বড় খবর! বাঁকুড়া শিশু পাচারকাণ্ডের তদন্ত ভার নিল সিআইডি

Bankura: গত রবিবার ১৮ জুলাই বাঁকুড়ার কালাপাথর এলাকায় একটি লাল রঙের মারুতি ভ্যান থেকে দুই শিশু কন্যাকে উদ্ধার করেন স্থানীয়রা।

বড় খবর! বাঁকুড়া শিশু পাচারকাণ্ডের তদন্ত ভার নিল সিআইডি
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2021 | 11:19 AM

বাঁকুড়া: বাঁকুড়ার নবোদয় বিদ্যালয়ে শিশু পাচারের তদন্ত ভার নিল সিআইডি। শুক্রবারই বাঁকুড়ার উদ্দেশে রওনা হচ্ছে তদন্তকারীদের বিশেষ দল। থাকবেন পাঁচ সদস্য।

সূত্রের খবর, সিআইডির অ্যান্টি হিউম্যান ট্র্যাফিকিং ইউনিট (AHTU)-এর একটি বিশেষ দল এদিন বাঁকুড়ায় যাবে। প্রথমেই বাঁকুড়া থানায় যাবে তারা। সেখান থেকে কালাপাথরে জওহর নবোদয় বিদ্যালয়ে যাবে তারা। প্রত্যক্ষদর্শীদের বয়ান রেকর্ড থেকে শুরু করে ঘটনার পুনর্নিমাণ —সমস্ত কিছুই করা হবে বলে জানা যাচ্ছে। একইসঙ্গে এই ঘটনায় এখনও অবধি যারা পুলিশি হেফাজতে রয়েছে, তাদের নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করার কথা।

ইতিমধ্যেই এই ঘটনায় কেন্দ্রের সাহায্যপ্রাপ্ত এই স্কুলের অধ্যক্ষকে গ্রেফতার করা হয়েছে। তাঁকে দফায় দফায় জেরা করে উঠে এসেছে চাঞ্চল্যকর সমস্ত তথ্য। একাধিক বেআইনি কাজকর্মের অভিযোগ রয়েছে এই অধ্যক্ষের বিরুদ্ধে। নবোদয় বিদ্যালয়কে কেন্দ্র করে একটা পাচার চক্রের রমরমার সম্ভাবনা ইতিমধ্যেই উঠে এসেছে। এই ঘটনায় ৯ জনকে গ্রেফতার করেছে জেলা পুলিশ। তবে এখনও অবধি স্পষ্ট নয়, শিশুদের কোথায় নিয়ে যাওয়া হত। সিআইডি তদন্তে নেমে সেই সব দিকেই নজর দেবে।

প্রসঙ্গত, গত রবিবার ১৮ জুলাই বাঁকুড়ার কালাপাথর এলাকায় একটি লাল রঙের মারুতি ভ্যান থেকে দুই শিশু কন্যাকে উদ্ধার করেন স্থানীয়রা। সেই সময় ভ্যানের সামনে দাঁড়িয়ে ছিলেন কেন্দ্র সরকারের সাহায্যপ্রাপ্ত স্থানীয় জওহর নবোদয় বিদ্যালয়ের অধ্যক্ষ কমলকুমার রাজোরিয়া। এরপরই তদন্তে পুলিশ জানতে পারে এই অধ্যক্ষ শিশু পাচারের চেষ্টা করছিলেন। তিনি একা নন, এই অভিযোগে আরও ৮ জনকে গ্রেফতার করা হয়। সকলেই অধ্যক্ষের সঙ্গে যুক্ত বলে অভিযোগ ওঠে। এরপর মোট পাঁচটি শিশু উদ্ধারও হয়। এই ঘটনায় ইতিমধ্যেই নিষিদ্ধ পল্লি যোগের সম্ভাবনাও উঠে এসেছে। সে সমস্ত জট খুলতেই এবার তদন্ত ভার নিজেদের হাতে নিল সিআইডি। আরও পড়ুন: রাজভবনে স্পিকারকে ডেকে পাঠালেন রাজ্যপাল, বিকালে বৈঠকের সম্ভাবনা, জোর জল্পনা!