আলাপনবাবু দুর্নীতির সঙ্গে জড়িত, তাই বাঁচানোর মরিয়া চেষ্টা মুখ্যমন্ত্রীর: বিস্ফোরক শুভেন্দু

প্রাক্তন মুখ্যসচিবের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগও তোলেন তিনি। যা যা দুর্নীতির ঘটনা ঘটেছে তার পর্দাফাঁস করতে তদন্তের দাবিও তিনি তুলেছেন।

আলাপনবাবু দুর্নীতির সঙ্গে জড়িত, তাই বাঁচানোর মরিয়া চেষ্টা মুখ্যমন্ত্রীর: বিস্ফোরক শুভেন্দু
ঋদ্ধীশ দত্ত

| Edited By: tannistha bhandari

Jun 02, 2021 | 6:37 PM

কলকাতা: রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে সাক্ষাত সেরে বেরিয়েই সরাসরি প্রাক্তন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে নিশানায় নিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যে আমলা গত ৩১ মে পর্যন্ত কেন্দ্রীয় ক্যাডার ছিলেন, তিনি এখন কার্যত শাসকদলের অভিন্ন অংশে পরিণত হয়েছেন বলে দাবি করেন নন্দীগ্রামের বিধায়ক। এখানেই থেকে না থেকে আরও একধাপ এগিয়ে প্রাক্তন মুখ্যসচিবের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগও তোলেন তিনি। যা যা দুর্নীতির ঘটনা ঘটেছে তার পর্দাফাঁস করতে তদন্তের দাবিও তিনি তুলেছেন।

বুধবার রাজভবন থেকে বেরিয়ে সংবাদ মাধ্যমের মুখোমুখি হলে শুভেন্দুকে বলতে শোনা যায়, “আমি আজ বিরোধী দলনেতা হিসাবে দেখা মহামান্য রাজ্যপালের সঙ্গে দেখা করলাম। কীভাবে তালিবানি কায়দায় গোটা রাজ্যে সন্ত্রাস চলছে তা বলেছি।” অন্যদিকে আলাপন প্রসঙ্গে শুভেন্দুর মন্তব্য, “২০২০ সালে যখন করোনা অতিমারি শুরু হয়, তারপর ভুয়ো কিট কেনা নিয়ে তদন্তের জন্য মাননীয়া মুখ্যমন্ত্রী কমিটি গঠন করেছিলেন। সেই কমিটির চেয়ারম্যান ছিলেন আলাপনবাবু। সেই কমিটির রিপোর্ট কোথায়! বিরোধী দলনেতা হিসেবে সেই রিপোর্ট প্রকাশ্যে আনার দাবি আমি করছি।”

আরও পড়ুন: ‘যারা করেছে তাদের দোষ, তদন্ত হওয়া উচিৎ’, দিঘা নিয়ে আধিকারী পরিবারের দিকেই আঙুল তুললেন মমতা?

শুভেন্দুর আরও মন্তব্য, “অণ্ডাল বিমানবন্দরের জন্য ২৩০০ একর জমি কৃষকের কাছে থেকে নেওয়া হয়েছিল। সেই কমিটির দায়িত্বে ছিলেন আলাপনবাবু। সরকারের ইক্যুইটি শেয়ার প্রথমে ১১, পরে ২৬ পরে ৪৭ শতাংশ করা হয়েছে। কেন্দ্রীয় সরকার সেখানে প্রচুর টাকা লোন দিয়েছে। তার আসল তো দূরের কথা সুদও এখনও পর্যন্ত আসেনি। এই সমস্ত ভাবে সরকারের অনেক বেআইনি কাজের সঙ্গে যুক্ত হয়ে গিয়েছেন আলাপনবাবু। তাই তাঁকে রক্ষা করার জন্য মরিয়া প্রয়াস চালাচ্ছেন মুখ্যমন্ত্রী। আর প্রধানমন্ত্রীকে অপমান করে সংবিধানের বাইরে যাওয়ার প্রয়াস চালানো হচ্ছে।”

আরও পড়ুন: ‘সলিসিটর জেনারেল কি বাংলা বিরোধী?’ বাঙালি-অবাঙালি তরজা পিছু ছাড়ল না নারদ মামলাতেও

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla