Andhra Pradesh Case: মন্ত্রীর বিজয় মিছিল চলছে, অসুস্থ শিশুকে হাসপাতালে যেতে দিল না পুলিশ, প্রাণ হারাল ছোট্ট মেয়ে

Andhra Pradesh: মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর শুক্রবার রাতে প্রথমবার নিজের বিধানসভাতে এসেছিলেন উষা শ্রীচরণ। তাঁকে স্বাগত জানাতে ব্যাপক আয়োজন করা হয়েছিল।

Andhra Pradesh Case: মন্ত্রীর বিজয় মিছিল চলছে, অসুস্থ শিশুকে হাসপাতালে যেতে দিল না পুলিশ, প্রাণ হারাল ছোট্ট মেয়ে
ছবি: সংবাদ সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: Apr 16, 2022 | 2:01 PM

অমরাবতী: অন্ধ্র প্রদেশের (Andhra Pradesh) এক শিশু কন্যার মৃত্যুর ঘিরে তীব্র চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। অনন্তপুর জেলার কল্যাণদুর্গের কাছে চেরলোপল্লী গ্রামের বাসিন্দা গনেশ ও ইরাক্কা নামের এক দম্পতি তাদের শিশু কন্যার মৃত্যু নিয়ে মারাত্মক অভিযোগ করেছেন। তাদের অভিযোগ, অসুস্থ শিশুটিকে অটো করে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় নব নিযুক্ত মহিলা ও শিশু কল্যাণ মন্ত্রী উষা শ্রীচরণের বিজয় মিছিলের কারণে অটো থামিয়ে দেওয়ার কারণেই তাদের মেয়ের মৃত্যু হয়েছে। সম্প্রতি অন্ধ্র প্রদেশে মন্ত্রিসভায় বড়সড় রদবদল করেছেন মুখ্যমন্ত্রী তথা ওয়াইএসআর কংগ্রেস প্রধান ওয়াই এস জগন্মোহন রেড্ডি। রাজ্যের সব মন্ত্রীকে ইস্তফা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন তিনি, এবং নতুন করে এই দক্ষিণীর রাজ্যে মন্ত্রিসভা তৈরি করা হয়েছিল। নতুন মন্ত্রিসভায় যায়গা পেয়েছেন উষা শ্রীচরণ। সন্তান হারা ওই দম্পতির অভিযোগ, শুক্রবার রাতে অসুস্থ মেয়েকে অটো করে রুরাল ডেভেলপমেন্ট ট্রাস্টের হাসপাতালে নিয়ে যাওয়ার সময় মন্ত্রীর বিজয় মিছিলে কারণে তাদের অটো আটকে দেয় পুলিশ। ওই দম্পতির অভিযোগ, বিজয় মিছিলে আটকে থাকার কারণে হাসপাতালে পৌঁছাতে তাদের আধ ঘণ্টা দেরি হয়ে গিয়েছিল, সেই কারণে তাদের শিশু কন্যার মৃত্যু হয়েছে।

মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর শুক্রবার রাতে প্রথমবার নিজের বিধানসভাতে এসেছিলেন উষা শ্রীচরণ। তাঁকে স্বাগত জানাতে ব্যাপক আয়োজন করা হয়েছিল। এবং সেই কারণেই বিজয় মিছিলেরও আয়োজন করা হয়। বিজয় মিছিলের কারণে পুলিশ যান চলাচল নিয়ন্ত্রণ করছিল। গনেশ ও ইরাক্কা সেই সময়ে অ্যাম্বুলেন্সে করে মেয়েকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য হেল্পলাইন নম্বরে ফোন করেছিল। কিন্তু মন্ত্রীর বিজয় মিছিলের কারণে সেই সময় অ্যাম্বুলেন্স আসতে পারেনি, তাই তারা অটো করে অসুস্থ কন্যাকে নিয়ে হাসপাতালের উদ্দেশে রওনা দেন। শিশু কন্যাটির অবস্থা ক্রমাগত খারাপ হওয়া সত্ত্বেও পুলিশ সেই অটোটিকে এগোনর অনুমতি দেয়নি। মিছিল যাওয়ার পর অটোটিকে অনুমতি দেওয়া হয়। শিশুটিকে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করে।

এই ঘটনার তীব্র প্রতিক্রিয়া দিয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা তেলেগু দিশম পার্টির প্রধান চন্দ্রবাবু নাইডু। পুলিশের এই কাজের নিন্দা করেছেন তিনি। টিডিপির তরফে এই ঘটনার সঙ্গে জড়িত পুলিশ কর্মীদের সাসপেন্ড করার দাবি জানান হয়েছে। নাইডুর ছেলে তথা বিধায়ক নরা লোকেশ বলেন, “পুলিশ ও মন্ত্রী মিলে শিশু কন্যাটিকে খুন করেছে। অসুস্থ হওয়া সত্ত্বেও পুলিশ ওই শিশুটিকে হাসপাতালে নিয়ে যেতে দেয়নি। এই ঘটনায় কড়া পদক্ষেপ নেওয়া দরকার।”

আরও পড়ুন UP Police: গান বাজিয়ে পাকিস্তানের জয়জয়কার, স্থানীয় যুবকের আপত্তিতে কড়া পদক্ষেপ করল পুলিশ