CGO Complex : সিবিআইয়ের ডাক পড়েনি, সিজিও কমপ্লেক্সের কার্নিশে ২ দিন কাটল ‘অনাহূত অতিথি’-র

CGO Complex : সিজিও কমপ্লেক্সের ৭ তলার কার্নিশে ২ দিন ধরে আটকে রয়েছে একটি বিড়াল। অসহায় সেই বিড়ালের ডাক কিন্তু পৌঁছায়নি কারও কানে।

CGO Complex : সিবিআইয়ের ডাক পড়েনি, সিজিও কমপ্লেক্সের কার্নিশে ২ দিন কাটল 'অনাহূত অতিথি'-র
ছুটে এল দমকল
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2023 | 11:20 PM

সুপ্রিয় গুহ

কলকাতা : সল্টলেক CGO কমপ্লেক্স। বিগত কয়েক বছরে নামটা আমজনতার কাছে বেশ পরিচিতি হয়ে উঠেছে। CGO কমপ্লেক্স শুনলে স্বাভাবিকভাবে প্রথমেই CBI এবং ED এই দুটি নামই সাধারণত সকলের মনে আসে। চিটফান্ড থেকে নিয়োগ দুর্নীতির তদন্তে এই কমপ্লেক্সে হাজিরা দিতে এসে গোয়েন্দাদের জালে আটকে পড়েছেন অনেক রথী-মহারথী। এবার সেই CGO কমপ্লেক্সের আটকে পড়ে বেজায় বিপাকে আরও একজন! ২ দিন ধরে কাতর আবেদন করে চলেছে বেরিয়ে আসার জন্য। অনবরত ডাকাডাকি করলেও কেউ এগিয়ে যায়নি।

সিজিও কমপ্লেক্সের ৭ তলার কার্নিশে ২ দিন ধরে আটকে রয়েছে একটি বিড়াল। অসহায় সেই বিড়ালের ডাক কিন্তু পৌঁছায়নি কারও কানে। অনবরত ডাকাডাকি করলেও কেউ এগিয়ে যায়নি। আর পাঁচজনের মতো মুখ দিয়ে কথা বলে কিংবা নির্দিষ্ট ভাবে কাউকে ডেকে নিজের বিপদের কথা বোঝাতে পারছিলনা ছোট্ট প্রাণীটি। অগত্যা গত দুদিন ধরে জানালার কার্নিশে বসে মিউ মিউ করে অনবরত ডেকে চলেছে সে। আচমকা বুধবার বিকেলে কমপ্লেক্সের কয়েকজন কর্মীর নজরে পড়ে বিড়ালটি। কিন্তু, এমন বিপজ্জনক জায়গায় সে আটকে রয়েছে যে সেখান থেকে তাকে উদ্ধার করার ঝুঁকি নেননি কেউই। কারণ, CGO কমপ্লেক্সের ওই অংশে একটি সরকারি দফতর থাকলেও বর্তমানে তা বন্ধ। তাই কর্মীদের নিয়মিত কোনও যাওয়া আসা নেই। সবসময় তালা বন্ধ অবস্থাতেই থাকে। এরপরেই তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলে। CGO কমপ্লেক্সে পৌঁছায় দমকলের একটি ইঞ্জিন। বিড়ালটিকে উদ্ধার করতে মাঠে নেমে পড়েন দমকল কর্মীরা। বেশকিছু সময়ের চেষ্টায় অবশেষে ৭ তলার জানালার কার্নিশ থেকে  বিড়ালটিকে উদ্ধার করেন দমকল কর্মীরা। 

ঘটনা প্রসঙ্গে সিজিও কমপ্লেক্সের এক কর্মী বলেন, “দিন দুয়েক ধরে মাঝে মাঝেই বিড়ালের ডাক শুনতে পাচ্ছিলাম। কিন্তু কোথা থেকে সে ডাক আসছিল তা বুঝে উঠতে পারছিলাম না। আজ আচমকা নজরের পড়ে বিড়ালটি। দেখি ৭ তলার জানলার কার্নিশে আটকে রয়েছে। খুবই বিপজ্জনকভাবে ফেঁসে ছিল। তারপরে দমকলকে খবর দেওয়া হয়। দমকল কর্মীরা ঘরে চাবি নিয়ে ভিতরের ঢুকে উদ্ধার করে বিড়ালটিকে।”