Suvendu Adhikari: ‘প্রধানমন্ত্রীর দেওয়া দিওয়ালির উপহার’, রাজ্যকেও পেট্রোপণ্যের শুল্ক কমানোর আহ্বান শুভেন্দুর

Suvendu Adhikari: "মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ৩৮ টাকা কর নিচ্ছে। কেন ২০ টাকা ছেড়ে দিচ্ছে না সরকার? যেদিন এই ২০ টাকা ছেড়ে দেবে সরকার সেদিন তেলের দাম কমানো নিয়ে দিল্লিতে গিয়ে আন্দোলন করব। কেন্দ্রকে বলব, রাজ্য যদি ছাড়তে পারে তাহলে তোমরা কেন পারছ না?''

Suvendu Adhikari: 'প্রধানমন্ত্রীর দেওয়া দিওয়ালির উপহার', রাজ্যকেও পেট্রোপণ্যের শুল্ক কমানোর আহ্বান শুভেন্দুর
কেন্দ্রীয় বাহিনীর দাবিতে অনঢ় শুভেন্দু অধিকারীরা। (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2021 | 12:14 AM

কলকাতা: অবশেষে কমছে জ্বালানি তেলের দাম। পেট্রোলে (Petrol) লিটার প্রতি ৫ টাকা ও ডিজেলে (Diesel) লিটার প্রতি ১০ টাকা করে শুল্ক কমাল মোদী সরকার। এতদিন পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধিতে কেন্দ্রকে নিশানা করে এসেছে রাজ্য সরকার। এবার পেট্রোপণ্যের মূল্য হ্রাস হতেই রাজ্যেকে উদ্দেশ্য করে টুইট করলেন বিরোধী নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। টুইটারে তিনি লেখেন সারা জাতিকে দিওয়ালির উপহার দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার রাজ্য সরকারের উচিত তাদের তরফে পেট্রোপণ্যের শুল্ক কমানো।

ঠিক কী লিখেছেন টুইটারে শুভেন্দু?

শুভেন্দু টুইটারে লেখেন, “পেট্রোলের উপর আরোপিত আবগারি শুল্ক ৫ টাকা এবং ডিজেলের উপর ১০ টাকা কমানোর যে সিদ্ধান্ত ভারত সরকার নিয়েছে তাকে আমি আন্তরিকভাবে স্বাগত জানাই।” তার পর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে টুইটে উদ্ধৃত করে তিনি লেখেন, ‘দিওয়ালিতে দেশকে উপহার দিলেন প্রধানমন্ত্রী।’ তার পর যোগ করেন, এবার রাজ্য সরকারের তাদের শুল্ক কমিয়ে পেট্রোপণ্যের দাম আরও কমিয়ে আনা।

প্রসঙ্গত, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি নিয়ে মোদী সরকারকে ধারাবাহিক ভাবে সমালোচনা করেছে তৃণমূল সরকার। সেঞ্চুরি ছোঁয়া জ্বালানি তেল প্রসঙ্গে মোদী সরকারকে কাঠগড়ায় তুলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। তাঁর দাবি, সপ্তাহে চার বার করে পেট্রল-ডিজেলের দাম বাড়ছে। ৩ লক্ষ ৭১ হাজার কোটি টাকা বাংলা থেকেই রোজগার হয়েছে কেন্দ্রের। শুধু তাই নয়, নরেন্দ্র মোদীর সরকার মানুষের পকেট কাটছে বলেও তোপ দেগেছিলেন মুখ্যমন্ত্রী। তাঁর কটাক্ষ ছিল, পেট্রোল-ডিজেলের দাম বাড়িয়ে নিজেদের পকেট ভরছে মোদী সরকার। বাসে-ট্রেনে চড়বেন কী ভাবে মানুষ? কৃষক চাষ করবেন কীভাবে?

এদিকে এর পাল্টা শুভেন্দু অধিকারী যুক্তি দেন কেন রাজ্য তাদের তরফে শুল্ক কমাচ্ছে না। তাঁর উক্তি ছিল, “মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার ৩৮ টাকা কর নিচ্ছে। কেন ২০ টাকা ছেড়ে দিচ্ছে না সরকার? যেদিন এই ২০ টাকা ছেড়ে দেবে সরকার সেদিন তেলের দাম কমানো নিয়ে দিল্লিতে গিয়ে আন্দোলন করব। কেন্দ্রকে বলব, রাজ্য যদি ছাড়তে পারে তাহলে তোমরা কেন পারছ না?”এবার কেন্দ্রের তরফে পেট্রোপণ্যের মূল্য হ্রাসের প্রেক্ষিতে রাজ্যকে সেই পথের শরিক হওয়ার আহ্বান জানালেন রাজ্যের বিরোধী নেতা।

এদিকে পেট্রোপণ্যের মূল্যহ্রাস আসলে রাজ্যে রাজ্যে ভোটের ফলাফলে যে ধাক্কা বিজেপি খেয়েছে, তার ফলাফল বলে কটা ক্ষ করেছেন তৃণমূল সাংসদ সৌগত রায়। তবে কেন্দ্রের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন তিনি।

শুল্ক কমানোয় স্বাভাবিকভাবেই কমবে তেলের দাম। সূত্রের খবর, বুধবার মধ্যরাত থেকেই কার্যকর হতে চলেছে নতুন দাম। এই সিদ্ধান্তে স্বস্তি ফিরছে সাধারণ মানুষের।

আরও পড়ুন: Petrol Price: দিপাবলীতে বড় ঘোষণা! একধাক্কায় অনেকটাই দাম কমছে পেট্রোল-ডিজেলের