Suvendu Adhikari: ‘নতুন নতুন ফ্লেভারের মদ আছে, কর্মসংস্থান নেই’, বিধানসভা ওয়াক আউট করে মন্তব্য শুভেন্দুর

Suvendu Adhikari: "রাজ্য সরকার নিত্য নতুন মদ এনে এবং দাম কমিয়ে সমাজকে বিপথে চালিত করছে। সমস্ত বিজেপি মহিলা বিধায়ক এর বিরোধিতায় বিধানসভায় মুলতুবির প্রস্তাব আনেন। কিন্ত দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী এর সঠিক উত্তর দেননি।''

Suvendu Adhikari: 'নতুন নতুন ফ্লেভারের মদ আছে, কর্মসংস্থান নেই', বিধানসভা ওয়াক আউট করে মন্তব্য শুভেন্দুর
কেন্দ্রীয় বাহিনীর দাবিতে অনঢ় শুভেন্দু অধিকারীরা। (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2021 | 7:19 PM

কলকাতা: ‘রাজ্য সরকার নতুন নতুন ফ্লেভারের মদ নিয়ে এসে যুব সম্প্রদায়কে মাদকাসক্ত করে তুলছে। এদিকে কর্মসংস্থানের বালাই নেই’। মদের দাম কেন কমানো হল, এ নিয়ে বিধানসভার ওয়েলে নেমে বিক্ষোভ করলেন বিরোধী নেতা
শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

এদিন বিধানসভায় পেট্রোপণ্য়ের শুল্ক কমাতে রাজ্য সরকার কেন পদক্ষেপ করছে না এবং মদের দাম কেন কমানো হল, এই ইস্যু তুলে বিধানসভায় এদিন ওয়েলে নেমে বিক্ষোভ করলেন বিরোধী নেতা। প্রতিবাদে পরে ওয়াক আউট করে বেরিয়ে যান বিজেপি বিধায়করা। আর তার পর শুভেন্দু অধিকারীর কটাক্ষ, ‘রাজ্য সরকার নতুন নতুন ফ্লেভারের মদ নিয়ে এসে যুব সম্প্রদায়কে মাদকাসক্ত করে তুলছে। এদিকে কর্মসংস্থানের বালাই নেই’।

বিধানসভা থেকে ওয়াকআউট করে বিরোধী দলনেতা বলেন, “রাজ্য সরকার নিত্য নতুন মদ এনে এবং দাম কমিয়ে সমাজকে বিপথে চালিত করছে। সমস্ত বিজেপি মহিলা বিধায়ক এর বিরোধিতায় বিধানসভায় মুলতুবির প্রস্তাব আনেন। কিন্ত দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী এর সঠিক উত্তর দেননি। রাজ্যে ২কোটি বেকার। মণ্ডল কমিশনের সুপারিশ অনুযায়ী হিন্দু ওবিসি সম্প্রদায়ের চাকরি পাচ্ছে এক বিশেষ সম্প্রদায়। ২০১৪ সাল থেকে বন্ধ এসএসসি, টেট এবং প্রাইমারি। আপার প্রাইমারিতে দুর্নীতির জেরে রেজাল্ট বেরিয়েও নিয়োগ বন্ধ! যুবকদের ভবিষ্যৎ ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে সরকার।’

বুধবার বিজেপি বিধায়কদের পক্ষ থেকে তিনটি মুলতুবি প্রস্তাব দেওয়া হয়। আসানসোল দক্ষিণের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল মুলতুবি প্রস্তাব পাঠ করতে গিয়ে বলেন, রাজ্য সরকার মদের দাম ৩০ শতাংশ কমিয়েছে। ২৮ টাকার নতুন ব্র্যান্ডের মদ আনা হচ্ছে। এই ভাবে যুব সম্প্রদায়কে মাদকাসক্ত করে তোলা হচ্ছে। তিনি আরও যোগ করেন, ‘বেকার সমস্যা ক্রমশই প্রকট হচ্ছে। ২ কোটি বেকার রয়েছে এই মুহূর্তে রাজ্যে’।

এদিকে বিজেপি বিধায়করা মুলতুবি প্রস্তাবপাঠ করলেও সেই প্রস্তাব গ্রহণ করা হয়নি বলে খবর। তার পরেই বিক্ষোভে শুরু করেন বিজেপি বিধায়করা। বিধানসভার ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন শুভেন্দু অধিকারীরা। তার পর নন্দীগ্রামের বিধায়ক ওয়াক আউট করার সিদ্ধান্ত নিলে অন্য বিজেপি বিধায়করাও বেরিয়ে যান।

এদিন কর্মসংস্থান, মদ বন্ধের দাবি, পেট্রোপণ্যে রাজ্য ভ্যাট কমাক এবং নারী নিরাপত্তা – এই বিষয়কে সামনে রেখে বিধানসভায় মুলতুবি প্রস্তাব আনতে চায় বিজেপি। আর তা পড়তে না দিলে অধিবেশনের অভ্যন্তরে হইচই করেন বিধায়করা। তার পর ওয়াক আউট করেন।

এদিকে সাংবাদিক বৈঠক থেকে এ নিয়ে রাজ্য সরকারকে খোঁচা দেয় বিজেপি। বঙ্গ বিজেপি-র মুখ্য মুখপাত্র শমীক ভট্টচার্যের কথায়, “কার স্বার্থে সরকার সিদ্ধান্ত নিয়েছে আমরা জানি”। তার পর কটাক্ষের সুরে তিনি বলেন, “এগিয়ে বাংলা। কিন্তু এই মডেলই হয়ত ভারতের মডেল হবে। যেভাবে তৃণমূল ৩০৩ আসনের দলকে চ্যালেঞ্জ করছে, ২০২৪ এর আগেই মনে হয় তৃণমূল ক্ষমতায় আসছে!”

আরও পড়ুন: Suvendu Adhikari and Dilip Ghosh: শুভেন্দুকে ঠেলে চেয়ারে বসিয়ে দিলীপ বললেন, ‘ওইটাই তো বিরোধী নেতার’