৭ মাসের শিশুকে রাস্তায় ছেড়ে পালানোর চেষ্টা করোনা আক্রান্ত বাবার! তারপর…

নিজে করোনা (Corona) আক্রান্ত হওয়ার খবর পেয়েছিলেন বৃহস্পতিবার। কাঁকুড়গাছি এলাকার বাসিন্দা জয়দীপ সেন নামে এক ব্যক্তি মানসিক ভাবে ভেঙে পড়েন। তাই সাত মাসের দুধের শিশুকে ৭ নম্বর এলগিন রোডে ছেড়ে পালানোর চেষ্টা করলেন তিনি!

৭ মাসের শিশুকে রাস্তায় ছেড়ে পালানোর চেষ্টা করোনা আক্রান্ত বাবার! তারপর...
উদ্ধার হওয়া শিশুটিকে নিয়ে সস্ত্রীক কাউন্সিলর অসীম বসু
Follow Us:
| Updated on: May 14, 2021 | 9:39 PM

কলকাতা: নিজে করোনা (Corona) আক্রান্ত হওয়ার খবর পেয়েছিলেন বৃহস্পতিবার। কাঁকুড়গাছি এলাকার বাসিন্দা অনির্বাণ মুখার্জী এক ব্যক্তি মানসিক ভাবে ভেঙে পড়েন। তাই সাত মাসের দুধের শিশুকে ৭ নম্বর এলগিন রোডে ছেড়ে পালানোর চেষ্টা করলেন তিনি!

প্রত্যক্ষদর্শীদের কথায়, মাস সাতেকের শিশুপুত্রকে নিয়ে রাস্তায় বসে থাকতে দেখা যায় এক ব্যক্তিকে। তিনি পথচলতি মানুষকে বারবার করে শিশুটিকে নিয়ে নেওয়ার আবেদন করেন। সে সময় ঘটনাস্থলে এসে উপস্থিত হন স্থানীয় কাউন্সিলর অসীম বোস। তিনি খবর দেন ভবানীপুর থানায়। তার পর তিনিই উদ্ধার করেন শিশুটিকে। ঘটনাস্থল থেকে ফেসবুক লাইভ শুরু করেন অসীম বোস।

সেখানে যোগাযোগের জন্য নিজের ফোন নম্বর দেন। কাউন্সিলর বলেন, সকাল সাড়ে ১০টা নাগাদ শিশুটিকে দেখা যায় এক ব্যক্তির কোলে।  ওই ব্যক্তি নিজেকে জয়দীপ সেন বলে পরিচয় দিতে থাকেন। মাটিতে শুয়ে ছিলেন তিনি। পাশে বসে ছিল শিশুটি। স্থানীয় বাসিন্দাদের প্রশ্ন তিনি নিজেকে সুপ্রিম কোর্টের আইনজীবীও বলে পরিচয় দেন। কিন্তু, বাড়ির ঠিকানা বলতে পারেননি।

পরে জানা যায়, পরনে সাদা জামা, গলায় সোনার চেন থাকা ওই ব্যক্তি করোনা আক্রান্ত বলে জানা যায়। এ কারণেই মানসিক স্থিতি হারিয়ে শিশুটিকে ফেলা যাওয়ার চেষ্টা করেন তিনি বলে মনে করা হচ্ছে। অসীমবাবুর ফেসবুক লাইভ থেকে দেখা যায়, শিশুটিকে জল খাওয়ানোর সময় জয়দীপ সেন নামে পরিচয় দেওয়া ব্যক্তি বলেন, এমনি জল দেবেন না, মিনারেল ওয়াটার দিন, পয়সা লাগবে। কিন্তু নিজের বাবা-মায়ের নাম বাড়ির ঠিকানা সঠিকভাবে বলতে পারছেন না ওই ব্যক্তি। স্থানীয় বাসিন্দারা ভিড় জমালে তিনি বিরক্তি প্রকাশ করেন। বলেন, আমি বাড়ির ঠিকানা বলতে পারছি না। সমস্যায় পড়েছি। আপনারা ছবি তুলছেন, খবরের কাগজে ছাপবে!

অসীমবাবু ফেসবুক লাইভে তাঁর ফোন নম্বর দিয়ে জানান, আপাতত দৃষ্টিতে মানসিক ভারসাম্যহীন বলেই মনে করা হচ্ছে। এই সন্তান কার, খোঁজ শুরু করে ভবনীপুর থানার পুলিশ।

এর মধ্যে প্রশাসক অসীম বসু নিজের বাড়িতেই নিয়ে যান একরত্তি শিশুটিকে। তিনি ও তাঁর স্ত্রী শিশুটির দেখভাল করেন। কয়েক ঘণ্টা পরে পরিবারের সঙ্গে যোগাযোগ করা যায়।

পরিবার সূত্রে খর, নিজে করোনা আক্রান্ত হওয়ার ভেঙে পড়েছিলেন অনির্বাণ বাবু। তাই সাতমাসের দোজোকে অন্য কারও হাতে তুলে দিতে চেয়েছিলেন। অবশেষে শিশুটিকে কোলে ফেরে পেয়ে কান্না চেপে রাখতে পারেননি মা। কাউন্সিলরকে কৃতজ্ঞতা জানান তিনি।

অন্যদিকে কাউন্সিলর অসীম বসু বলেন, নিজের দায়িত্বটুকুই করেছেন তিনি। পাশাপাশি করোনা আক্রান্ত ওই বাবাকে ঢাকুরিয়ার এক বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হচ্ছে বলে খবর।

পরিবার সূত্রে জানা গিয়েছে, নিজেকে সুপ্রিম কোর্টের আইনজীবী বলে দাবি করা অনির্বাণ আসলে একটি তথ্যপ্রযুক্তি সংস্থায় চাকরি করেন। দক্ষিণ কলকাতার হার্টলিজ স্কুল থেকে পাশ করেন মেধাবী ছাত্র অনির্বান। সেই অনির্বাণ করোনা আক্রান্ত হওয়ার পর বৃহস্পতিবার সন্ধ্যায় ছেলেকে নিয়ে বেরিয়ে যান। দীর্ঘক্ষণ বাড়ি না ফেরায় থানায় মিসিং ডায়েরি করে পরিবার। যদিও রাতে তিনি বাড়ি ফিরে আসেন।

আরও পড়ুন: ৬ বছরের শিশুকে খুন করে ৫০ লক্ষ টাকার মুক্তিপণ দাবি ক্লাস নাইনের পড়ুয়ার

কিন্তু এদিন সকালে নিজের গাড়ি নিয়ে আবার বাড়ি থেকে বেরিয়ে যান তিনি। দূরে কোথাও গাড়ি পার্ক করে এলগিন রোড আসেন তিনি। কোলে সাতমাসের শিশু। তারপরেই এই কাণ্ড।