App Bike Harassment: ‘আপনার ডিপি ও গলার স্বর শুনেই চলে এসেছি’, অ্যাপ বাইক বুক করে ভয়ঙ্কর অভিজ্ঞতার মুখে মহিলা

Inappropriate Message: মহিলার শেয়ার করা স্ক্রিনশটে দেখা যাচ্ছে, মহিলার লোকেশন শেয়ার করার দুই ঘণ্টা পর থেকে বাইক চালক তাঁকে মেসেজ করতে শুরু করেন। প্রথমেই ওই বাইক ট্যাক্সি চালক লেখেন, "হ্য়ালো, শুয়ে পড়েছেন?"

App Bike Harassment: 'আপনার ডিপি ও গলার স্বর শুনেই চলে এসেছি', অ্যাপ বাইক বুক করে ভয়ঙ্কর অভিজ্ঞতার মুখে মহিলা
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 16, 2023 | 10:51 AM

নয়া দিল্লি: দ্রুত গন্তব্যে পৌঁছনোর জন্য অ্যাপ-ক্য়াবেই (App Cab Service) ভরসা রাখেন অনেকে। যাদের বাজেট একটু কম, তারা ব্য়বহার করেন বাইক ট্যাক্সি(Bike Taxi)। এই পরিষেবা যত জনপ্রিয় হচ্ছে, ততই অ্যাপ ক্যাব বা বাইক ট্যাক্সি চালকদের ব্যবহার নিয়ে বাড়ছে অভিযোগ। ফের একবার মহিলার সঙ্গে অভব্য আচরণের অভিযোগ উঠল এক বাইক ট্য়াক্সি চালকের বিরুদ্ধে। জানা গিয়েছে, ওই মহিলা র‌্যাপিডো (Rapido) অ্যাপ থেকে বাইক ট্য়াক্সি বুক করেছিলেন। বাইক চালকের কথা মেনে হোয়াটসঅ্যাপে নিজের লোকেশন (Location) শেয়ার করার পরই অশালীন মেসেজ করতে থাকেন ওই বাইক চালক। ইতিমধ্য়েই টুইটে গোটা হোয়াটসঅ্যাপ চ্যাটের স্ক্রিনশট (Screenshot) শেয়ার করে সরব হয়েছেন ওই মহিলা। অভিযোগ পেয়েই র‌্যাপিডো সংস্থার তরফে জানানো হয়েছে, গোটা ঘটনায় তারা অত্যন্ত দুঃখিত। অভিযুক্ত চালকের বিরুদ্ধে কড়া ব্যবস্থা গ্রহণ করা হবে।

অভিযোগকারী মহিলার নাম না জানা গেলেও, টুইটারে ওই মহিলার অ্যাকউন্ট রয়েছে হুসনপরী নামে। গোটা ঘটনার অভিজ্ঞতা ভাগ করে নিয়ে ওই মহিলা বলেন, “কী কুক্ষণে যে আমি চালকের কথা শুনে হোয়াটসঅ্যাপ লোকেশন শেয়ার করেছিলাম! তৈর বদলে আমি এই সমস্ত মেসেজ পাচ্ছি?”

ওই মহিলার শেয়ার করা স্ক্রিনশটে দেখা যাচ্ছে, মহিলার লোকেশন শেয়ার করার দুই ঘণ্টা পর থেকে বাইক চালক তাঁকে মেসেজ করতে শুরু করেন। প্রথমেই ওই বাইক ট্যাক্সি চালক লেখেন, “হ্য়ালো, শুয়ে পড়েছেন?”। এরপরে তিনি ফের মেসেজ করে লেখেন, “শুধুমাত্র আপনার ডিপি ও গলার স্বর শুনেই এসেছিলাম। নাহলে আসতাম না, অনেক দূর ছিল”। ওই চালক আরও মেসেজ করে লেখেন, “আরেকটা কথা, আমি আপনার ভাই-টাই হতে চাই না…”

বাইক ট্যাক্সিতে ওঠার পর এমন ঘৃণ্য় অভিজ্ঞতা হওয়ার পরই টুইটারে ক্ষোভ প্রকাশ করেন ওই মহিলা। এদিকে, ওই মহিলার অভিযোগ পেয়েই তৎপর হয় র‌্যাপিডো কেয়ার সেন্টার। তারা ওই টুইটের রিপ্লাই দিয়ে বলেন, “হাই, বাইক চালকের অপেশাদারিত্ব ব্যবহারের জন্য আমরা অত্যন্ত দুঃখিত এবং এরজন্য আমরা ক্ষমা চাইছি। এই বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে এবং চালকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করা হবে। দয়া করে আপনি আমাদের ব্যক্তিগত মেসেজ করে আপনার রেজিস্টার করা মোবাইল নম্বর ও রাইড আইডি পাঠান।”