West Bengal Legislative Assembly: বিধানসভায় বিরোধী শিবির জলশূন্য? জল নেই বিরোধী দলনেতার ঘরেও?

West Bengal Legislative Assembly: প্রসঙ্গত, এদিনই শুরু হয়েছে বিধানসভার বাদল অধিবেশন। তবে অধিবেশনের শুরু থেকেই যাদবপুর ইস্যুতে উত্তাল হবে বিধানসভা সেই ইঙ্গিত আগেই মিলেছিল। হলও তেমনই।

West Bengal Legislative Assembly: বিধানসভায় বিরোধী শিবির জলশূন্য? জল নেই বিরোধী দলনেতার ঘরেও?
বিজেপি বিধায়ক অশোক দিন্দাImage Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 22, 2023 | 11:33 PM

কলকাতা: বিধানসভায় (West Bengal Legislative Assembly) বৈষম্যের অভিযোগ। অভিযোগ, এদিন দিনভর শাসকদলের অফিসে জল থাকলেও বিরোধীদের সংশ্লিষ্ট অফিস ছিল জলশূন্য। অভিযোগ, বিরোধী দলনেতা ঘরেও ছিল না জল। বাথরুমেও একই অবস্থা। তাতেই ক্ষোভে ফেটে পড়লেন বিজেপি বিধায়ক অশোক দিন্দা। 

শাসকদলের বিরুদ্ধে কটাক্ষের সুর চড়িয়ে তিনি বলেন, “সকাল থেকে বাথরুম ব্যবহার করা যাচ্ছে না। কেউ হাত ধুতে পারছে না। এখানে দফতরকে জানানো হয়েছে। তারা কিছুই করেনি। এখনও পর্যন্ত একই অবস্থা। বিরোধী রাজনীতি করি বলে মনে হয় বিধানসভাতেও জল বন্ধ করে দিয়েছে।”

এখানেই না থেমে তিনি আরও বলেন, “আমরা দেখেছি বিজেপি করে বলে পাইপ লাইন কেটে দিয়েছে। বিভিন্ন বিধানসভায় এই ছবি দেখেছি। এখানেও হয়তো একই ছবি। বিরোধী বিজেপি বিধায়কদের জল বন্ধ করে দিয়েছে। অন্যদিকে জল আছে এদিকে জল নেই। এই সরকার থাকলে অনেক কিছু হতে পারে।” যদিও ঘটনায় স্পিকার জানান, আমাদের নলেজ আনলে আমরা আগেই ঠিক করে দিতাম। আমার চেম্বারে তো অনেক সময় জল থাকে না। 

প্রসঙ্গত, এদিনই শুরু হয়েছে বিধানসভার বাদল অধিবেশন। তবে অধিবেশনের শুরু থেকেই যাদবপুর ইস্যুতে উত্তাল হবে বিধানসভা সেই ইঙ্গিত আগেই মিলেছিল। হলও তেমনই। যাদবপুরের প্রথমবর্ষের পড়ুয়ার রহস্যমৃত্যুর ঘটনায় তোলপাড় হল বিধানসভা। বিজেপির তরফে এদিন বিধানসভায় যাদবপুর ইস্য়ুতে মুলতুবি প্রস্তাব আনা হয়। সেই প্রস্তাব নিয়ে বক্তব্য রাখার সময়, যাদবপুর নিয়ে রাজ্যর বিরুদ্ধে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করতে দেখা যায় বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে।