Kmc Election 2021: টিকিট না পেয়ে বিদ্রোহ চরমে! ক্ষোভ প্রকাশের পরই বিজেপি থেকে বহিষ্কৃত চন্দ্রশেখর বাসোটিয়া

Kmc Election 2021: বিজেপির কিছু নেতা তৃণমূলের দালালি করছে, এমনটাই অভিযোগ বেশ কয়েকজন নেতার। টিকিট দেওয়ার ক্ষেত্রে সুবিচার হয়নি বলেই দাবি ওই নেতাদের।

Kmc Election 2021: টিকিট না পেয়ে বিদ্রোহ চরমে! ক্ষোভ প্রকাশের পরই বিজেপি থেকে বহিষ্কৃত চন্দ্রশেখর বাসোটিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2021 | 7:48 AM

কলকাতা : পুরভোটের প্রার্থী তালিকা দিন কয়েক আগেই প্রকাশ করেছে বিজেপি। ১৪৪ জনের নামে তালিকাই প্রকাশ করা হয়েছে। দলীয় নেতৃত্বের দাবি, বিজেপি নেতা- কর্মীদেরই গুরুত্ব দেওয়া হয়েছে প্রার্থী তালিকায়। কিন্তু, তালিকা প্রকাশের পর থেকেই দলের অন্দরে শোনা যাচ্ছে বিদ্রোহের সুর। কেউ কেউ বলছেন, টিকিট দেওয়ার ক্ষেত্রে তৃণমূলের দালালি করেছেন বঙ্গ বিজেপির কিছু নেতা। আর সেই ক্ষোভ সামনে আসতেই কড়া ব্যবস্থা গ্রহণ করতে শুরু করেছে দল। ইতিমধ্যেই চন্দ্রশেখর বাসোটিয়া নামে এমনই একজন নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

টিকিট না পেয়ে ক্ষোভে ফেটে পড়েছেন ৩১ নম্বর ওয়ার্ডের নেতা চন্দ্রশেখর বাসোটিয়া ও ১৩১ নম্বর ওয়ার্ডের নেতা কাজল ভৌমিক। মঙ্গলবার রাতেই চন্দ্রশেখর বাসোটিয়াকে দল থেকে বহিষ্কার করেছে বিজেপি। দল টাকার বিনিময়ে টিকিট দিয়েছে, এমন অভিযোগ দলের অন্দরে আগেই উঠেছে। এমনতি গতকাল রাতে ওই অভিযোগ নিয়েই পথে নামেন বিজেপি দক্ষিণ কলকাতার জেলা সভাপতি শঙ্কর শিকদার এবং প্রীতম শিকদারের বিরুদ্ধে অভিযোগ তুলে পথে নামে বেশ কয়েকজন বিজেপি নেতা। ‘নরেন্দ্র মোদী জিন্দাবাদ’, ‘অমিত শাহ জিন্দাবাদ’ স্লোগান তুলে পথে বিক্ষোভ প্রদর্শন করেন ১৩২ নম্বর ওয়ার্ডের বিজেপি কর্মীরা। পাশাপাশি শঙ্কর শিকদারকে তৃণমূল কংগ্রেসের দালাল বলেও আখ্যা দেন বিক্ষোভকারীরা।

অন্যদিতকে দলের বিরুদ্ধে মুখ খোলেন চন্দ্রশেখর বাসোটিয়া ও কাজল ভৌমিক। রাজ্য বিজেপির সদর দফতরে গিয়েও ক্ষোভ প্রকাশ করেন তাঁরা। চন্দ্রশেখর বাসোটিয়া বলেন, ‘আমার দুর্ভাগ্য যে আমি বড় বড় নেতাদের বাড়িতে গুিয়ে দালালি করতে পারছি না। দুর্ভাগ্য আমার যে গভীর রাতে তাঁদের কোনও সুবিধা দিতে পারছি না।’ তাই অন্য দল থেকে আসা নেতাকে টিকিট দেওয়া হয়েছে বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি। বলেন, ‘আমাদের দলের কিছু দালাল ওদের মাথায় তুলে রাখছে।’ তাঁর কথায়, যাঁরা বিজেপিকে বিজেমূল করতে চাইছে, তাঁদের বিরুদ্ধে আমার ক্ষোভ আছে।

অন্যদিকে আর এক নেতা কাজল ভৌমিক বলেন, ‘আমাদের জেলার যিনি জেলা প্রেসিডেন্ট, তিনি পয়সা খেয়ে এই টিকিট দিচ্ছেন।’ কিছু ক্ষেত্রে ঠিক প্রার্থীকে বেছে নেওয়া হলেও সব ক্ষেত্রে তা হয়নি বলেই জাবি করেছেন তিনি। বিশেষত ১৩১ ও ১৩২ নম্বর ওয়ার্ড নিয়ে আপত্তি রয়েছে তাঁর।

তবে বিতর্ক তৈরি হয়েছে আরও একটি ক্ষেত্রে। সূত্রের খবর, সদ্য প্রয়াত বিজেপি কাউন্সিলর তিস্তা বিশ্বাসের স্বামী গৌরবকে টিকিট দেওয়ার কথা ছিল বিজেপির। কিন্তু শেষ মুহূর্তে সিদ্ধান্ত বদল করেছে দল। ৮৬ নম্বর ওয়ার্ডে টিকিট পাননি তিস্তা বিশ্বাসের স্বামী। তাই তিনি নির্দল হয়ে ওই ওয়ার্ড থেক লড়বেন বলে জানা গিয়েছে। সূত্রের খবর, তাঁকে সমর্থনও করছেন বিজেপির বেশ কয়েকজন নেতা- নেত্রী।

আরও পড়ুন : ‘ভাটের বৈঠকে ডাকবেন না’, বিজেপির ভার্চুয়াল বৈঠকের মাঝেই আচমকা বেরিয়ে গেলেন রূপা