1 Crore Fraud Case: প্রাক্তন তৃণমূল বিধায়ককে বোকা বানিয়ে ১ কোটিরও বেশি হাতিয়ে নেওয়ার অভিযোগ, গ্রেফতার ৪

Fraud Case: তন্ময়বাবুকে ভাল সুযোগ-সুবিধা পাইয়ে দেওয়ার কথা বলে অভিযুক্তরা তাঁর থেকে এই বিপুল অঙ্কের টাকা কখনও NEFT, কখনও আবার RTGS-এর মাধ্যমে হাতিয়ে নিয়েছিল বলে অভিযোগ। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছিল বাগুইআটি থানার পুলিশ।

1 Crore Fraud Case: প্রাক্তন তৃণমূল বিধায়ককে বোকা বানিয়ে ১ কোটিরও বেশি হাতিয়ে নেওয়ার অভিযোগ, গ্রেফতার ৪
প্রতারণার অভিযোগে গ্রেফতার চার
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2023 | 7:06 PM

কলকাতা: প্রাক্তন বিধায়ক তন্ময় মণ্ডলের (Ex MLA Tanmoy Mondal) থেকে কোটি টাকারও বেশি হাতিয়ে নেওয়ার অভিযোগ। সেই অভিযোগের ভিত্তিতে চারজনকে গ্রেফতার করল বাগুইআটি (Baguiati) থানার পুলিশ। ধৃতদের মধ্যে তিনজন মহিলা। জয়শ্রী দাস, সুমিত্রা সাহা, সুনিতা দে ভট্টাচার্য ওরফে সুস্মিতা এবং তুহিন সামন্ত নামে চারজনকে গ্রেফতার করে আদালতে পেশ করে পুলিশ। ২০০১ সালের বিধানসভা ভোটে রাজারহাট নিউটাউন বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে বিধায়ক হয়েছিলেন তন্ময়বাবু। জানা যাচ্ছে, গত ২২ মার্চ প্রাক্তন বিধায়ক তন্ময় মণ্ডল পুলিশের কাছে কয়েকজনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলেছিলেন। তাঁর অভিযোগ ছিল, প্রতারকরা তাঁর থেকে ১ কোটি ২১ লাখ ৭৮ হাজার টাকা হাতিয়ে নিয়েছে। একটি বেসরকারি নিরাপত্তা সংস্থার পদস্থ কর্তা পরিচয় দিয়ে তারা তন্ময়বাবুর সঙ্গে যোগাযোগ করেছিল। তন্ময়বাবুকে ভাল সুযোগ-সুবিধা পাইয়ে দেওয়ার কথা বলে অভিযুক্তরা তাঁর থেকে এই বিপুল অঙ্কের টাকা কখনও NEFT, কখনও আবার RTGS-এর মাধ্যমে হাতিয়ে নিয়েছিল বলে অভিযোগ। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছিল বাগুইআটি থানার পুলিশ।

ভারতীয় দণ্ডবিধির ৪০৯, ৪১৯, ৪২০, ৪৬৭, ৪৬৮, ৫০৬ এবং ১২০ বি ধারায় মামলা রুজু করে তদন্ত প্রক্রিয়া এগোতে থাকে। সেই ঘটনায় গতকাল ১৭ মে কলকাতার হেয়ার স্ট্রিট থানা এলাকায় হানা দেয় বাগুইআটি থানার পুলিশ। ওই এলাকায় ব্লক-১-এ একটি বহুতল বিল্ডিংয়ে এক ইন্সুরেন্স সংস্থার অফিসে অভিযান চালানো হয়। সেখানে অভিযান চালিয়েই এই চার অভিযুক্তকে গ্রেফতার করা হয়।

জানা যাচ্ছে অভিযুক্তরা যখন প্রাক্তন বিধায়ককে প্রতারণার জালে ফাঁসিয়েছিল, সেই সময় তারা বলেছিল, তাদের বেসরকারি নিরাপত্তা সংস্থা বিভিন্ন বীমা প্রদানকারী সংস্থার সঙ্গেও যুক্ত। সেই সব বলেই তন্ময়বাবুকে ঠকিয়ে কোটি টাকা হাতিয়ে নিয়েছিল অভিযুক্তরা। ধৃত ওই চারজনকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। তাদের সঙ্গে আরও কারা কারা জড়িত রয়েছে, কীভাবে এই প্রতারণার জাল ছড়িয়েছিল তারা, সেই সব দিক খতিয়ে দেখছেন বাগুইআটি থানার পুলিশকর্মীরা।