Cyber Crime: ঘনিষ্ঠ ছবি ভাইরাল করার হুমকি, গৃহবধূকে দেহ ব্যবসায় নামতে জোর!

Crime News: বাগুইআটি এলাকার বাসিন্দা এক গৃহবধূ ২০২১ সালের সেপ্টেম্বর মাসে বিধাননগর সাইবার ক্রাইম থানায় একটি অভিযোগ দায়ের করেন।

Cyber Crime: ঘনিষ্ঠ ছবি ভাইরাল করার হুমকি, গৃহবধূকে দেহ ব্যবসায় নামতে জোর!
কালনা থেকে অভিযুক্ত যুবককে গ্রেফতার করে পুলিশ। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2022 | 5:01 PM

কলকাতা: সোশাল মিডিয়ায় বন্ধুত্বের অছিলায় গৃহবধূকে দেহ ব্যবসায় নামানোর পরিকল্পনার অভিযোগ। এই ঘটনায় এক যুবককে গ্রেফতার করল বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ। সোশাল মিডিয়াকে হাতিয়ার করে অপরাধপ্রবণতা বেড়েই চলেছে। বিশেষ করে এই অতিমারিকালে গৃহবন্দি মানুষ যখন বেশি করে সামাজিক মাধ্যম নির্ভর হয়ে উঠেছে, সেই সুযোগকে কাজে লাগিয়েই নানারকম অপরাধের অভিযোগ জমা পড়ছে সাইবার ক্রাইম সেলে।

পুলিশ সূত্রে খবর, বাগুইআটি এলাকার বাসিন্দা এক গৃহবধূ ২০২১ সালের সেপ্টেম্বর মাসে বিধাননগর সাইবার ক্রাইম থানায় একটি অভিযোগ দায়ের করেন। তাঁর অভিযোগ, ২০২১ সালের জুন মাস নাগাদ নাজিম শেখ নামের এক ব্যক্তির সঙ্গে সোশাল মিডিয়ায় তাঁর পরিচয় হয়। প্রায় সবসময়ই কথা হোত।

অল্প সময়ের মধ্যেই তাঁদের মধ্যে বন্ধুত্ব হয়। ক্রমেই সেই বন্ধুত্ব আরও গভীর সম্পর্কে মোড় নেয়। বিভিন্ন সময় নাজিম শেখের সঙ্গে এদিক ওদিক ঘুরতেও যেতেন ওই গৃহবধূ বলে পুলিশকে তিনি জানিয়েছেন। শুধু তাই নয়, অভিযোগকারী জানান, বেশ কিছু নিভৃত মুহূর্তের ছবিও তাঁরা একে অপরের সঙ্গে সোশাল মিডিয়ায় দেওয়া নেওয়া করেন। এরপরই ধীরে ধীরে সম্পর্ক অন্য পথে বাঁক নেয়।

পুলিশকে ওই গৃহবধূ জানিয়েছেন, কিছুদিন পর তিনি বুঝতে পারেন ওই যুবকের মধ্যে কিছু গোলমাল রয়েছে। মনের থেকে শরীরে ওই যুবকের আগ্রহ বেশি। শুধু তাই নয়, ওই মহিলাকে দেহ ব্যবসায় নামানোর পরিকল্পনাও ছিল নাজিমের বলেই অভিযোগ। বার বার অভিযোগকারী মহিলাকে জোরও করেন এ নিয়ে।

বিপদ বুঝে ওই মহিলা সরে পড়ার চেষ্টা করলে হুমকি আসতে শুরু করে বলে অভিযোগ। গৃহবধূ বিষয়টি এড়িয়ে গেলে তাঁকে সোশাল মিডিয়ায় ফেক প্রোফাইল তৈরি করে ঘনিষ্ঠ ছবি, ভিডিয়ো ভাইরাল করে দেওয়ার হুমকি দিয়ে ভয় দেখাতে থাকেন অভিযুক্ত যুবক। এরপরই বিষয়টি হাতের বাইরে বুঝতে পেরে স্বামীকে বিস্তারিত জানান ওই মহিলা। গত সেপ্টেম্বর মাসে বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেন তিনি।

এরপরই গৃহবধূর অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। খোঁজ শুরু হয় নাজিম শেখের। পুলিশ সূত্রে খবর, সেই সময় মুম্বইয়ে পালিয়ে গিয়েছিলেন অভিযুক্ত। তবে শুক্রবার গোপন সূত্রে খবর পেয়ে পূর্ব বর্ধমানের কালনায় তল্লাশি চালায় সাইবার ক্রাইম থানার পুলিশ। সেখান থেকেই অভিযুক্তকে গ্রেফতার করা হয়।

শনিবার অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হবে। পুলিশ তাঁকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে খবর। পুলিশ অভিযুক্তকে জেরা করে জানতে চায় এর আগেও এরকম ঘটনা তিনি ঘটিয়েছেন কি না। ঘটিয়ে থাকলে কতজন তাঁর ব্ল্যাকমেলের শিকার। একইসঙ্গে কোনও চক্র এই ঘটনার পিছনে জড়িয়ে রয়েছে কি না তাও জানতে চায় বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

আরও পড়ুন: Suvendu Adhikari: নেতাইয়ে শুভেন্দুকে ‘বাধা’ কেন, মুখ্যসচিব, ডিজির কাছে লিখিত কৈফিয়ৎ তলব রাজ্যপালের