Bowbazar: আতঙ্কের নাম বউবাজার, সাতসকালে ভেঙে পড়ল বিল্ডিংয়ের একাংশ

Bowbazar Building Collapse: ইতিমধ্যেই দুর্ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন কলকাতা পুরনিগমের বিল্ডিং বিভাগের কর্মীরা। বারান্দার ভেঙে পড়া অংশ সরানোর কাজও শুরু হয়েছে।

Bowbazar: আতঙ্কের নাম বউবাজার, সাতসকালে ভেঙে পড়ল বিল্ডিংয়ের একাংশ
বউবাজার মার্কেটে সাতসকালে ভেঙে পড়ল বিল্ডিংয়ের একাংশ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 06, 2023 | 1:09 PM

কলকাতা: আতঙ্কের নাম বউবাজার (Bowbazar)। এবার ভেঙে পড়ল বউবাজার মার্কেট এলাকার একটি বিল্ডিংয়ের বারান্দার একাংশ। দুর্ঘটনাটি ঘটেছে শুক্রবার সকাল প্রায় সাড়ে আটটা নাগাদ। তবে স্বস্তির খবর, এই দুর্ঘটনায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি। কী কারণে এই দুর্ঘটনা, সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। তবে স্থানীয় কাউন্সিলরের দাবি, এর সঙ্গে মেট্রো রেলের কাজের কোনও সংযোগ নেই। প্রসঙ্গত, এই মার্কেট বহু বছরের পুরনো এবং যে বিল্ডিংয়ের বারান্দার একাংশ ভেঙে পড়েছে, সেটি দীর্ঘদিনের পুরনো বলে জানা গিয়েছে। ইতিমধ্যেই দুর্ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন কলকাতা পুরনিগমের বিল্ডিং বিভাগের কর্মীরা। বারান্দার ভেঙে পড়া অংশ সরানোর কাজও শুরু হয়েছে ইতিমধ্যে।

প্রসঙ্গত, কলকাতার গুরুত্বপূর্ণ বাজার এলাকাগুলির মধ্যে একটি হল এই বউবাজার মার্কেট। প্রতিদিন বহু মানুষের ভিড় হয় এই এলাকায়। মার্কেটের ধারের রাস্তা দিয়ে বহু মানুষের যাতায়াত লেগেই থাকে। ফলে বারান্দার চাঙড় ভেঙে পড়ে তা যদি পথচলতি কারও উপর পড়ত, তাহলে বড়সড় দুর্ঘটনায় সম্ভাবনা ছিল। তবে স্বস্তির বিষয়, যে সময়ে দুর্ঘটনাটি ঘটে, সেই সময় নীচ দিয়ে কেউ যাচ্ছিলেন না। কলকাতা পুরনিগমের এই এলাকার কাউন্সিলর বিশ্বরূপ দে অবশ্য জানিয়েছেন, বিষয়টির সঙ্গে মেট্রোর কাজের কোনও যোগ নেই।

তবে ওই এলাকায় বিল্ডিংয়ের চাঙড় ভেঙে পড়ার ঘটনায় নতুন করে আতঙ্ক ছড়িয়েছে আশপাশের মানুষের মনে। বিশেষ করে অতীতে যেভাবে বউবাজার এলাকায় বার বার বাড়িতে ফাটল দেখা গিয়েছে মেট্রোর কাজের জন্য, সেই বীভিষিকা এখনও পিছু ছাড়েনি এলাকাবাসীদের। এরই মধ্যে ফের নতুন করে এই অঘটনে স্বাভাবিকভাবেই কিছুটা আতঙ্কে এলাকাবাসীরা। তবে পুরনিগমের কর্মীরা অত্যন্ত তৎপরতার সঙ্গে কাজ শুরু করে দিয়েছেন। ক্ষতিগ্রস্ত এলাকাটিকে ঘিরে ফেলে কংক্রিটের ভাঙা চাঙড় সেখান থেকে সরিয়ে ফেলার কাজ চালাচ্ছেন পুরনিগমের কর্মীরা। যদিও এই ঘটনায় স্থানীয় ব্যবসায়ীদের কারও কোনও ক্ষয়ক্ষতি হয়েছে কি না, সেই বিষয়টি এখনও জানা যায়নি।