ডিএ মামলায় যুক্ত হতে চেয়েছিল বিজেপির কর্মী সংগঠন, সাড়া দিল না হাইকোর্ট

Calcutta High Court: নতুন করে এই মামলায় কোনও সংগঠনকে যুক্ত করা হলে শুনানি আরও দীর্ঘায়িত হওয়ার সম্ভাবনা থেকে যাচ্ছে

ডিএ মামলায় যুক্ত হতে চেয়েছিল বিজেপির কর্মী সংগঠন, সাড়া দিল না হাইকোর্ট
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 20, 2021 | 6:41 PM

কলকাতা: ডিএ মামলায় যুক্ত হতে চেয়ে কলকাতা হাইকোর্টে জোর ধাক্কা খেল বিজেপির পরিচালিত কর্মী সংগঠন। ‘সরকারি কর্মচারী পরিষদ’ নামক ওই সংগঠন ডিএ মামলায় যুক্ত হতে চাইলেও তাতে সাড়া দেয়নি আদালত। নতুন করে এই মামলায় কোনও সংগঠনকে যুক্ত করা হলে শুনানি আরও দীর্ঘায়িত হওয়ার সম্ভাবনা থেকে যাচ্ছে। যে কারণে মঙ্গলবার এই আর্জি খারিজ করে দেয় বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ।

রাজ্য সরকারি কর্মীদের মহার্ঘ ভাতা সংক্রান্ত একটি মামলায় ২০১৯ সালেই স্যাট রায় দিয়ে জানিয়ে দিয়েছিল, ডিএ কর্মচারীদের অধিকার। প্রাপ্য টাকা দিতেই হবে সরকারকে৷ এই রায়ের পুনর্বিবেচনা চেয়ে হাইকোর্টের দারস্থ হয় রাজ্য। সেই মামলায় ফের ধাক্কা খেতে হয় রাজ্য সরকারকে। অন্যদিকে স্যাটের নির্দেশ না মানার জন্য আদালত অবমাননার মামলা দায়ের করে কর্মচারী সংগঠন। সেখানে ১৬ ডিসেম্বর ২০২০ সালের মধ্যে সব বকেয়া ফেরতের নির্দেশ দেওয়া হয়। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ফের একবার হাইকোর্টে আসে রাজ্য। সংশ্লিষ্ট মামলায় যুক্ত হতে চেয়ে আবেদন জানিয়েছিল বিজেপির কর্মচারী সংগঠন। যে আবেদনে এ দিন সাড়া দেয়নি আদালত।

বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চে চলা এই মামলায় যুক্ত হওয়ার আবেদন জানালে তার বিরোধিতা করে কনফেডারেশন অফ স্টেট গর্ভমেন্ট এমপ্লইস অ্যাস্যোসিয়েশন। তাদের বক্তব্য, দীর্ঘ চার বছর ধরে চলেছে এই মামলা। এতদিন কোথায় ছিল এই সংগঠন? বিজেপির সংগঠনকে যুক্ত করা হলে আরও দীর্ঘায়িত হবে শুনানি। রাজ্য সরকারের পক্ষ থেকেও এই সিদ্ধান্তের বিরোধিতা করা হয়। এরপর বিচারপতির ডিভিশন বেঞ্চ সংগঠনের আর্জি খারিজ করে দেন। আরও পড়ুন: প্রথমে বাচ্চাদের স্কুলগুলি খোলা যেতে পারে, কোভিড আবহে চাঞ্চল্যকর পর্যবেক্ষণ আইসিএমআরের