Bayron Biswas TMC Joining: ‘কংগ্রেসে ছিলাম, আছি, থাকব’, বলে ৩ মাসেই ফুড়ুৎ বাইরন

Bayron Biswas TMC Joining: যদিও, সেই সময় জোর গলায় বলেছিলেন, "আমি কংগ্রেসে ছিলাম, আছি, থাকব। কংগ্রেসকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করব।" তবে সেই উক্তির তিন মাসও পেরলো না, তৃণমূলেই যোগদান করলেন বাইরন বিশ্বাস।

Bayron Biswas TMC Joining: 'কংগ্রেসে ছিলাম, আছি, থাকব', বলে ৩ মাসেই ফুড়ুৎ বাইরন
কংগ্রেসের মায় ত্যাগ করে তৃণমূলে যোগ বাইরনের (ছবি: ফেসবুক)
Follow Us:
| Updated on: May 29, 2023 | 4:49 PM

কলকাতা: দিনটা ছিল ১৪ মার্চ। নিজেকে ‘তৃণমূলের লোক’ বলে বিতর্ক উস্কে দিয়েছিলেন প্রাক্তন কংগ্রেস নেতা বাইরন বিশ্বাস। এরপর থেকেই মাথাচাড়া দেয় একাধিক প্রশ্নের। তাহলে কি দলবদল করছেন তিনি? যদিও, সেই সময় জোর গলায় বলেছিলেন, “আমি কংগ্রেসে ছিলাম, আছি, থাকব। কংগ্রেসকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করব।” তবে সেই উক্তির তিন মাসও পেরলো না, তৃণমূলেই যোগদান করলেন বাইরন বিশ্বাস।

সোমবার পশ্চিম মেদিনীপুরের ঘাটালে ‘তৃণমূলের নবজোয়ার’ কর্মসূচি থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে তৃণমূলের পতাকা হাতে তুলে নেন বাইরন বিশ্বাস। হাসিমুখে বললেন, “আমি যে জয়ী হয়েছে, এর পিছনে কংগ্রেসের কোনও অবদান ছিল না।” তবে আজ ‘কংগ্রেসের অবদান’ অস্বীকার করলেও সাম্প্রতিক সময়ে দলবদলু এই নেতা নিজেই বলেছিলেন “আমি যে প্রতীকে দাঁড়িয়েছিলাম সেই প্রতীকেই থাকব। দল বদল অন্য কেউ করতেই পারেন।”

বস্তুত, সাগরদিঘির উপনির্বাচনে কংগ্রেসের হয়ে জয়ী হওয়ার পর স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, বাইরন বিশ্বাস তাঁকে জানিয়েছেন তিনি তৃণমূলের লোক। তৃণমূলের ভোটেই জিতেছেন। সুতরাং যাঁরা ভোট দিয়েছেন, তাঁরা সকলেই তৃণমূলের সমর্থক, তৃণমূলেই আছেন। এরপর জলঘোলা তৈরি হলে ৩৬০ ডিগ্রি ঘুরে তিনি সেই সময় বলেন, “তৃণমূল বলতে আমি তৃণমূলীয় বলতে চেয়েছিলাম। মাটির মানুষের কথা বলেছিলাম। আমি মাটির মানুষের সঙ্গে জড়িয়ে থাকতে চাই। তাঁদের কাজ করব।” তবে তাঁর এই দৃপ্ত ঘোষণা ৩ মাসের মধ্যেই বদলে গেল।