গাড়ির দিকে হাত বাড়ালেই গুঁজে দিচ্ছেন ৫০০ টাকার নোট! ভোটের আগেই ভাইরাল তেজস্বীর ভিডিয়ো

পঞ্চায়েত নির্বাচনের আগে টাকা দিয়ে স্থানীয় বাসিন্দাদের মন জয়ের চেষ্টা করছে আরজেডি, এই অভিযোগ এনেছে নীতীশ কুমারের দল। নীরজ কুমার বলেন, "ওনার উচিত ছিল টাকার বদলে গ্রামবাসীদের জমি ফেরত দেওয়া। রেলমন্ত্রী থাকাকালীন লালু প্রসাদ যাদব চাকরির নামে যেভাবে জমি হাতিয়ে নিয়েছিলেন, সেগুলি ফেরত দিক।"

গাড়ির দিকে হাত বাড়ালেই গুঁজে দিচ্ছেন ৫০০ টাকার নোট! ভোটের আগেই ভাইরাল তেজস্বীর ভিডিয়ো
টাকা দিচ্ছেন তেজস্বী। ছবি: টুইটার।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2021 | 12:21 PM

পটনা: গাড়ির সামনে মাথায় ঘোমটা দিয়ে দাঁড়াচ্ছেন মহিলারা। একটা হাত বেরিয়ে আসছে গাড়ির ভিতর থেকে, মহিলাদের হাতে গুঁজে দেওয়া হচ্ছে কড়কড়ে ৫০০ টাকার নোট। ভাইরাল হওয়া এই ভিডিয়ো (Viral Video) ঘিরেই বিতর্কের মুখে পড়েছেন আরজেডি নেতা তেজস্বী যাদব (Tejashwi Yadav)। জেডিইউয়ের অভিযোগ, ভোট কিনতেই টাকা বিলি করছেন আরজেডি নেতা।

বৃহস্পতিবারই লালু পুত্র তেজস্বী যাদবের একটি ভিডিয়ো ভািরাল হয়। সেখানে দেখা যায়, বিহারের গোপালগঞ্জ জেলায় তেজস্বী যাদবের গাড়ি দাঁড়াতেই চারিদিক থেকে ঘিরে ধরেন স্থানীয় মহিলারা। তিনি গাড়ির ভিতরে বসেই একে একে মহিলাদের হাতে ৫০০ টাকা করে দিতে থাকেন। ওই মহিলারাও হাসি মুখে হাত জোড় করে সেই টাকা গ্রহণ করছেন।

গোপালগঞ্জের একটি জনসভায় ভাষণ রাখছিলেন তেজস্বী যাদব। সেই সভা শেষ হওয়ার পরই তেজস্বীর এই টাকা দেওয়ার ভিডিয়োই পোস্ট করেন জনতা দল ইউনাইটেডের নেতা নীরজ কুমার।  তিনি জানান, মিটিং শেষ করে ফেরার পথেই তিনি গরিব মহিলাদের হাতে টাকা গুঁজে দিচ্ছিলেন তেজস্বী। ভিডিয়োয় দেখা যায়, তেজস্বী নিজেকে লালু প্রসাদের পুত্র হিসাবেই পরিচয় দিচ্ছেন। মহিলাদের উদ্দেশ্যে তেজস্বী বলছেন, “আমি তেজস্বী যাদব, লালু প্রসাদ যাদবের ছেলে।”

ওই ভিডিয়ো পোস্ট করেই জেডিইউ নেতা নীরজ কুমার বলেন, “তেজস্বী যাদবের নিজস্ব কোনও পরিচয় নেই। বাবার নাম খাটিয়েই তিনি এখনও রাজনীতিতে টিকে রয়েছেন।” পঞ্চায়েত নির্বাচনের আগে টাকা দিয়ে স্থানীয় বাসিন্দাদের মন জয়ের চেষ্টা করছে আরজেডি, এই অভিযোগ এনেছে নীতীশ কুমারের দল। টাকা বিলিকে কটাক্ষ করে নীরজ বলেন, “ওনার উচিত ছিল টাকার বদলে গ্রামবাসীদের জমি ফেরত দেওয়া। রেলমন্ত্রী থাকাকালীন লালু প্রসাদ যাদব চাকরির নামে যেভাবে জমি হাতিয়ে নিয়েছিলেন, সেগুলি ফেরত দিক।”

যাদব পরিবারের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে জেডিইউ নেতা বলেন, “লালু প্রসাদ যাদবও সাধারণ মানুষদের ঠকিয়েছিলেন। তবে তেজস্বী যাদব আরও এক ধাপ এগিয়ে গিয়েছেন। স্নেহধন্য হয়েই তেজস্বী যাবতীয় পদ পেয়েছে কিন্তু আজও তাঁর পরিচিতি বাবার নামেই। তেজস্বী নিজেও এই কথা স্বীকার করে নিয়েছে। যদি গরিবদের সাহায্যই করতে চান, তবে তেজস্বী সেই জমিগুলি কেন ফেরত দিচ্ছেন না , যেগুলি তাঁর বাবা পরিবারের নামে লিখিয়ে নিয়েছিলেন?”

তবে চুপ করে নেই আরজেডিও। তাদের তরফে বিবৃতি দিয়ে বলা হয়েছে, “পঞ্চায়েত নির্বাচনের জন্য আদর্শ আচরণ বিধি জারি হয়ে যাওয়ার পরও বিহার সরকার বড় বড় পদে বদলি করছেন। তেজস্বী যাদব যদি গরিবদের সাহায্য করেন, তাতে সমস্যা কোথায়?”

আরও পড়ুন: কংগ্রেসকে বাস্তব স্বীকারের পরামর্শ, বিরোধী জোটের মুখ কি মমতাই? শরদ পাওয়ার বললেন… 

আরও পড়ুন: BRICS Summit: সন্ত্রাসবাদ রুখতে জোর সওয়াল মোদীর, আফগানিস্তানের দুর্দশায় আমেরিকাকেই দুষলেন পুতিন