Weather Update: বাংলার পারদ ছুঁয়ে ফেলল ৪৫ ডিগ্রির গণ্ডি, এই ছয় জেলায় তাপপ্রবাহের লাল সতর্কতা

Weather Update: হাওয়া অফিস বলছে, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় স্বাভাবিকের তুলনায় ৪ থেকে ৭ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বেশি তাপমাত্রা থাকছে। পশ্চিমের জেলাগুলিতে লু এর পরিস্থিতি। ইতিমধ্যেই পানাগড়ের তাপমাত্রা ৪৫ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি পেরিয়ে গিয়েছে।

Weather Update: বাংলার পারদ ছুঁয়ে ফেলল ৪৫ ডিগ্রির গণ্ডি, এই ছয় জেলায় তাপপ্রবাহের লাল সতর্কতা
যা গরম পড়েছে, তাতে ঘর থেকে এক পা বেরনোও দায়। আর বাইরে থেকে ঘরে ঢুকলেও সঙ্গে সঙ্গে এসি চালাচ্ছেন সবাই।Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Apr 21, 2024 | 10:17 AM

কলকাতা: গরম কড়াইয়ে ফুটছে বাংলা! রবিবার দক্ষিণপবঙ্গের ৬ জেলায় তীব্র তাপপ্রবাহের লাল সতর্কতা। পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূমে বইতে পারে গরম ঝোড়ো হাওয়া। কলকাতা-সহ বাকি ৯ জেলায় তাপপ্রবাহের কমলা সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। তবে সোমবার থেকে কিছুটা বদলাতে পারে আবহাওয়ার মুড। সোম-মঙ্গলে দক্ষিণের ৩ জেলায় বৃষ্টির পূর্বাভাস। পূর্ব, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে হালকা বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। তবে বিক্ষিপ্ত বৃষ্টিতে অসহ্য গরম কমার আশা নেই। অন্তত বুধবার পর্যন্ত তাপপ্রবাহের সতর্কতা দক্ষিণবঙ্গে। গরমের দাপট চলবে মালদহ, দুই দিনাজপুরেও। 

হাওয়া অফিস বলছে, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় স্বাভাবিকের তুলনায় ৪ থেকে ৭ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বেশি তাপমাত্রা থাকছে। পশ্চিমের জেলাগুলিতে লু এর পরিস্থিতি। ইতিমধ্যেই পানাগড়ের তাপমাত্রা ৪৫ ডিগ্রি সেলসিয়াসের গণ্ডি পেরিয়ে গিয়েছে। শনিবার পানাগড়ের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৫.১ ডিগ্রি সেলসিয়াস। বাঁকুড়ায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৪.৬ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে মেদিনীপুরে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৪৪.৫ ডিগ্রি সেলসিয়াস। 

শুধু দক্ষিণবঙ্গ নয়, তাপপ্রবাহের হাত থেকে রেহাই মিলছে উত্তরবঙ্গেরও। হাওয়া অফিস বলছে আগামী কয়েকদিন তীব্র গরম থাকবে উত্তরবঙ্গের নিচের দিকের তিন জেলাতে। মালদহ ও দুই দিনাজপুরে তাপপ্রবাহের পরিস্থিতি থাকবে। তবে নতুন সপ্তাহে উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে হালকা ঝোড়ো হাওয়াও বইতে পারে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।