Sangeet Utsab: নেই ‘অনুমতি’, শেষবেলায় বিজেপির সঙ্গীত উৎসব বাতিল

BJP: জিতেন্দ্র তিওয়ারির বক্তব্য, "এমন সময় ব্যাপারটা হল আমরা হাইকোর্টে যাওয়ারও সময়ও পাব না। আজ শনিবার, কাল রবিবার। সঙ্গীত উৎসব করারও অনুমতি থাকল না। শিল্পীরা গান গাইতেও পারবেন না?" তিনি জানান, সরস্বতী পুজোর ঠিক পরেই কোনও একটা অডিটোরিয়ামে এই বঙ্গ সঙ্গীত উৎসব হবে।

Sangeet Utsab: নেই 'অনুমতি', শেষবেলায় বিজেপির সঙ্গীত উৎসব বাতিল
সাংবাদিকদের মুখোমুখি জিতেন্দ্র তিওয়ারি। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jan 20, 2024 | 3:19 PM

কলকাতা: রাজ্য সরকার ফি বছর গান মেলা করে। তারই পাল্টা এবার বিজেপির বঙ্গ সঙ্গীত উৎসব হওয়ার কথা ছিল। প্রিন্সেপ ঘাটে তা আজ ২০ জানুয়ারি হওয়ার কথা থাকলেও একেবারে দিনের দিন তা বাতিল ঘোষণা করা হল। অভিযোগ, প্রশাসন তার অনুমতি দেয়নি। ‘কালচারাল অ্যান্ড লিটেরারি ফোরাম অব বেঙ্গল’-এর ব্যানারে এই সঙ্গীত উৎসব হওয়ার কথা ছিল। এই ব্যানারের সভাপতি জিতেন্দ্র তিওয়ারি।

জিতেন্দ্র তিওয়ারির বক্তব্য, “এমন সময় ব্যাপারটা হল আমরা হাইকোর্টে যাওয়ারও সময়ও পাব না। আজ শনিবার, কাল রবিবার। সঙ্গীত উৎসব করারও অনুমতি থাকল না। শিল্পীরা গান গাইতেও পারবেন না?” তিনি জানান, সরস্বতী পুজোর ঠিক পরেই কোনও একটা অডিটোরিয়ামে এই বঙ্গ সঙ্গীত উৎসব হবে।

তৃণমূলকে কটাক্ষ করে শুভেন্দু অধিকারী বলেন, “এক মাস আগে থেকে প্রস্তুতি নেওয়া হয়েছে এই অনুষ্ঠানের জন্য। গায়ের জোরে তা বাতিল করা হল।”

যদিও তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ বলেন, “ওই জায়গায় যদি দেখা যায় গঙ্গাসাগর ফেরত সাধুরা রয়েছেন বা অন্য কোনও প্রশাসনিক সমস্যা রয়েছে কী করা যাবে। আর শুভেন্দুর তো তৃতীয় সুর আর ষষ্ঠ সুর ছাড়া কিছু বেরোয়ও না।” অন্যদিকে রাজ্যের পরিবহণ মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী বলেন, “পুলিশ প্রশাসনই ঠিক করে অনুমতি দেবে কী দেবে না। আমরাও যা করি পুলিশের অনুমতি নিতে হয়। একটা শৃঙ্খলা সকলকেই মানতে হয়।”