Bhawanipore By-Election: পাকড়াও ‘ভুয়ো ভোটার’, ধুন্ধুমার ভবানীপুরের খালসা হাইস্কুলে

False Voter: বিশাল পুলিশ বাহিনী সেখানে পৌঁছয়। কেন্দ্রীয় বাহিনীর জওয়ান সংখ্যাও বাড়ানো হয়। এরপরই পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

Bhawanipore By-Election: পাকড়াও 'ভুয়ো ভোটার', ধুন্ধুমার ভবানীপুরের খালসা হাইস্কুলে
এই যুবককে ঘিরেই তৈরি হয়েছে 'ভুয়ো ভোটার' বিতর্ক। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2021 | 1:48 PM

কলকাতা: উপনির্বাচনের ভরকেন্দ্র ভবানীপুর (Bhawanipore By-Election)। বৃহস্পতিবার দুপুর গড়াতেই সেখানে ভোট ঘিরে উত্তেজনার চিত্র প্রকট হয়ে উঠল। খালসা হাইস্কুলে ভুয়ো ভোটার ঘিরে তুমুল গোলমাল বাধে। বিজেপির অভিযোগ, ভুয়ো ভোটার এনে ভোট করাচ্ছে তৃণমূল। পাল্টা শাসকদলের অভিযোগ, ভুয়ো ভোটার এনে অশান্তি ছড়াচ্ছে বিজেপি। এই নিয়েই ভোটকেন্দ্রের ভিতর মারামারি শুরু হয়ে যায়। এক যুবককে চুলের মুঠি ধরে বেধড়ক মারধরের অভিযোগ ওঠে। পরে বিশাল পুলিশ বাহিনী সেখানে পৌঁছয়। কেন্দ্রীয় বাহিনীর জওয়ান সংখ্যাও বাড়ানো হয়। এরপরই পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

বিজেপির অভিযোগ, তাদের প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল খালসা হাইস্কুলে ভোট কেন্দ্রের ভিতরে গিয়ে দেখেন, এক যুবক সেখানে রয়েছেন। তাঁর হাতে কোনও রকম পরিচয়পত্র নেই, অন্যান্য কোনও পরিচয়পত্র নেই। অথচ তিনি ভোট দিতে ঢুকেছেন। তখন তাঁরা তাঁকে হাতেনাতে ধরে ফেলে। অভিযোগ, এরপরই বিজেপির লোকজন ওই যুবককে মারতে মারতে বাইরে নিয়ে আসেন। ওই যুবক তৃণমূলেরই লোক বলে দাবি করেছে বিজেপি।

পাল্টা তৃণমূলের দাবি, বিজেপি অশান্তি পাকাতেই এই পরিস্থিতি তৈরি করেছে বিজেপি। যে ছেলেটিকে মারধর করা হয়েছে, বিজেপির লোকজন দীর্ঘক্ষণ ধরে তাঁকে আটকে রাখে। এর সঙ্গে ভুয়ো ভোটারের কোনও সম্পর্কই নেই। সকাল থেকে শান্তিপূর্ণ ভাবে ভোটদান পর্ব চলছিল। বিজেপির প্রার্থী ঢুকতেই গোলমাল শুরু হয়। যদিও বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের বক্তব্য, গোটা রাজ্যটাই ভুয়ো আইপিএস, পুলিশ আধিকারিকে ভর্তি হয়ে রয়েছে। এখানেও তা হচ্ছে। একই সঙ্গে বিজেপির অভিযোগ, বহুতলে ভোটারদের আটকে রাখা হচ্ছে। সেই কারণেই সকাল থেকে ভোটের হারও অত্যন্ত খারাপ। কমিশনসূত্রে খবর, বেলা ১১টা ২১ শতাংশ ভোট পড়েছে ভবানীপুরে।

স্থানীয় এক বাসিন্দার কথায়, “কোনও প্রমাণপত্র ছাড়া অন্য একজনের স্লিপ নিয়ে ভোট দিতে এসেছে ওই ছেলেটি। সিআরপিএফ জিজ্ঞাসা করায় ও কোনও জবাব দিতে পারেনি। ও তৃণমূলের লোক।” যদিও তৃণমূলের তরফে এই অভিযোগ অস্বীকার করে গোটা ঘটনার দায় বিজেপির ঘাড়েই ঠেলেছে।

ভুয়ো ভোটার নিয়ে উত্তেজনার পরই খালসা হাইস্কুলে নিরাপত্তা বাড়ানো হয়। ঘটনাস্থলে পৌঁছল জয়েন্ট সিপি নীলাঞ্জন বিশ্বাস। এ ছাড়াও ঘটনাস্থলে যান কেন্দ্রীয় বাহিনীর ভারপ্রাপ্ত আধিকারিকও।

আরও পড়ুন:  Bhabanipur bypolls 2021 LIVE Updates: ‘ভুয়ো ভোটার’ পাকড়াও, তুমুল উত্তেজনা! দুপুর ১টা পর্যন্ত ভবানীপুরে ভোট ৩৫.৯৭ শতাংশ