আরও জটিল ‘নগরীর নটি’ বিতর্ক, এবার তথাগতকে ডেকে পাঠান হল দিল্লিতে

তথাগত রায়ের (Tathagata Roy) 'নগরীর নটি' বিতর্ক হল আরও জটিল। এবার শক্ত হাতে হাল ধরল বিজেপির (BJP) কেন্দ্রীয় নেতৃত্ব।

আরও জটিল 'নগরীর নটি' বিতর্ক, এবার তথাগতকে ডেকে পাঠান হল দিল্লিতে
অলংকরণ: অভীক দেবনাথ
Follow Us:
| Updated on: May 06, 2021 | 5:10 PM

কলকাতা: তথাগত রায়ের (Tathagata Roy) ‘নগরীর নটি’ বিতর্ক হল আরও জটিল। এবার শক্ত হাতে হাল ধরল বিজেপির (BJP) কেন্দ্রীয় নেতৃত্ব। ইতিমধ্যেই তথাগত রায়কে দিল্লিতে তলব করা হয়েছে। এ বিষয়ে কেন্দ্রীয় নেতৃত্বের কড়া প্রশ্নের সম্মুখীন হতে পারেন তিনি। তবে সূত্রের খবর, তিনি করোনা আক্রান্ত। কোয়ারেন্টাইনে আছেন। সুস্থ হলে তবেই যাবেন দিল্লিতে।

নির্বাচনের ফল ঘোষণার পরই একটি বিস্ফোরক টুইট করেন তথাগত রায়। ক্ষোভ উগরে দেন প্রার্থী বাছাই ও টিকিট বিতরণ নিয়ে। সামাজিক মাধ্যমে সরাসরি সে প্রশ্ন তুলে তিনি টুইট করেন, কেন অভিনেতা, অভিনেত্রীদের টিকিট দেওয়া হল। শ্রাবন্তী, পার্নো, পায়েলদের নগরের নটি বলে সম্বোধন করেন তিনি।

পাশাপাশি আরও উল্লেখ করেন, এঁদের বিজেপির টিকিট পাওয়ার মত কোনও গুণ নেই। তথাগত রায়ের আরও বক্তব্য ছিল, কেউ বিজেপি প্রার্থী হলে তাঁকে নির্বাচনের জন্য মোটা টাকাও দেওয়া হয়। সেই টাকা নিয়ে শ্রাবন্তী, পায়েলরা কেলি করেছেন বলেও কটাক্ষ করেছেন তথাগত রায়।

তথাগত রায় দোলের দিনের প্রসঙ্গও উত্থাপন করেন। দোলের দিন তৃণমূল প্রার্থী মদন মিত্রের সঙ্গে গঙ্গাবক্ষে একসঙ্গে আনন্দে মেতে উঠতে দেখা গিয়েছিল বিজেপি প্রার্থী শ্রাবন্তী চট্টোপাধ্যায়, তনুশ্রী চক্রবর্তী, পায়েল সরকারকে।

সেখানে একসঙ্গে ছবি তোলা, আনন্দ করার ছবি প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় ওঠে বিজেপি শিবিরে। মদন মিত্রের মত তৃণমূল প্রার্থীর সঙ্গে তখন বিজেপি প্রার্থী হিসাবে ঘোষিত শ্রাবন্তী, তনুশ্রী, পায়েল একসঙ্গে কেন এক অনুষ্ঠানে থাকলেন? সে প্রশ্নও উঠে আসে তথাগত রায়ের শ্লেষে।

আরও পড়ুন: বাংলায় ভোট পরবর্তী হিংসায় কড়া কেন্দ্র! তদন্তে দিল্লির চার সদস্যের প্রতিনিধি দল

বিস্ফোরক এই পোস্টের পরই অস্বস্তিতে পড়ে যায় বিজেপি শিবির। এবার ,সেই বিতর্কেই তথাগত রায়কে দিল্লিতে তলব করল বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব।