Birbhum Blast: ময়নাতদন্ত নিয়েও লুকোছাপা, SSKM থেকে সন্তর্পণে দেহ নিয়ে যাওয়া হল মাড়গ্রামে… কীসের এত আড়াল?

Birbhum Blast: কিন্তু প্রশ্ন উঠছে, কেন এতটা আড়াল করা হল? সেক্ষেত্রে দলেরই একাংশের ব্যাখ্যা, গোটা বিষয়টি বীরভূমের শীর্ষ নেতৃত্ব নিয়ন্ত্রণ করছেন। সেই ভাবেই কাজ হচ্ছে। 

Birbhum Blast: ময়নাতদন্ত নিয়েও লুকোছাপা, SSKM থেকে সন্তর্পণে দেহ নিয়ে যাওয়া হল মাড়গ্রামে... কীসের এত আড়াল?
লাল্টু শেখের ময়নাতদন্ত নিয়েও টানাপোড়েন (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2023 | 11:07 AM

কলকাতা: বীরভূমের মাড়গ্রামে বোমার আঘাতে  (Margram Blast) মৃত পঞ্চায়েত প্রধানের ভাই লাল্টু শেখের দেহের ময়নাতদন্ত হয়েছে এসএসকেএম হাসপাতালে। সোমবার মাড়গ্রামে লাল্টুর দেহ নিয়ে যাওয়া হবে। মাড়গ্রামের বিস্ফোরণে লাল্টুর বন্ধু নিউটনের মৃত্যু হয় শনিবার রাতেই। রবিবার এসএসকেএমে মৃত্যু হয় লাল্টুর। ঘটনায় ইতিমধ্যেই ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদেরকে এদিন রামপুরহাট আদালতে পেশ করা হবে। শুনশান মাড়গ্রামে বসেছে পুলিশি পিকেট। দু দিন পেরোলেও এখনও পর্যন্ত ঘটনার মূল অভিযুক্ত আইনুল শেখ পলাতক। তাঁর খোঁজে তল্লাশি চলছে। রবিবার দুপুর ১২.৩৫ মিনিটে এসএসকেএম-এর ট্রমা কেয়ারে লাল্টু শেখের মৃত্যু হয়। কিন্তু তার আগে পর্যন্তও লাল্টু শেখ যে এসএসকেএম-এ ভর্তি রয়েছেন, সেটাই কেউ স্বীকার করতে চাইছিলেন না। পরিবারের সদস্যরা বারবার সাংবাদিকদের প্রশ্ন এড়িয়ে গিয়েছিলেন। হাসপাতাল কর্তৃপক্ষের তরফেও কোনও সদুত্তর মিলছিল না। চিকিৎসকরা বলছিলেন, এই নামের কেউ আসেননি, কর্তৃপক্ষ কোনও তথ্য দিতে পারছিলেন না। তারপর লাল্টু শেখের মৃত্যু হওয়ার পর বিষয়টি প্রকাশ্যে আনা হয়। শুধু তাই নয়, দেহের ময়নাতদন্ত নিয়েও একটা টানাপোড়েন তৈরি হয়। প্রথমে ধন্দ ছিল, আদৌ বিকালে ময়নাতদন্ত হবে কিনা। তারপর সকালে দেহ নিয়ে যাওয়ার কথা। কিন্তু হাসপাতালের যে রাস্তা দিয়ে ময়নাতদন্তের পর দেহ বার করে নিয়ে যাওয়া হয়, কিন্তু লাল্টুর ক্ষেত্রে তা হয়নি। অন্যদিক থেকে লাল্টুর দেহ বার করা হয়। প্রথম থেকেই লাল্টুর পরিজনরা দাবি করছিলেন, যা বলার দল বলবে। দেহ কার্যত অত্যন্ত সন্তর্পণে নিয়ে যাওয়া হয়। কিন্তু প্রশ্ন উঠছে, কেন এতটা আড়াল করা হল? সেক্ষেত্রে দলেরই একাংশের ব্যাখ্যা, গোটা বিষয়টি বীরভূমের শীর্ষ নেতৃত্ব নিয়ন্ত্রণ করছেন। সেই ভাবেই কাজ হচ্ছে।

মাড়গ্রামে এখনও মোতায়েন রয়েছে পুলিশ পিকেট। মাড়গ্রাম হাসপাতাল মোড় তবে এদিন কিছুটা হলেও স্বাভাবিক। দোকানপাট খুলেছে, রাস্তায় লোকজন বেরিয়েছেন। তবে এই ঘটনায় মূল অভিযুক্ত আইনুল শেখকে গ্রেফতারির তোড়জোড় চলছে। অন্যতম আরেক অভিযুক্ত জহির হোসেনও খোঁজ মেলেনি। স্থানীয় বাসিন্দাদের কথায়, আইনুল বিভিন্ন সময়ে দল বদল করেছে। প্রথমে কংগ্রেসে ছিলেন, পরে তৃণমূলে যোগ দেন। পরিবারের অভিযোগ, আইনুল-জাহির চক্রান্ত করে নিউটন ও লাল্টুর ওপর বোমাবাজি করেছে। পুলিশ মনে করছে, এই দুজনের গ্রেফতারির পরই ঘটনার মূল কারণ স্পষ্ট হবে।