West Bengal Assembly Election 2021 Phase 8: খাস কলকাতায় বোমাবাজি, সাত সকালে মহাজাতি সদনের সামনে পড়ল বোমা

রাজ্যের বিভিন্ন জায়গা থেকে অশান্তি ও বোমাবাজর খবর এলেও, কলকাতায় ভোট আবহে এই ঘটনা এই প্রথম।

West Bengal Assembly Election 2021 Phase 8: খাস কলকাতায় বোমাবাজি, সাত সকালে মহাজাতি সদনের সামনে পড়ল বোমা
মহাজাতি সদনের সামনে বোমাবাজি
Follow Us:
| Updated on: Apr 29, 2021 | 9:03 AM

কলকাতা: শেষ দফার ভোটের সকালে উত্তপ্ত খাস কলকাতা। চলন্ত গাড়ি থেকে বোমা ছুঁড়ে পালাল দুষ্কৃতীরা। ভোটের সকালে সেন্ট্রাল অ্যাভিনিউতে এই ঘটনা ঘটেছে। মহাজাতি সদনের সামনেই কেউ বা কারা বোমা ছুঁড়ে পালায়। কারা এই ঘটনার নেপথ্যে, তা এখনও স্পষ্ট নয়।

ভোটের বাংলায়  রাজ্যের একাধিক জায়গা থেকে বোমাবাজির খবর এসেছে আগে। তবে কলকাতায় এ ভাবে বোমাবাজির ঘটনা এই প্রথম। ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই। স্থানীয়রা জানিয়েছেন চলন্ত গাড়ি থেকে বোমা ছোঁড়ে কেউ বা কারা। ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী। রয়েছে কেন্দ্রীয় বাহিনীও। সকাল ৮টা ১৫ নাগাদ এই ঘটনা ঘটে। এই ঘটনায় রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন।

স্থানীয়রা জানিয়েছেন দু’জন যুবক হলুদ ট্যাক্সিতে চেপে আসে ও পরপর দুটো বোমা ফেলে পালিয়ে যায়। দুটি বোমা পড়ার চিহ্নও রয়েছে সেখানে। এলাকায় রয়েছে সিসিটিভি। তদন্তের স্বার্থে সেই ফুটেজ খতিয়ে দেখলে অভিযুক্তদের নাগাল পাওয়া যাবে বলে মনে করা হচ্ছে। ঘটনাস্থল থেকে কয়েক পা দূরেই রয়েছে পরপর দুটি পোলিং বুথ। সেই বুথে সকাল থেকেই ভোট দেওয়ার লা্‌ইন পড়েছিল। কিন্তু বোমাবাজির পর কার্যত সেই বুথ খালি হয়ে যায়। ভোটাররা লাইন ছেড়ে চলে যান। স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়িয়ে গোটা এলাকায়।

ভোটের সব আপডেট এই লিংকে: West Bengal Election 2021 Phase 8 Voting LIVE

এই ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে যান জোড়াসাঁকোর তৃণমূল প্রার্থী বিবেক গুপ্তা। তাঁর অভিযোগ, ভোটারদের ভয় দেখানোর জন্যই এই কাজ করেছে বিজেপি। তিনি বলেন, ‘এক বিশেষ সম্প্রদায়ের ভোটারদের ভয় দেখানোর জন্যই এই কাজ করা হয়েছে।’ যদিও বিজেপির পাল্টা অভিযোগ, তাদের নেতা-নেত্রীরা ওই এলাকায় যাওয়ার আগেই এই বোমাবাজির ঘটনা ঘটেছে। বোমায় কারও আঘাত লাগেনি, তবে পুলিশ ও কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তার ঘেরাটোপে কিভাবে এই ঘটনা ঘটল, তা নিয়ে উঠে্ছে প্রশ্ন।