Aliah University : পথ দুর্ঘটনায় আলিয়ার ছাত্রমৃত্যুতে নয়া মোড়, ২৩ ঘণ্টা পর রুবি থেকে মিলল ঘাতক গাড়ির খোঁজ

Aliah University : গাড়ির চালকই গাড়ির মালিক কি না এ বিষয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। তদন্তের স্বার্থে এ বিষয়ে পুলিশের তরফে কোনও তথ্য এখনও পর্যন্ত সামনে আনা হয়নি।

Aliah University : পথ দুর্ঘটনায় আলিয়ার ছাত্রমৃত্যুতে নয়া মোড়, ২৩ ঘণ্টা পর রুবি থেকে মিলল ঘাতক গাড়ির খোঁজ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2023 | 5:22 PM

কলকাতা: বছরের শুরুর দিনই রবিবার নিউটাউনে (New Town) গাড়ির ধাক্কায় মৃত্যু হয়েছিল আলিয়া বিশ্ববিদ্যালয়ের (Aliah University) ছাত্র সাকিল আহমেদের। বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের সামনের রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় দুর্ঘটনাটি ঘটে বলে জানা যায়। ঘটনার প্রতিবাদে সোমবার সকাল থেকে বিক্ষোভ দেখান আলিয়ার পড়ুয়ারা। বিকালের মধ্যে দোষীদের গ্রেফতার করা না হলে বিশ্ববাংলা মোড় অবরোধের হুঁশিয়ারিও দেন তাঁরা। অবশেষে ঘটনার ২৩ ঘণ্টার পর খোঁজ মিলল ঘাতক গাড়ির। অজয়নগর থানা এলাকার রুবির টয়োটা ইনোভা সার্ভিস সেন্টার থেকে গাড়িটির খোঁজ মিলেছে বলে জানা যাচ্ছে।  রাস্তায় এত সিসিটিভি থাকার পরেও কেন এত সময় লেগে গেল গাড়িটিকে খুঁজতে? বিক্ষোভরত পড়ুয়ারা অনেকেই তুলেছেন এই প্রশ্ন। 

যদিও বিধাননগর পুলিশ কমিশনারেটের তরফে জানানো হয়েছে, সিসি ক্যামেরার ফুটেজ জোগাড় করে তা চিহ্নিত করতে তাদের সময় লেগেছে। সে কারণেই গাড়িটিকে পাকড়াও করতে তাদের বাড়তি সময় লেগেছে। অজয়নগরের একটি শো-রুম থেকে গাড়িটিকে চিহ্নিত করা গিয়েছে। যিনি ওই শো-রুমে গাড়িটিকে মেরামতির জন্য নিয়ে এসেছিলেন তাঁকে আটক করেছে পুলিশ। চলছে জিজ্ঞাসবাদ। তবে পুলিশের আরও দাবি, দুর্ঘটনার সময় গাড়িটি যিনি চালাচ্ছিলেন তাঁকেও তাঁরা চিহ্নিত করতে পেরেছেন। তবে গাড়ির চালকই গাড়ির মালিক কি না এ বিষয়ে এখনও ধোঁয়াশা রয়েছে। তদন্তের স্বার্থে এ বিষয়ে পুলিশের তরফে কোনও তথ্য এখনও পর্যন্ত সামনে আনা হয়নি। তবে এই গাড়ির মালিকানা এক হিন্দি মিডিয়া হাউসের কাছে আছে বলে জানতে পারা যাচ্ছে। তবে কোন মিডিয়া হাউস সে বিষয়েও পুলিশের তরফে খোলসা করে কিছু বলা হয়নি। তবে কি গাড়ির সঙ্গে যোগ রয়েছে কোনও প্রভাবশালীর? সেই প্রশ্নও উঠতে শুরু করেছে। 

এদিন নিউটাউনে আন্দোলনকারী এক ছাত্র বলেন, “পুলিশ বলেছিল ২৪ ঘণ্টার মধ্যে অপরাধীকে গ্রেফতার করবে। আমরা পুলিশের ডেডলাইন মেনে অবস্থানে বসি। তবে তাঁদেরই বেঁধে দেওয়া ২৪ ঘণ্টার মধ্যে অপরাধীকে গ্রেফতার না করে তাহলে তিন ক্যাম্পাস ও যত স্টাডি সেন্টার রয়েছে সর্বত্র বিক্ষোভে সামিল হবে।”