Bhabanipur Bypoll Results 2021: ২৭ হাজারের লিড নিয়ে মগডালে মমতা, উৎসব শুরু কালীঘাটে, হাজার ছুঁতে নাভিশ্বাস সিপিএমের

Bhabanipur Bypoll Results 2021: বিশেষভাবে উল্লেখযোগ্য বিষয় হল, ২০২১ বিধানসভা ও ২০১৯ লোকসভা নির্বাচনের তুলনায় মমতার ব্যবধান বাড়িয়ে নেওয়ার হার অনেকটাই বেশি।

Bhabanipur Bypoll Results 2021: ২৭ হাজারের লিড নিয়ে মগডালে মমতা, উৎসব শুরু কালীঘাটে, হাজার ছুঁতে নাভিশ্বাস সিপিএমের
কালীঘাটে উৎসব উদযাপন শুরু করে দিয়েছে তৃণমূল। নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2021 | 11:47 AM

কলকাতা: একটার পর একটা রাউন্ড গণনা চলছে, আর ভবানীপুরে ক্রমাগত ব্যবধান বাড়াচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ঘরের মাঠে মমতা যে বেশ ভাল ব্যবধানেই জয়লাভ করতে পারেন, সেই ইঙ্গিত পাওয়ার পর থেকেই উচ্ছাসে পথে নেমে এসেছেন তৃণমূল কর্মী-সমর্থকেরা। পুজোর আগেই কালীঘাট চত্বরে রীতিমতো ঢাকঢোল বাজিয়ে, গান চালিয়ে উৎসব শুরু করেছে তৃণমূল কংগ্রেস। অন্যদিকে শেষ পাওয়া খবর অনুযায়ী, অষ্টম রাউন্ড গণনা শেষে প্রায় ২৭ হাজার ৫০২ ভোটে এগিয়ে গিয়েছেন মমতা। বাকি দুই কেন্দ্রে, অর্থাৎ জঙ্গিপুর ও সামশেরগঞ্জেও ছবিটা এখন ধরনের। সেখানেও বড় ব্যবধানে তৃণমূলই এগিয়ে রয়েছে।

গত বিধানসভা নির্বাচন বা লোকসভা নির্বাচনে যে পরিমাণ ভোট পড়েছিল, উপনির্বাচনে তার তুলনায় কম ভোট পড়ে। কমিশন সূত্রে জানা যায়, উপনির্বাচনে ৫৭ শতাংশের কিছু বেশি ভোট পড়েছে ভবানীপুরে। তাই মমতা যদি জয়লাভ করেনও, তা হলেও তাঁর জয়ের ব্যবধান কত হবে সেই নিয়ে কিছু সংশয় ছিলই তৃণমূলের। কিন্তু গণনার প্রাথমিক ট্রেন্ড দেখার পর সেই সংশয় যে দূর হয়ে যাবে সেটা বলাই যায়।

বিশেষভাবে উল্লেখযোগ্য বিষয় হল, ২০২১ বিধানসভা ও ২০১৯ লোকসভা নির্বাচনের তুলনায় মমতার ব্যবধান বাড়িয়ে নেওয়ার হার অনেকটাই বেশি। গত বিধানসভা নির্বাচনে ৭ রাউন্ড শেষে প্রায় ২০ হাজার ভোটের ব্যবধানে এগিয়ে ছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়। সেই জায়গায় মমতা নিজের ব্যবধান ২৫ হাজারে নিয়ে গিয়েছেন। গত লোকসভা ভোটেও ৭ রাউন্ড শেষে এগিয়ে ছিল তৃণমূল। তবে সেবার এগিয়ে থাকার ব্যবধান ছিল প্রায় ১৩ হাজার। কিন্তু মমতা নিজের চেনা আসনে ফিরে আসতেই তাঁর ব্যবধানও লক্ষ্যণীয়ভাবে বেড়ে গিয়ে।

আরও পড়ুন: Bhabanipur Bypoll Results 2021: নন্দীগ্রাম থেকে শিক্ষা নিয়ে ভবানীপুরে ‘অতি-সাবধানী’ কমিশন

কমিশন সূত্রে খবর, অষ্টম রাউন্ড শেষে ৩৪ হাজার ৭২১টি ভোট পেয়েছেন মমতা। তাঁর নিকটতম প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের প্রাপ্ত ভোট ৭ হাজার ২১৯। বামেদের প্রার্থী শ্রীজীব বিশ্বাস পেয়েছেন ৭৫৫ টি ভোট। অন্যদিকে শেষ পাওয়া খবর অনুযায়ী, সামশেরগঞ্জে অষ্টম রাউন্ড শেষে ৬ হাজার ২৩৫ ভোটে এগিয়ে রয়েছেন তৃণমূল প্রার্থী। পাশাপাশি জঙ্গিপুরে পঞ্চম রাউন্ড গণনা শেষে ১৫ হাজার ৭৪৩ ভোটে এগিয়ে রয়েছেন জাকির হোসেন।

আরও পড়ুন: Bhabanipur Bypoll Results 2021: দেওয়াল লিখন কি পড়ে ফেলল বিজেপি? সকাল থেকে শুনসান হেস্টিংস, একই ছবি মুরলীধর লেনেও