Partha Chatterjee Arrested: অর্পিতার বাড়িতে ২১ কোটি, পার্থর বাড়িতে কী কী?

ED Raid: সূত্রের খবর, মন্ত্রীর বাড়ি থেকে মোট ১৭ রকমের জিনিস ও নথি বাজেয়াপ্ত করা হয়েছে। কী কী রয়েছে সেই তালিকায়?

Partha Chatterjee Arrested: অর্পিতার বাড়িতে ২১ কোটি, পার্থর বাড়িতে কী কী?
পার্থ চট্টোপাধ্যায়
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jul 24, 2022 | 12:31 PM

সু জ য় পা ল

শুক্রবার সকাল থেকে তৃণমূল মহাসচিব তথা রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ছিলেন ইডির তদন্তকারী অফিসাররা। রাতভর অভিযান চালানোর পর শনিবার সকালে তাঁকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। ইডির সেই ম্যারাথন অভিযান পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে বেশ কিছু নথি বাজেয়াপ্ত করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসাররা। সূত্রের খবর, মন্ত্রীর বাড়ি থেকে মোট ১৭ রকমের জিনিস ও নথি বাজেয়াপ্ত করা হয়েছে। কী কী রয়েছে সেই তালিকায়?

পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে রাতভর অভিযান চালিয়ে ইডির অফিসাররা হাতে পেয়েছেন প্রচুর নিয়োগপত্রের সুপারিশের কাগজপত্রের ফটোকপি। সেই সঙ্গে পাওয়া গিয়েছে বেশ কিছু বদলির সুপারিশের কাগজের জেরক্সও। প্রচুর চাকরিপ্রার্থীর পরীক্ষার অ্যাডমিট কার্ড পাওয়া গিয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রীর বাড়ি থেকে। কোন কোন পদে চাকরিপ্রার্থীদের পরীক্ষার অ্যাডমিট কার্ড রয়েছে সেখানে, সেগুলিকে ইতিমধ্যেই বাছাই করা হচ্ছে। এর পাশাপাশি তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে পাওয়া গিয়েছে ২০১২ সালের টেট পরীক্ষার ফলাফলের সংশোধিত কপি। এছাড়াও পাওয়া গিয়েছে প্রাথমিক শিক্ষা সংসদের সভাপতির দেওয়া একটি নোটও।

Partha ED

কী কী পাওয়া গেল পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে?

শুধু তাই নয়, ২০১২ সালের টেট পরীক্ষায় সম্ভব্য শিক্ষকদের তালিকাও পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থেকে পাওয়া গিয়েছে বলে সূত্রের খবর। সঙ্গে পাওয়া গিয়েছে তাঁদের সম্ভব্য পোস্টিং সংক্রান্ত তালিকাও। স্কুল সার্ভিস কমিশনের শীর্ষ কর্তাদের কিছু নথি মিলেছে বলে সূত্র মারফত জানা গিয়েছে।

এই খবরটিও পড়ুন

আর এখানেই প্রশ্ন উঠছে, মন্ত্রীর বাড়িতে কেন চাকরিপ্রার্থীদের অ্যাডমিট কার্ড? তাহলে কি প্রভাব খাটিয়ে নিয়োগের যে অভিযোগ উঠছে, তার কোনও সারবত্তা রয়েছে? এই সব প্রশ্নগুলিরই উত্তর খোঁজার চেষ্টা করছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। প্রসঙ্গত, শনিবার আদালতে ইডির তরফ থেকে জানানো হয়েছিল বেশ কিছু নথি পাওয়া গিয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ি থাকে। রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। পরবর্তী সময়ে চিকিৎসকদের অনুমতি পেলেই এই সংক্রান্ত নথিগুলি নিয়ে পার্থ চট্টোপাধ্যায়কে জেরা করা হতে পারে বলে ইডি সূত্রে খবর।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla