Bhawanipore By-Election: এবার তৃণমূলের বিরুদ্ধেই উঠল ‘সায়েন্টিফিক রিগিং’য়ের অভিযোগ

False Vote: বিজেপি প্রিয়াঙ্কা টিবরেওয়ালের অভিযোগ, ভবানীপুরের যে ২৮৭টি বুথ রয়েছে, তার সবক'টিতেই একশো থেকে দেড়শো জন করে ভুয়ো ভোটার রয়েছেন।

Bhawanipore By-Election: এবার তৃণমূলের বিরুদ্ধেই উঠল 'সায়েন্টিফিক রিগিং'য়ের অভিযোগ
পর পর চারটি বুথে ভুয়ো ভোটারের অভিযোগ তুলল বিজেপি। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2021 | 3:57 PM

কলকাতা: পর পর চারটি বুথে ভুয়ো ভোটারের অভিযোগ তুলল বিজেপি। ভবানীপুরের ১০৯, ১১০, ১১১, ১১২ এই চারটি বুথে ভুয়ো ভোটারের অভিযোগ তোলা হয়েছে। যদিও এক জায়গায়, বিজেপি কর্মীরা ভুয়ো ভোটারের অভিযোগ তুললেও পরে দেখা যায় ওই মহিলা ভোটারের সঙ্গে তাঁর হাতে থাকা সমস্ত কাগজপত্র মিলে গিয়েছে।

বিজেপি প্রিয়াঙ্কা টিবরেওয়ালের অভিযোগ, ভবানীপুরের যে ২৮৭টি বুথ রয়েছে, তার সবক’টিতেই একশো থেকে দেড়শো জন করে ভুয়ো ভোটার রয়েছেন। মূলত যে সমস্ত প্রকৃত ভোটার ভোট দিতে যাননি, তাঁদের জায়গায় ওই ভুয়ো ভোটাররা ভোট দিচ্ছেন। অনুপস্থিত ভোটারদের তালিকাকে তৃণমূল কংগ্রেস ব্যবহার করছে বলে এবং ভোটারদের দুপুরের পর ভোটকেন্দ্রে নিয়ে যাওয়া হচ্ছে। বিজেপি প্রার্থীর নির্বাচনী এজেন্ট সজল ঘোষের দাবি, হাতেনাতে তাঁরা এই ভোটারদের ধরেও ফেলেছেন।

যদিও এই বুথগুলিতে থাকা তৃণমূল কংগ্রেসের পোলিং এজেন্টদের দাবি, প্রিয়াঙ্কা টিবরেওয়াল ভুয়ো অভিযোগ করছেন। এই প্রসঙ্গেই একটি বুথে এক মহিলার প্রমাণপত্র তুলে ধরে তাঁরা বলেন, ভোটারের সঙ্গে পরিচয়পত্রের সমস্ত কিছু মিল থাকা সত্ত্বেও নিছক হেনস্তা করা এবং সংবাদমাধ্যমে খানিক প্রচার পাওয়ার জন্য বিজেপি প্রার্থী ও তাঁর এজেন্ট এ ধরনের ঘটনা ঘটাচ্ছেন। পরিচয়পত্র খতিয়ে দেখে তার পর এ ধরনের বিষয়ে কাউকে কাঠগড়ায় তোলা উচিৎ বলেও মত ওই তৃণমূলের পোলিং এজেন্টদের।

বুধবারই বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেছিলেন, যাঁরা ভোট দিতে যান না তাঁদের ভোটগুলি কোন দিকে যায় সেটাও দেখার। নির্বাচন কমিশনেরও দ্বারস্থ হয়েছিলেন তিনি। এদিনও সেই একই অভিযোগ সামনে এল। তাৎপর্যপূর্ণ ভাবে, বাম আমলে তৃণমূল কংগ্রেস যে ‘সায়েন্টিফিক রিগিং’-এর অভিযোগ করত, বৃহস্পতিবার বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল ১০৯, ১১০, ১১১, ১১২ বুথে দাঁড়িয়ে সে কথাই বলেছেন। যদিও তৃণমূল এই অভিযোগকে একেবারে উড়িয়ে দিয়েছে। তাদের বক্তব্য, অশান্তি পাকাতেই বিভিন্ন বুথে ঢুকে ভুয়ো অভিযোগ করছেন প্রিয়াঙ্কা।

প্রসঙ্গত, ওই চার কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে থাকা বিএসএফের আধিকারিকের কাছে প্রিয়াঙ্কা আবেদন করেন, যে সমস্ত পরিচয়পত্র ভোটাররা নিয়ে আসছেন, সেগুলি যেন কলকাতা পুলিশের হাতে না দিয়ে তাঁরা পরীক্ষা করেন। প্রিয়াঙ্কা টিবরেওয়াল বলেন, “এরকম ১০০-১৫০ শিফটেড ভোটারের লিস্ট তৃণমূলের কাছে আছে। তাঁদের ভোটটায় ছাপ্পা হচ্ছে। সায়েন্টিফিক রিগিং। মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, এ বার অন্য খেলা। এটাই খেলা।”

ভবানীপুর উপনির্বাচনে বিশেষ নজর নির্বাচন কমিশনের। মুখ্য নির্বাচনী আধিকারিককে ফোন করে হালহকিকত জানতে চাইলেন উপ মুখ্য নির্বাচন কমিশনার সুদীপ জৈন।

আরও পড়ুন: Bhawanipore By-Election: পাকড়াও ‘ভুয়ো ভোটার’, ধুন্ধুমার ভবানীপুরের খালসা হাইস্কুলে

আরও পড়ুন:  Bhabanipur bypolls 2021 LIVE Updates: ‘আমি টুইট করতেই জানি না’, বললেন সুব্রত মুখোপাধ্যায় ! দুপুর ১টা পর্যন্ত ভবানীপুরে ভোট ৩৫.৯৭ শতাংশ