Bidhannagar TMC Candidate: রণ পা নিয়ে ঢাক বাজিয়ে বিধি ভেঙে প্রচার, প্রশ্ন করতেই অদ্ভূত যুক্তি তৃণমূল প্রার্থীর

Bidhannagar Municipal Election: বিধি ভাঙা নিয়ে প্রশ্ন করলে পাল্টা সওয়ালও করেন প্রার্থী। ঢাকের আওয়াজ শুভ, তাই ঢাকের বাদ্যি শুনেই সচেতনতার বার্তা দিতে চাইছেন তিনি।

Bidhannagar TMC Candidate: রণ পা নিয়ে ঢাক বাজিয়ে বিধি ভেঙে প্রচার, প্রশ্ন করতেই অদ্ভূত যুক্তি তৃণমূল প্রার্থীর
প্রচারে বিধাননগরের তৃণমূল প্রার্থী আশুতোষ নন্দী (নিজস্ব চিত্র)

কলকাতা: কমিশন প্রচারে, মিছিলে নিষেধাজ্ঞা জারি করেছে। তাতে কী! কমিশনের বিধি থোরাই কেয়ার। ঢাক বাজিয়ে, রণ পা নিয়ে শোভাযাত্রা করে প্রচার সারলেন বিধাননগর পৌরনিগমের তৃণমূল প্রার্থী আশুতোষ নন্দী। বিধি ভাঙা নিয়ে প্রশ্ন করলে পাল্টা সওয়ালও করেন প্রার্থী। ঢাকের আওয়াজ শুভ, তাই ঢাকের বাদ্যি শুনেই সচেতনতার বার্তা দিতে চাইছেন তিনি।

বুধবার সকালে এলাকায় প্রচারে বের হন তৃণমূল প্রার্থী আশুতোষ নন্দী। দেখা যায় প্রার্থীর পাশের ব্যক্তিরই মুখের মাস্ক নেমে গিয়েছে নাকের নীচে। প্রার্থীকে ঘিরে রয়েছেন একাধিক কর্মী সমর্থক। সঙ্গে রণপা আর ঢাকের বাদ্যি। রীতিমতো এলাকার ওলিগলি চষে বেরালেন প্রার্থী।

এদিকে, করোনার বাড়বাড়ন্তে ভোট নিয়ে একাধিক প্রশ্ন তুলছেন বিশেষজ্ঞরা। এই পরিস্থিতিতে একাধিক নিষেধাজ্ঞাও জারি করেছে কমিশন। প্রার্থীদের ক্ষেত্রে কোভিড বিধি বাধ্যতামূলক করে দেওয়া হয়েছে। কমিশনের তরফ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, কোন রোড শো কিংবা পদযাত্রা নয়। কিন্তু তা সত্ত্বেও বিধাননগরের পুর প্রার্থীকে এদিন ঢাক বাজিয়ে প্রচারে বের হতে দেখা গিয়েছে।

প্রার্থীর গলায় দলীয় উত্তরীয়। হাত জোর করে তিনি এলাকাবাসীদের সঙ্গে সৌজন্য বিনিময় করছেন। এদিন তিনি কেষ্টপুর, প্রফুল্লকানন, বাগুইআটি, দেশবন্ধুনগর অঞ্চল জুড়ে। কিন্তু নির্বাচন বিধি ভেঙে কেন প্রচারে বের হলেন তিনি? প্রশ্ন করতেই তৃণমূল প্রার্থীর জবাব, “মাত্র কয়েকজন লোক নিয়ে বেরিয়েছি। ঢাক আমাদের একটা শুভ জিনিস। রণপা বাংলার কৃষ্টি। তাই তাঁদেরকে নিয়েই বাংলার মানুষের ঘরে ঘরে যাচ্ছি। মানুষকে সচেতন করছি।”

যদিও এই নিয়ে সরব হয়েছেন বিরোধীরাও।  সিপিআইএম এবং কংগ্রেসের জোট প্রার্থী সমীর রায়ের বক্তব্য, “তৃণমূল প্রার্থীকে দেখুন, ঢাক ঢোল হাতি ঘোড়া নিয়ে প্রচার করে বেরাচ্ছেন। মানুষ জানে, আমার বিরুদ্ধে যিনি প্রার্থী তৃণমূলের, তিনি এই অঞ্চলের মানুষ নন। আমরা এই এলাকায় থাকি। ভোটে দাঁড়াব বলে এসে দাঁড়াইনি। সারাবছর এই এলাকারই কাজ করি। আমরা সারা বছরই পরিষেবা দিই।”

আরও পড়ুন: কনটেইনমেন্ট জোনের প্রয়োজনই নেই! কোভিড প্রোটোকলের সরলীকরণের পক্ষে সওয়াল চিকিৎসকদের একাংশের

আরও পড়ুন: শুরুতেই হোঁচট! শিবির থাকলেও গরহাজির আধিকারিক, ৩ ঘণ্টা আটকে রইল সাগরযাত্রী পুণ্যার্থীদের টিকাকরণ

Published On - 2:33 pm, Wed, 12 January 22

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla