অক্সিজেন সরবরাহে মসৃণতা আনতে রাজ্যে নিয়োগ বিশেষ নোডাল অফিসার

শনিবারই টুইট করে কলকাতা পুলিশের (Kolkata Police) তরফে জানানো হয়, কলকাতায় অক্সিজেন সরবরাহে বিশেষ করিডর করা হচ্ছে।

অক্সিজেন সরবরাহে মসৃণতা আনতে রাজ্যে নিয়োগ বিশেষ নোডাল অফিসার
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 25, 2021 | 4:35 PM

কলকাতা: অক্সিজেন কনটেনার পরিবহণে মসৃণতা আনতে এবার নোডাল অফিসার নিয়োগ করল রাজ্য পুলিশ। রাজ্যের সরকারি কিংবা বেসরকারি হাসপাতালে অক্সিজেন কনটেনার পৌঁছতে যাতে কোনওরকম অসুবিধা না হয় তা তদারকির জন্যই এই বিশেষ নোডাল অফিসার নিয়োগ করা হল। ডিআইজি পদমর্যাদার আধিকারিক এই পদে থাকছেন। তিনিই গোটা বিষয়টি দেখভাল করবেন।

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত দেশ। নাকানিচোবানি দশা এ রাজ্যেরও। একদিকে ভ্যাকসিনের ঘাটতি, অন্যদিকে অক্সিজেনের অভাব, হাসপাতালে শয্যার টানাটানি-সব মিলিয়ে নাজেহাল সাধারণ মানুষ। অক্সিজেনের অভাব একটা বড় হুমকি হয়ে উঠছে করোনা রোগীদের জন্য।

এই পরিস্থিতিতে এগিয়ে এল কলকাতা পুলিশ ও রাজ্য পুলিশ। শনিবারই টুইট করে কলকাতা পুলিশের তরফে জানানো হয়, কলকাতায় অক্সিজেন সরবরাহে বিশেষ করিডর করা হচ্ছে। শহরে অক্সিজেন সরবরাহ করতে যাতে কোনও অসুবিধা না হয় সে কারণেই এই বিশেষ করিডরের ব্যবস্থা। সমস্ত হাসপাতাল ও অক্সিজেন সরবরাহকারী সংস্থাকে কলকাতা পুলিশের সঙ্গে যোগাযোগ করতে হেল্প লাইন নম্বর দিয়ে টুইট করে লালবাজার।

আরও পড়ুন: রেমডেসিভির প্রয়োগ নিয়ে নতুন নির্দেশিকা স্বাস্থ্য দফতরের, কী নিয়ম রয়েছে সেখানে?

এরপরই রবিবার রাজ্য পুলিশের তরফে জানানো হয় অক্সিজেন পরিষেবা মসৃণ করতে বিশেষ নোডাল অফিসার নিয়োগের কথা। রাজ্য ট্রাফিক পুলিশের তরফে জেলার পুলিশ সুপারদের নির্দেশ দেওয়া হয়েছে, অক্সিজেন বোঝাই কন্টেনার রাজ্যের সীমানায় প্রবেশ করলে বা রাজ্যের মধ্যে কোথাও পাঠানো হলে এই নোডাল অফিসারকে গাড়ির বিবরণ জানাতে হবে। অক্সিজেন কন্টেনারের গতিবিধি নজরে রাখবেন নোডাল অফিসার। গাড়ি যাতে কোথাও আটকে না পড়ে তা সুনিশ্চিত করতে হবে। প্রয়োজনে এসকর্ট করতে হবে। এই গোটা বিষয়টি পর্যবেক্ষণ করবেন তিনি।