Physical Harassment Case : ‘বাড়িতে মেয়ে নেই?’, অফিসারের উপর ক্ষিপ্ত হয়ে তদন্তের নির্দেশ মহিলা কমিশনের

Physical Harassment Case : পাঁচ মাস আগে অভিযোগ দায়ের করেছিলেন নির্যাতিতা মহিলা। কোনও পুলিশি পদক্ষেপ না হওয়ায় তদন্তকারী অফিসারের উপর ক্ষিপ্ত হলেন মহিলা কমিশনের ভাইস চেয়ারপার্সন।

Physical Harassment Case : 'বাড়িতে মেয়ে নেই?', অফিসারের উপর ক্ষিপ্ত হয়ে তদন্তের নির্দেশ মহিলা কমিশনের
ছবি সৌজন্যে : টুইটার
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Aug 04, 2022 | 8:19 PM

লখনউ : দেশের জনগণ রাস্তা-ঘাটে বা বাড়িতেও কোনও অপরাধমূলক কাজের শিকার হলে পুলিশের দ্বারস্থ হন। তাঁদের কাছে পুলিশই শেষ ভরসা। কিন্তু অনেক সময় সেই পুলিশের বিরুদ্ধে অভিযোগ ওঠে যে, তাদের কাছে সাধারণ মানুষ কোনও অভিযোগ নিয়ে গেলে তাঁরা অনেক সময়ই সেই ব্যাপারে উদাসীন থাকেন। মাসের পর মাস গেলেও অপরাধের শিকার হওয়া ব্য়ক্তি বা মহিলা কোনও পুলিশি সাহায্য় পান না। এবার এরকমই এক অভিযোগের ভিত্তিতে এক পুলিশ আধিকারিকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হল। ঘটনাটি উত্তর প্রদেশের। নির্যাতনের শিকার হওয়া এক মহিলার অভিযোগ পাঁচ মাস ফেলে রাখার কারণে সেই আধিকারিকের বিরুদ্ধেও শুরু হল তদন্ত। তদন্তকারী অফিসারকে ভর্ৎসনা করার একটি ভিডিয়োও ভাইরাল হয়েছে সোশ্য়াল মিডিয়ায়।

বুধবার দু’দিনের সফরে মিরাট গিয়েছিলেন উত্তর প্রদেশ রাজ্য মহিলা কমিশনের ভাইস চেয়ারপার্সন সুষমা সিং। সেই সময়ই এক নির্যাতিতা অভিযোগ নিয়ে তাঁর কাছে আসেন। তিনি জানান তাঁর স্বামী ও শ্বশুরমশাইয়ের মিরাটের মাওয়ানাতে একটি হোটেল রয়েছে। সেখানে তারা মধুচক্র চালায় বলে অভিযোগ করেন সেই মহিলা। তিনি আরও জানান, পাঁচ মাস আগে শ্বশুর তাঁকে ধর্ষণ করার চেষ্টা করেছিল। মাওয়ানা পুলিশ স্টেশনে পাঁচ মাস আগে অভিযোগও দায়ের করেছিলেন। মহিলার সমস্ত অভিযোগ শুনেই রেগে যান রাজ্য মহিলা কমিশনের ভাইস চেয়ারপার্সন সুষমা সিং।

এই মামলার তদন্তকারী পুলিশ অফিসারকে রীতিমতো ভর্ৎসনা করেন তিনি। তাঁর ভাইরাল হওয়া ভিডিয়োয় দেখা গিয়েছে,তিনি তদন্তকারী অফিসারকে কড়া ভাষায় জবাব দিচ্ছেন। তিনি সেই অফিসারকে বলছেন, ‘আপনার বাড়িতে কোনও মেয়ে নেই? আপনি কীভাবে এতটা অসংবেদনশীল হতে পারেন? আপনি এই কথাবার্তা দেখতে পাচ্ছেন না? মহিলাদের ভাড়া করার রেটচার্ট এটি। আর আপনি কিছু করছেন না?’ তারপর সুষমা সিং অভিযুক্ত স্বামী ও শ্বশুরকে গ্রেফতার করা ও সেই হোটেল বন্ধ করার নির্দেশ দিয়েছেন তিনি। পাশাপাশি সেই তদন্তকারী অফিসারের বিরুদ্ধে তদন্ত শুরু করারও নির্দেশ দিয়েছেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla