West Bengal Election Results: মমতায় আস্থা অটুট সরকারি কর্মীদের, ব্যালট খুলতেই ৩ কেন্দ্রে এগিয়ে তৃণমূল

West Bengal Bypoll Results: ব্যালটে যেহেতু সরকারি কর্মীরা ভোট দেন, তাই এই ভোটের সংখ্যা কম হলেও এই গণনার ফলাফল বিশেষ গুরুত্ব এবং তাৎপর্যের দাবি রাখে।

West Bengal Election Results: মমতায় আস্থা অটুট সরকারি কর্মীদের, ব্যালট খুলতেই ৩ কেন্দ্রে এগিয়ে তৃণমূল
ভবানীপুর-সহ তিন কেন্দ্রেই এগিয়ে তৃণমূল। প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2021 | 9:21 AM

কলকাতা: গঞ্জনা ও বনঞ্চার অভিযোগ যতই থাকুক না কেন, সরকারি কর্মচারীদের আস্থা এখনও অটুট তৃণমূলের (TMC) পক্ষেই। রবিবার সকালে তিন কেন্দ্রের ব্যালট গণনা (West Bengal Election) শুরু হতেই সেই ছবিটা স্পষ্ট হয়ে গিয়েছে। কারণ, ভবানীপুর, সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ভোটগণনা শুরু হতেই তিন কেন্দ্রেই এগিয়ে গিয়েছে তৃণমূল কংগ্রেস। ৩ কেন্দ্রের মধ্যে গোটা দেশের নজর অবশ্য ভবানীপুরে। যেখানে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এগিয়ে রয়েছেন বলে খবর নির্বাচন কমিশন সূত্রে। শেষ পাওয়া খবরে তৃণমূল সুপ্রিমো ২ হাজার ৯৯৫ ভোটে এগিয়ে রয়েছেন বলে খবর।

পোস্টাল ব্যালটে যেহেতু সরকারি কর্মীরা ভোট দেন, তাই এই ভোটের সংখ্যা কম হলেও এই গণনার ফলাফল বিশেষ গুরুত্ব এবং তাৎপর্যের দাবি রাখে। কারণ এ ক্ষেত্রে সরাসরি সরকারি কর্মীরা ভোট দেন। সাধারণত, পোস্টাল ব্যালটের ভোটে কেন্দ্রে শাসকদলের পক্ষেই রায় থাকে সরকারি কর্মীদের। কিন্তু গত বিধানসভা নির্বাচনেও দেখা গিয়েছিল যে পোস্টাল ব্যালট গণনায় বিপুল এগিয়ে ছিল তৃণমূল। এ বারও সেই প্রবণতার ব্যাঘাট ঘটছে না। অর্থাৎ একটা বিষয় পরিষ্কার। রাজ্য সরকারের সর্বাধিনায়িকার সঙ্গেই রয়েছেন সরকারি কর্মীরা।

ভবানীপুরে মমতা স্পষ্ট ব্যবধানে এগিয়ে গেলেও সামশেরগঞ্জ কেন্দ্রে অবশ্য তৃণমূল এবং কংগ্রেসের মধ্যে টানটান লড়াই চলছে। সামশেরগঞ্জে ব্যালট গণনার পর ৫০০ ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন তৃণমূল প্রার্থী আমিরুল ইসলাম। জঙ্গিপুর বিধানসভা কেন্দ্রের ছবিটা অবশ্য অন্যরকম। এখানে তৃণমূল প্রার্থী তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী জাকির হোসেন ইতিমধ্যেই ২ হাজারের বেশি ভোটে এগিয়ে রয়েছেন। সরকারি কর্মীদের ভোটে এগিয়ে থাকায় তৃণমূল শিবিরে যে স্বস্তির বাতাবরণ বিরাজ করবে তা অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: Bhabanipur Bypoll Results 2021: ‘মিনিমাম ৫০, ম্যাক্সিমাম ৮০ হাজার ভোটে জিতবেন মমতা,’ দাবি ফিরহাদের

যদিও ৩ কেন্দ্রেই পোস্টার ব্যালট শেষে ইভিএম-এর গণনা এখন থেকেই শুরু হয়ে গিয়েছে। ভবানীপুরে মোট ২১ রাউন্ড গণনা হবে বলে খবর। সামশেরগঞ্জ ও জঙ্গিপুরে ২৪ রাউন্ড ভোটগণনা হবে। আগামী কয়েক ঘণ্টার মধ্যেই তিন কেন্দ্রের ছবিটা স্পষ্ট হয়ে যাবে বলে মত ওয়াকিবহাল মহলের।

আরও পড়ুন: Bhabanipur Bypoll Results 2021: ফল বেরলেই হিংসার আশঙ্কা! কলকাতা হাইকোর্টে বিশেষ আবেদন প্রিয়াঙ্কার