BJP meeting: শুরু হয়ে গেল ভোটের প্রস্তুতি, কলকাতা-হাওড়া নিয়ে বৈঠকে বিজেপি

বৈঠকে ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, কেন্দ্রীয় সহ সভাপতি দিলীপ ঘোষ, রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সহ রাজ্যে বিজেপির নেতারা।

BJP meeting: শুরু হয়ে গেল ভোটের প্রস্তুতি, কলকাতা-হাওড়া নিয়ে বৈঠকে বিজেপি
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2021 | 7:50 PM

কলকাতা : শুধুমাত্র কলকাতা (Kolkata) ও হাওড়া (Howrah) পুরনিগমের ভোটের বিষয়টাকে মোটেই ভাল চোখে দেখছে না বিজেপি (BJP)। একসঙ্গে সব পুরসভা ও পুরনিগমের ভোট করানোর আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থও হয়েছে গেরুয়া শিবির। তবে, এরই মধ্যে শুরু হয়ে গেল ভোটের প্রস্তুতি। আজ, সোমবারই কলকাতায় বসল বৈঠক। বৈঠকে উপস্থিত রয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) সহ রাজ্য নেতৃত্ব। মূলত হাওড়া ও কলকাতার পুরভোটের জন্য কমিটি গঠন করতেই এই বৈঠক বসেছে।

হাওড়া নিয়ে বৈঠক শেষ হয়েছে ইতিমধ্যেই। কলকাতা নিয়েও হবে বৈঠক। হাওড়ার জন্য় এ দিন একটি কমিটি তৈরি করা হয়েছে। প্রার্থী তালিকা তৈরি, প্রচার সবই হবে তাদের দায়িত্বে। বৈশালী ডালমিয়া, রথীন চক্রবর্তী সহ হাওড়া জেলার নেতারা উপস্থিত ছিলেন এ দিনের বৈঠকে। কমিটির চেয়ারম্যান হলেন রথীন চক্রবর্তী। বৈঠকে ছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, কেন্দ্রীয় সহ সভাপতি দিলীপ ঘোষ, রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সহ রাজ্যে বিজেপির নেতারা।

কলকাতা নিয়ে বৈঠকে যোগ দিতে এ দিন উপস্থিত হন, রুদ্রনীল ঘোষ, মিনা দেবী পুরোহিত, বিজয় ওঝা, শিবাজি সিংহ রায় প্রমুখ।

ইতিমধ্যেই পুরভোট নিয়ে রাজ্যের পাঠানো প্রস্তাব রাজ্য নির্বাচন কমিশন মেনে নিয়েছে বলে সূত্রের খবর। আগামী ১৯ ডিসেম্বর শুধুমাত্র কলকাতা ও হাওড়ায় ভোট করাতে চেয়েছে রাজ্য। আর সেই প্রস্তাবই মেনে নিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। তবে, বিজেপি চায়, আগামী ফেব্রুয়ারি মাসে সমস্ত পুরসভার নির্বাচন একসঙ্গে হোক। ২০১১ সালে তৎকালীন রাজ্য নির্বাচন কমিশনার মীরা পান্ডে যে ভাবে নিরপেক্ষতার সঙ্গে নির্বাচন করেছিলেন, ঠিক সেই ভাবেই নির্বাচন যাতে হয়, সেই আর্জিই জানাবে বিজেপি।

শুরু হয়েছে মামলার প্রস্তুতি। আজ মঙ্গলবার কলকাতা হাইকোর্টে আইনজীবীদের সঙ্গে এই বিষয়ে আলোচনা করেন রাজ্য বিজেপির সহ সভাপতি নেতা প্রতাপ বন্দ্যোপাধ্যায়। বিজেপিকে জনস্বার্থ মামলা করার অনুমতি দিয়েছেন হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব। আগামী বৃহস্পতিবার এই মামলার শুনানির সম্ভাবনা রয়েছে। ভোট নিরপেক্ষতার সঙ্গে নাও হতে পারে, এমনটাই মনে করছেন রাজ্য বিজেপির নেতারা। তাই যথেষ্ট কেন্দ্রীয় বাহিনীও যাতে উপস্থিত থাকে সেই বিষয়টাও দেখার কথা আদালতে জানাবে বিজেপি। পাশাপাশি বিজেপি নেতা প্রতাপ বন্দ্যোপাধ্যায়ের দাবি, জানুয়ারি মাসে নতুন ভোটারের তালিকা প্রকাশ হয়। ঘোষণা হয়, ফলে পরে ভোট হলে অনেক নতুন ভোটার ভোট দেওয়ার সুযোগ পাবেন।

গতকালই বিজেপিও দ্বারস্থ হয়েছে রাজ্য নির্বাচন কমিশনের। বিজেপি কমিশনের কাছে জানতে চেয়েছে, বাকিগুলি বাদ দিয়ে মাত্র দু’টোতে ভোট কেন হবে? একই সঙ্গে বিজেপি জানিয়েছে, আইনের পথে হাঁটবে তারা।

আরও পড়ুন : ১৯ ডিসেম্বরেই পুরভোট কলকাতা, হাওড়ায়, রাজ্যের প্রস্তাবে সায় কমিশনের