২৭ বছর পর ‘ধর্ষিতা’ মাকে খুঁজে পেল ছেলে, সন্তানের অভয়েই ধর্ষকদের বিরুদ্ধে মামলা দায়ের

ধর্ষিত (Raped) হয়ে গর্ভবর্তী হয়ে পড়েছিলেন উত্তর প্রদেশ(Uttar Pradesh)-র ১৩ বছরের কিশোরী। বাধ্য হয়ে নিজের সন্তানকেও তুলে দিতে হয় অন্যের হাতেই। কিন্তু ২৭ বছর পরে সেই সন্তানই ফিরে এসে মায়ের নির্যাতনের কাহিনী উদঘাটন করল। সাহস জোগালো অভিযোগ জানানোর।

২৭ বছর পর 'ধর্ষিতা' মাকে খুঁজে পেল ছেলে, সন্তানের অভয়েই ধর্ষকদের বিরুদ্ধে মামলা দায়ের
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Mar 06, 2021 | 6:23 PM

শাহজাহানপুর: মা হয়েছিলেন মাত্র ১৩ বছর বয়সে, পরিবারের চাপেই গ্রামের এক ব্যক্তির হাতে তুলে দিতে হয়েছিল নিজের সন্তানকে। কিন্তু ২৭ বছর পর ফিরে এল ছেলে, এসেই জানতে চাইল পিতৃপরিচয়। সন্তানের প্রশ্নে ভেঙে পড়লেন মা, জানালেন ২৭ বছর আগে তাঁর উপর হওয়া নির্যাতনের কাহিনী। তবে সমাপ্তি এখানেই নয়, ছেলের সাহস জোগানোতেই ধর্ষণ(Rape)-র অভিযোগ নিয়ে প্রথমে পুলিশ ও পরে আদালতের দারস্থ হলেন ওই মহিলা।

থানায় দায়ের করা অভিযোগ অনুযায়ী, উত্তর প্রদেশ(Uttar Pradesh)-র বাসিন্দা ওই মহিলা ২৭ বছর আগে তাঁর দিদি ও জামাইবাবুর সঙ্গে থাকছিলেন। তখন তাঁর বয়স ছিল মাত্র ১২ বছর। একদিন তাঁকে বাড়িতে একা পেয়ে ধর্ষণ করে নাকি হাসান নামক এক প্রতিবেশী। পরে তাঁর ছোট ভাই গুড্ডুও ধর্ষণ করে ওই কিশোরীকে। একবার নয়, বহুবার লালসার শিকার হতে হয়েছিল ওই কিশোরীকে। মাত্র ১৩ বছর বয়সে গর্ভবর্তী হয়ে পড়ে সে, জন্ম দেয় এক পুত্র সন্তানের। কিন্তু পরিবারের চাপেই উধমপুর গ্রামে এক ব্যক্তির হাতে তুলে দেন নিজের শিশুকে।

এদিকে, রামপুরে জামাইবাবুর বদলি হয়ে যাওয়ায় তাঁরাও সেখানেই বসবাস করতে শুরু করেন। পরবর্তী সময়ে তাঁর জামাইবাবুই গাজিপুরের বাসিন্দা এক ব্যক্তির সঙ্গে ওই কিশোরীর বিয়ে দিয়ে দেন। ১০ বছর দাম্পত্যের পরে ওই ব্যক্তি যখন জানতে পারেন, কৈশোরে তাঁর স্ত্রী ধর্ষিত হয়েছিলেন, তিনি রাগে স্ত্রীর সঙ্গে বিবাহ বিচ্ছেদ করেন। বাধ্য হয়ে ওই মহিলা ফের উধমপুরেই ফিরে আসেন।

আরও পড়ুন: ক্ষতস্থান খোলা, নাকে নল, টাকা দিতে না পেরে হাসপাতালের বাইরেই মৃত্যু ৩ বছরের শিশুর

অন্যদিকে, ছেলেটি বড় হওয়ার পর তাঁর মায়ের পরিচয় জানতে চায় এবং তাঁকে লালন-পালনকারী ব্যক্তি ওই মহিলার পরিচয়ও জানান। এরপরই নিজের মাকে খুঁজে বের করে বছর ২৭-র ওই যুবক। মায়ের সঙ্গে দেখা হওয়ার পরই পিতৃপরিচয় ও জানতে চায় ওই যুবক। ছেলের প্রশ্নে ভেঙে পড়েন মা, বাধ্য হয়ে অতীতের সমস্ত ঘটনা তুলে ধরেন।

এরপরই ছেলের পরামর্শে তিনি থানায় ২৭ বছর আগে হওয়া ধর্ষণের অভিযোগ জানান। প্রথমে পুলিশ অভিযোগ নিতে অস্বীকার করায় তিনি আদালতের দারস্থ হন। পরে আদালতের নির্দেশেই সদর বাজার পুলিশ স্টেশনে ওই দুই ব্যক্তির নামে গণধর্ষণের মামলা দায়ের করা হয়। এক পুলিশ আধিকারিক জানান, ইতিমধ্যেই মামলার তদন্ত শুরু হয়েছে এবং ছেলেটির ডিএনএ(DNA)-ও পরীক্ষা করা হবে পিতৃপরিচয় জানতে।

আরও পড়ুন: করোনা টিকা নেওয়ার পর কি মদ্যপান বন্ধ রাখতে হবে? উত্তর দিল স্বাস্থ্যমন্ত্রক