Bagtui Massacre: লালন-মৃত্যুতে তোলপাড় রাজ্য, কলকাতায় এলেন CBI কর্তা অজয় ভাটনগর

Lalan Sheikh Death: কলকাতায় এলেন সিবিআইয়ের অ্যাডিশনাল ডিরেক্টর অজয় ভাটনগর। কলকাতার অফিসে সিবিআই কর্তাদের সঙ্গে বৈঠকও করবেন তিনি।

Bagtui Massacre: লালন-মৃত্যুতে তোলপাড় রাজ্য, কলকাতায় এলেন CBI কর্তা অজয় ভাটনগর
সিবিআই হেফাজতে লালনের মৃত্যু
Follow Us:
| Edited By: | Updated on: Dec 13, 2022 | 8:18 PM

কলকাতা: সিবিআই (CBI) হেফাজতে থাকাকালীন বগটুই কাণ্ডের (Bagtui Massacre) অন্যতম অভিযুক্ত লালন শেখের মৃত্যুর (Lalan Sheikh Death) খবর ছড়িয়ে পড়তেই চারিদিকে শোরগোল পড়ে গিয়েছে। তোলপাড় হচ্ছে রাজ্য রাজনীতি। প্রশ্ন উঠতে শুরু করেছে সিবিআইয়ের ভূমিকা নিয়ে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং বিষয়টি নিয়ে সরব হয়েছেন। লালনের পরিবার অভিযোগ তুলছে সিবিআই আধিকারিকদের একাংশের দিকে। আর এমন এক পরিস্থিতির মধ্যেই কলকাতায় এলেন সিবিআইয়ের অ্যাডিশনাল ডিরেক্টর অজয় ভাটনগর। কলকাতার অফিসে সিবিআই কর্তাদের সঙ্গে বৈঠকও করবেন তিনি।

প্রসঙ্গত, সিবিআই অ্যাডিশনাল ডিরেক্টর অজয় ভাটনগরের কলকাতার ব্রাঞ্চ অফিসে আসা পূর্ব নির্ধারিতই ছিল। কিন্তু সাম্প্রতিক পরিস্থিতিতে, যখন সিবিআইয়ের ভূমিকা নিয়ে চারিদিক থেকে প্রশ্ন উঠছে, ঠিক তেমন এক সময়ে তাঁর কলকাতায় আসা স্বাভাবিকভাবেই বেশ গুরুত্বপূর্ণ বলে মনে করছেন ওয়াকিবহাল মহল। আগামিকাল কলকাতায় সিবিআই অফিসে তাঁর একটি বৈঠক করার কথাও রয়েছে তাঁর। সূত্র মারফত এমনই জানা গিয়েছে।

সিবিআই সূত্রের খবর, কীভাবে এই ঘটনা ঘটল, এক্ষেত্রে কারও কোনও গাফিলতি ছিল কি না, সেই সংক্রান্ত বিষয়ে ইতিমধ্যেই একটি রিপোর্ট চাওয়া হয়েছে। আগামিকাল সিবিআই স্পেশাল ক্রাইম ব্রাঞ্চের বগটুই কাণ্ডের তদন্তকারী অধিকারিকদের সঙ্গে একটি বৈঠক করতে পারেন তিনি। উল্লেখ্য, ইতিমধ্যেই ওই ঘটনায় সিবিআইয়ের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। সেই নিয়ে আইনি বিষয়গুলি নিয়েও আলোচনা হতে পারে বৈঠকে। প্রসঙ্গত, সিবিআইয়ের ক্ষেত্রে অনেক মামলাতেই বহু গুরুত্বপূর্ণ অভিযুক্ত কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হেফাজতে রাখা হয়। সেক্ষেত্রে যে নিয়মগুলি মেনে চলা হয়, সেগুলি যথাযথভাবে মেনে চলা হয়েছিল কিনা, সেগুলিও উঠে আসতে পারে আলোচনায়।

সূত্র মারফত জানা গিয়েছে, অ্যাডিশনাল ডিরেক্টর এই ঘটনা নিয়ে বৈঠকের পরবর্তী সময়ে সিবিআই ডিরেক্টরকেও বিষয়টি সম্পর্ক রিপোর্ট আকারে জানাতে পারেন। উল্লেখ্য, এই লালন শেখের মৃত্যু ঘিরে ইতিমধ্যেই বেশ কিছু ক্ষেত্রে রহস্য দানা বাঁধতে শুরু করেছে।