Bhabanipur Bypoll Results 2021: দেওয়াল লিখন কি পড়ে ফেলল বিজেপি? সকাল থেকে শুনসান হেস্টিংস, একই ছবি মুরলীধর লেনেও

Bhabanipur Bypoll Results 2021: রবিবার সকাল থেকে শুধুমাত্র বিজেপির মিডিয়া সেলের কয়েকজন সদস্যের দেখা মেলে। এখনও পর্যন্ত বিজেপির প্রথম সারির কোনও নেতাকেও দেখা যায়নি বিজেপি দফতরে।

Bhabanipur Bypoll Results 2021: দেওয়াল লিখন কি পড়ে ফেলল বিজেপি? সকাল থেকে শুনসান হেস্টিংস, একই ছবি মুরলীধর লেনেও
রবিবার সকাল থেকেই শুনসান বিজেপির কার্যালয়। এখানেই নির্বাচনী ওয়ার রুম গড়েছিল বিজেপি। নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2021 | 10:22 AM

কলকাতা: দেওয়াল লিখন কি তবে আগে থেকেই পড়ে নিয়েছিল বিজেপি (BJP)? ৩ কেন্দ্রে ভোটগণনার দিন সকালে রাজ্য বিজেপির মূল দুই দফতরের সামনের দৃশ্যটা অবশ্য সেদিকেই ইঙ্গিত করছে। ৬ নম্বর মুরলীধর সেন লেন হোক, কিংবা হেস্টিংসের বিজেপি কার্যলয় (Bhabanipur Bypoll Results 2021)। কোথাও বিজেপি কর্মীদের খুব একটা উচ্ছাস বা উন্মাদনা চোখে পড়ছে না। হেস্টিংসের যে দফতর থেকে কার্যত ৩ কেন্দ্রেই ভোট পরিচালনা করা হচ্ছিল, সেখানেও কর্মী-সমর্থকদের ভিড় নেই বললেই চলে। রবিবার সকাল থেকে শুধুমাত্র বিজেপির মিডিয়া সেলের কয়েকজন সদস্যের দেখা মেলে। এখনও পর্যন্ত বিজেপির প্রথম সারির কোনও নেতাকেও দেখা যায়নি বিজেপি দফতরে।

অবশ্য এ কথাও সত্যি যে কোনও কেন্দ্রেই জেতার বিষয়ে কখনই আত্মবিশ্বাসী শোনায়নি গেরুয়া শিবিরকে। বরং বারবার করেই প্রিয়াঙ্কা যে সমানে-সমানে লড়াই করেছেন সে কথা বলতে শোনা গিয়েছে বিজেপি নেতাদের। রবিবার সকাল থেকে বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল অবশ্য গণনাকেন্দ্রে রয়েছেন। কিন্তু ব্যালটের পর ইভিএমে ২ রাউন্ড গণনা শেষ হলে মমতা বন্দ্যোপাধ্যায়ই ভবানীপুরে ২ হাজার ৯৭৫ ভোটে এগিয়ে রয়েছেন বলে জানা গিয়েছে।

৩ কেন্দ্রে ভোট হয়েছে বৃহস্পতিবার। মাঝে দুটো দিন কেটে গিয়েছে। এই দু’দিনে বিজেপি নেতাদের বক্তব্য যদি শোনা হয়, তবে এটা সহজেই অনুমান করা যাবে যে এই ৩ বিধানসভায় সাংঘাতিক কোনও ফল করার বিষয়ে তাঁরা আশাবাদী নন। প্রিয়াঙ্কা নিজেও একবারও বলেলননি যে তিনিই এই নির্বাচনে জয়লাভ করবেন। শুভেন্দু অধিকারী, বা রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকেও এই ধরনের কোনও দাবি করতে শোনা যায়নি। তবে প্রত্যাশিত ফলাফল না হলে বিজেপিও যে চুপচুাপ হার স্বীকার করে নেবে এমনটা নয়। ইতিমধ্যেই পাল্টা স্ট্র্যাটেজি ঠিক করা হয়ে গিয়েছে পদ্মশিবিরের পক্ষ থেকে।

কী সেই স্ট্র্যাটেজি? সূত্রের খবর, ভবানীপুরে ভোটের দিন খালসা হাইস্কুলে যেভাবে একজন ভুয়ো ভোটার ধরা পড়েছিল, সেই বিষয়টিকেই পাখির চোখ করতে চাইছে বিজেপি। শুভেন্দু নিজেও এই নিয়ে টুইট করেছিলেন। সুতরাং নির্বাচনের ফল প্রকাশ পাওয়ার পর থেকেই বিজেপি যে ভুয়ো ভোটের ‘অজুহাত’ খাড়া করতে পারে, সেটা এখন থেকেই অনুমান করছে তৃণমূল-সহ বাকি রাজনৈতিক মহলের একটা বড় অংশ। বঙ্গ বিজেপি নেতৃত্বের অবশ্য বক্তব্য, ফল যাই হোক না কেন ভবানীপুরে যেভাবে প্রিয়াঙ্কা টিবরেওয়াল সমস্ত প্রতিকূলতার বিরুদ্ধে দাঁতে দাঁত চেপে লড়াই করেছেন, তাতে তাঁকে কুর্নিশ জানানো উচিত।

আরও পড়ুন: West Bengal Election Results: মমতায় আস্থা অটুট সরকারি কর্মীদের, ব্যালট খুলতেই ৩ কেন্দ্রে এগিয়ে তৃণমূল

অন্যদিকে ভোটের ফল যে বিজেপির জন্য খুব একটা ভাল হবে না সেটা সময় যত গড়াচ্ছে, ততটাই সাফ হয়ে যাচ্ছে। যে কারণে সকাল থেকেই বিজেপির দুই দফতর কার্যত ফাঁকা। দফতরের বাইরে সংবাদ মাধ্যমের ক্যামেরা ও প্রতিনিধিরা ছাড়া খুব বেশি কর্মীদের দেখা মেলেনি। বলা ভাল, বিজেপির দুই দফতরের ছবিই ফলাফলের আগাম ইঙ্গিত দিয়ে রাখছে।

আরও পড়ুন: Bhabanipur Bypoll Results 2021: ‘মিনিমাম ৫০, ম্যাক্সিমাম ৮০ হাজার ভোটে জিতবেন মমতা,’ দাবি ফিরহাদের