Abhishek Banerjee: স্ত্রী-কে গ্রেফতার করুক, সন্তানকে গ্রেফতার করুক, মাথা নত করব না: অভিষেক

Abhishek Banerjee: অভিষেক মনে করিয়ে দিয়েছেন, গত বছরের সেপ্টেম্বরে তিনি বিদেশে গিয়েছিলেন চোখের চিকিৎসা করাতে। সেইসময় তাঁর স্ত্রীও গিয়েছিলেন সঙ্গে।

Abhishek Banerjee: স্ত্রী-কে গ্রেফতার করুক, সন্তানকে গ্রেফতার করুক, মাথা নত করব না: অভিষেক
অভিষেক বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Jun 05, 2023 | 11:43 PM

কলকাতা: কয়লা পাচার মামলায় আগামী ৮ জুন তলব করা হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের স্ত্রী রুজিরাকে। সোমবার সকালে তিনি বিমানবন্দরে পৌঁছলে তাঁকে এই নোটিস দেওয়া হয়। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের দাবি, কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহার করে আদতে ধমকে-চমকে রাখার চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার তথা বিজেপি। তবে কোনও শক্তির কাছেই যে তিনি মাথা নত করবেন না, সেই বার্তা স্পষ্ট করে দিয়েছেন অভিষেক।

সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে অভিষেক বলেন, “আমাকে গ্রেফতার করুক, আমার স্ত্রীকে গ্রেফতার করুক, আমার সন্তানদের গ্রেফতার করুক, মাথা নোয়াব না।” তাঁর সঙ্গে রাজনৈতিক শত্রুতার জেরেই তাঁর স্ত্রী-সন্তানদের টার্গেট করা হচ্ছে বলে মন্তব্য করেছেন অভিষেক। তিনি বলেন, “আমার স্ত্রীকে আটকানো হয়েছে। আমার ছোট ছোট সন্তানদেরও আটকানো হয়েছে। ছেলের বয়স তিন বছর, মেয়ের বয়স ৯ বছর। তাদেরও আটকেছে। তাদের অপরাধ কী?”

এ ক্ষেত্রে সুপ্রিম কোর্টের নির্দেশকে লঙ্ঘন করা হয়েছে বলেও দাবি অভিষেকের। তিনি জানান, আদালত খুললেই প্রধান বিচারপতির বেঞ্চে আদালত অবমাননার মামলা করা হবে।

অভিষেক মনে করিয়ে দিয়েছেন, গত বছরের সেপ্টেম্বরে তিনি বিদেশে গিয়েছিলেন চোখের চিকিৎসা করাতে। সেইসময় তাঁর স্ত্রীও গিয়েছিলেন সঙ্গে। কিন্তু তখন কেউ আটকায়নি। ৬-৭ মাস পর আজ কেন রুজিরাকে আটকানো হল, সেই প্রশ্নই তুলেছেন তিনি। তাঁর দাবি, তৃণমূলের নবজোয়ার যাত্রা শুরু হওয়ার পরই এভাবে তৎপরতা শুরু হয়েছে ইডি-সিবিআই-এর।

কিছুদিন আগেই নিয়োগ দুর্নীতি মামলায় অভিষেককে সিবিআই দফতরে তলব করা হয়েছিল। সেই সময় নবজোয়ার কর্মসূচি ছেড়ে তড়িঘড়ি কলকাতা ফিরতে হয়েছিল তাঁকে। উল্লেখ্য, কয়লা পাচার মামলায় আগেও রুজিরাকে তলব করেছে ইডি। কলকাতার সিজিও কমপ্লেক্সে সন্তানকে সঙ্গে নিয়ে হাজিরাও দিতে গিয়েছিলেন তিনি।