‘১৫ মিনিটের সাক্ষাতে’ মোদীর হাতে রিপোর্ট তুলে দেবেন মমতা, থাকবেন না পর্যালোচনা বৈঠকে

সাগরে মমতা বলেন, "১৫ মিনিটের জন্য আমাকে কলাইকুন্ডা যেতে হবে। ক্ষয়ক্ষতি সম্পর্কিত রিপোর্ট দেওয়ার জন্য।"

'১৫ মিনিটের সাক্ষাতে' মোদীর হাতে রিপোর্ট তুলে দেবেন মমতা, থাকবেন না পর্যালোচনা বৈঠকে
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: May 28, 2021 | 1:32 PM

কলকাতা: কলাইকুন্ডায় নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠকে থাকছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার সাগরে প্রশাসনিক বৈঠকে গিয়ে নিজেই জানালেন সে কথা। মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ১৫ মিনিটের জন্য কলাইকুন্ডায় যাচ্ছেন তিনি। এখনও অবধি ক্ষয়ক্ষতির যে রিপোর্ট হাতে এসেছে, তা প্রধানমন্ত্রীকে দেবেন। তবে কোনও বৈঠক তিনি করবেন না।

ইয়াস বিধ্বস্ত এলাকা পরিদর্শনে এদিন বাংলায় আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কলাইকুন্ডায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠকও করার কথা ছিল তাঁর। বৃহস্পতিবার নবান্ন থেকে মমতা নিজেও জানান সে কথা। এরইমধ্যে বৃহস্পতিবার রাতে শোনা যায় ইয়াসের পর্যালোচনা বৈঠকে রাজ্যপাল জগদীপ ধনখড় ও নন্দীগ্রামের বিধায়ক তথা বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও থাকবেন। এরপরই পরিস্থিতি অন্য দিকে মোড় নেয়। বিরোধী দলনেতা থাকলে মুখ্যমন্ত্রী সেই বৈঠকে যোগ দেবেন না বলেই শোনা যায়।

আরও পড়ুন: কলাইকুণ্ডার বৈঠকে শুভেন্দুর নাম, কপ্টার ঘুরিয়ে দিঘা চলে যেতে পারেন ‘অসন্তুষ্ট’ মমতা

শুক্রবার সাগরে প্রশাসনিক বৈঠকে গিয়ে মমতা নিজেই স্পষ্ট করেন বিষয়টি। মমতা বলেন, “আমাকে কলাইকুন্ডায় যেতে হবে। যেতে প্রায় ৪৫ মিনিট সময় লাগবে। আমাদের একটা কাগজ হ্যান্ডওভার করতে হবে। তাই জাস্ট ১৫ মিনিটের জন্য আমাকে যেতে হবে। আমি রিভিউ মিটিংটায় থাকছি না। জাস্ট কাগজটা হ্যান্ডওভার করব, কোথায় কী ক্ষতি হয়েছে। যতটা এখনও পর্যন্ত আমাদের কাছে আছে।”

যদিও রাজনৈতিক মহলের ধারনা, মুখ্যমন্ত্রীকে যেহেতু বৈঠকে প্রধানমন্ত্রী নিজেই আমন্ত্রণ জানিয়েছিলেন, বৈঠকে থাকার জন্য মমতাকে অনুরোধ করতে পারেন নরেন্দ্র মোদী। তবে আদৌ তা কতটা বাস্তবায়িত হবে তা সময়ই বলবে।