেকেই একের পর এক দুর্ঘটনার সাক্ষী হয়েছে বন্দে ভারত এক্সপ্রেস। কখনও গরুর সঙ্গে ধাক্কা তো কখনো ষাঁড়ের সঙ্গে ধাক্কা লেগেছে সেমি-হাইস্পিড বিশিষ্ট বন্দে ভারত এক্সপ্রেসের। আবার অনেক সময় বন্দে ভারত এক্সপ্রেসকে লক্ষ্য করে ঢিলও ছোড়া হয়েছে। তাই এই সমস্ত অপ্রীতিকর ঘটনা রুখতে এবার বন্দে ভারতের রুটে ফেন্সিং দেওয়া শুরু হয়েছে। খবরটি জানিয়ে টুইটারে এক ভিডিয়ো পোস্ট করেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব।

কী রয়েছে ভিডিয়োটিতে? ১৯ সেকেন্ডের ভিডিয়ো ক্লিপিংসে দেখা যাচ্ছে, দ্রুতগতিতে ছুটছে বন্দে ভারত এক্সপ্রেস। কোনভাবে ট্রেনের সামনে যাতে কোনও গবাদি পশু আসতে না পারে, তার জন্য লাইনের পাশে বেড়া দেওয়া হয়েছে। টুইটারে ভিডিয়োর ক্যাপশনে রেলমন্ত্রী লিখেছেন, “ফ্রেন্সিং অন #বন্দেভারত রুট চালু হল।”

Koo App

প্রসঙ্গত, গত বছর অক্টোবরে গুজরাটের অতুল স্টেশনের কাছে মুম্বই-গান্ধীনগর বন্দে ভারত এক্সপ্রেসটির সঙ্গে গরুর সঙ্গে ধাক্কা লাগে। গবাদি পশুর সঙ্গে বন্দে ভারত এক্সপ্রেসের ধাক্কার ঘটনা এটি একমাসে তৃতীয়। এরপর গত ডিসেম্বরে ফের গবাদি পশুর সঙ্গে ধাক্কা লাগে বন্দে ভারত এক্সপ্রেসের। সেই ঘটনাটি ঘটে নাগপুর-বিলাসপুর রুটে, মোধিপার পারমালকাসা রেলস্টেশনে। এরপর চলতি বছরের ৯ জানুয়ারি ফের পশুর সঙ্গে ধাক্কায় ক্ষতিগ্রস্ত হয় সেমি হাই স্পিডের বন্দে ভারত এক্সপ্রেস।

এক সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী, উদ্বোধন হওয়ার পর থেকে গত বছরের ডিসেম্বর পর্যন্ত ৬ মাসের মধ্যে বন্দে ভারত এক্সপ্রেসের সঙ্গে পশুর ধাক্কার ৬৮টি ঘটনা ঘটেছে। পরপর এই ঘটনার পরই রেল কর্তৃপক্ষ রুটে ফেন্সিং দেওয়ার সিদ্ধান্ত নেয়। সেই সিদ্ধান্ত মোতাবেক অবশেষে ফেন্সিং দেওয়া শুরু হল বন্দে ভারত এক্সপ্রেসের রুটে।