Abhishek Banerjee: ‘মডেল’ খতিয়ে দেখতে লক্ষ্মীবারে ডায়মন্ড হারবারে অভিষেক

Abhishek Banerjee at Diamond Harbour: গত শনিবার প্রশাসনিক বৈঠকে ডায়মন্ডহারবার মডেল তৈরি করেছিলেন সাংসদ। ডায়মন্ড হারবার সংসদীয় এলাকায় কোভিড পরিস্থিতি মোকাবিলার ক্ষেত্রে এই মডেলকে সামনে রাখা হয়েছিল।

Abhishek Banerjee: 'মডেল' খতিয়ে দেখতে লক্ষ্মীবারে ডায়মন্ড হারবারে অভিষেক
অভিষেক বন্দ্যোপাধ্যায় (ফাইল ছবি)
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Jan 12, 2022 | 10:46 PM

কলকাতা: লক্ষ্মীবারে ডায়মন্ড হারবারে (Diamond Harbour) যাচ্ছেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। কোভিড (COVID) পরিস্থিতি খতিয়ে দেখবেন তিনি। ঘুরে দেখবেন কোয়ারেন্টাইন সেন্টারগুলি। যাবেন ডায়মন্ডহারবার, মহেশতলার সেন্টারগুলিতেও। কোভিড নির্দেশিকা মানা হচ্ছে কিনা, খতিয়ে দেখবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

গত শনিবার প্রশাসনিক বৈঠকে ডায়মন্ডহারবার মডেল তৈরি করেছিলেন সাংসদ। ডায়মন্ড হারবার সংসদীয় এলাকায় কোভিড পরিস্থিতি মোকাবিলার ক্ষেত্রে এই মডেলকে সামনে রাখা হয়েছিল। যা নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক মহলে চর্চা শুরু হয়েছে।

এক্ষেত্রে বলে রাখা প্রয়োজন,  ডক্টর অন হুইলস, কনটেইনমেন্ট জোনগুলিতে বাড়তি নজরদারি, বাজারে ক্রেতা-বিক্রেতাদের মধ্যে দুটি করে মাস্ক বাধ্যতামূলক, বাড়তি করোনা পরীক্ষা, জমায়েত মিটিং মিছিল বাতিল- অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ডায়মন্ড হারবার মডেল রাজ্যে পথ দেখাচ্ছে।

এই পরিস্থিতিতে স্বামী বিবেকানন্দের জন্মদিনে অভিনব কর্মসূচি নেওয়া হয়। একটি টুইটও করেন অভিষেক। লেখেন, “স্বামী বিবেকানন্দের জন্মদিনে জানাই, ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে কড়া পদক্ষেপের পাশাপাশি অভিনব উপায়ে করোনা মোকাবিলার পরিকল্পনা নেওয়া হয়েছে। আজই ৩০ হাজার করোনা পরীক্ষা হবে।”

বুধবার  ডায়মন্ড হারবারে ৩১০০ জন সাধারণ নাগরিকের বিনামূল্যে কোভিড পরীক্ষার ব্যবস্থা করা হয়। দুপুর দুটো পর্যন্ত পর্যন্ত মহেশতলা পৌরসভার অন্তর্গত বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্র এবং মহেশতলা থানা সংলগ্ন পথচলতি ২০০০ মানুষের এই পরীক্ষা করা হয়। সমগ্র পশ্চিমবঙ্গের এটিই একমাত্র কেন্দ্র যেখানে এত সংখ্যক মানুষের একদিনে কোভিড পরীক্ষা করা হয়েছে। মহেশতলা থানায় হওয়া এই পরীক্ষায় দুপুর ২টো পর্যন্ত ১০ জনের আক্রান্তের হওয়ার খবর পাওয়া গিয়েছে। দুপুর দেড়টা পর্যন্ত সমগ্র ডায়মন্ডহারবার জেলায় করোনা টেস্ট হয়েছে ২৫ হাজার জনের। এমনটাই জানিয়েছেন, অতিরিক্ত পুলিশ সুপার অর্ক বন্দ্যোপাধ্যায়। তবে বেলাশেষে এই সংখ্যাটা আরও বাড়বে বলেই জানিয়েছেন পুলিশ কর্তা।

১৩ জানুয়ারি ডায়মন্ড হারবার যাবেন তিনি। মহেশতলা ও ডায়মন্ড হারবারের কোয়ারেন্টাইন সেন্টারগুলি ঠিক মতো চলছে কিনা, কোভিড বিধি ঠিক মতো মানা হচ্ছে কিনা, তা খতিয়ে দেখবেন তিনি।

এদিকে, শর্ত মেনে সাগরে মেলা হচ্ছে কিনা, তা খতিয়ে দেখতে ইতিমধ্যেই গিয়েছেন কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়। তবে বুধবার সকালেও গঙ্গাসাগরে গিয়ে দেখা যায় অসচেতনতার ছবি। অনেকেরই মুখে দেখা যায়নি মাস্ক। নেই দূরত্ববিধি মানার বালাইও। ভিড় নিয়ন্ত্রণের রোটেশন পদ্ধতিতে মেলায় ঢোকানো হচ্ছে।

আরও পড়ুন: ‘অমার্জনীয় সাংবিধানিক গাফিলতি!’ রাজ্যপালের টুইটে ফের সংঘাতের ইঙ্গিত

আরও পড়ুন: শুরুতেই হোঁচট! শিবির থাকলেও গরহাজির আধিকারিক, ৩ ঘণ্টা আটকে রইল সাগরযাত্রী পুণ্যার্থীদের টিকাকরণ

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla