Buddhadeb Bhattacharjee: ‘লাল, লাল, লাল সেলাম…’ বুদ্ধবাবুকে শেষ শ্রদ্ধা জানাতে লাল ঝান্ডায় ঢেকেছে আলিমুদ্দিন-ডিওয়াইএফআই অফিস চত্বর

Buddhadeb Bhattacharjee: এখনও অবধি বুদ্ধদেব ভট্টাচার্যের অন্তিম যাত্রার যে সূচি, তাতে প্রাক্তন মুখ্যমন্ত্রীর মরদেহ নিয়ে সকাল সাড়ে ১০টায় পিস ওয়ার্ল্ড থেকে বিধানসভার উদ্দেশে রওনা। সকাল ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে বিধানসভা ভবন। এরপর দুপুর ১২টা নাগাদ মুজফ্ফর আহমেদ ভবন। বেলা ৩.১৫ অবধি সেখানেই শায়িত থাকবে দেহ।

Buddhadeb Bhattacharjee: 'লাল, লাল, লাল সেলাম...' বুদ্ধবাবুকে শেষ শ্রদ্ধা জানাতে লাল ঝান্ডায় ঢেকেছে আলিমুদ্দিন-ডিওয়াইএফআই অফিস চত্বর
ডিওয়াইএফআই অফিস চত্বর।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 09, 2024 | 8:38 PM

কলকাতা: বৃহস্পতিবার প্রয়াত হয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁর মরদেহ শায়িত আছে তপসিয়ায় পিস ওয়ার্ল্ডে। তার সামনে গতকাল রাত থেকে মোতায়েন আছে পুলিশ। সকালে ব্যারিকেড লাগানো হয়েছে। একে একে পুলিশ আধিকারিকরা উপস্থিত হচ্ছেন। আজ সেখান থেকে দেহ নিয়ে যাওয়া হবে বিধানসভায়, আলিমুদ্দিনে। প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুকে বিধানসভার যে জায়গায় শ্রদ্ধা জানানো হয়েছিল, আজ শুক্রবার আরেক প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকেও সেখানেই শ্রদ্ধাজ্ঞাপণ করা হবে।

বিধানসভার ১ নম্বর প্রবেশ দ্বার দিয়ে ঢুকেই এই শ্রদ্ধাবাসর। সাদা কাপড়ে প্রস্তুত করা হচ্ছে মঞ্চ। ১০ বছর বিধানসভায় লিডার অব দ্য হাউজ ছিলেন বুদ্ধদেব ভট্টাচার্য। তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে প্রস্তুতি শুরু বিধানসভায়।

বুদ্ধবাবুকে শেষ শ্রদ্ধা জানাতে ইতিমধ্যেই রাজ্যে এসেছেন ৯ জন পলিটব্যুরো সদস্য। বাইরের রাজ্য থেকে এসেছেন ৬ জন। বাংলায় আছেন ৩ জন। এসেছেন বৃন্দা কারাট, নীলোৎপল বসু, এমএ বেবি, মানিক সরকার, তপন সেন। পূর্বাঞ্চল রাজ্যগুলির (অসম, বিহার, ঝাড়খণ্ড ও অন্যান্য) রাজ্য সম্পাদকরাও সকলেই একে একে আসতে শুরু করেছেন। এজেসি বোস রোড, দীনেশ মজুমদার ভবন সাজানো হয়েছে বাম পতাকায়, বুদ্ধদেব ভট্টাচার্যের ছবিতে।

এখনও অবধি বুদ্ধদেব ভট্টাচার্যের অন্তিম যাত্রার যে সূচি, তাতে প্রাক্তন মুখ্যমন্ত্রীর মরদেহ নিয়ে সকাল সাড়ে ১০টায় পিস ওয়ার্ল্ড থেকে বিধানসভার উদ্দেশে রওনা। সকাল ১১টা থেকে সাড়ে ১১টার মধ্যে বিধানসভা ভবন। এরপর দুপুর ১২টা নাগাদ মুজফ্ফর আহমেদ ভবন। বেলা ৩.১৫ অবধি সেখানেই শায়িত থাকবে দেহ। সাড়ে ৩টে নাগাদ দীনেশ মজুমদার ভবন। সেখান থেকেই দেহদানের জন্য নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের উদ্দেশে অন্তিমযাত্রা। বিকাল ৪টেয় দেহদান।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)