CBI on Bagtui Massacre: সিজিও কমপ্লেক্সে বৈঠকে সিবিআই, বগটুইকান্ডের তদন্তের নেতৃত্বে থাকতে পারেন জয়েন্ট ডিরেক্টর

Bagtui Murder: এখনও পর্যন্ত সূত্র মারফত যা খবর, তাতে বগটুই হত্যাকান্ডে সিবিআইয়ের তদন্তকারী দলের নেতৃত্বে থাকছেন একজন জয়েন্ট ডিরেক্টর পদমর্যাদার অফিসার। সেই সঙ্গে ডিআইজি পদমর্যাদার অফিসারও থাকবেন বলে জানা গিয়েছে। সব মিলিয়ে প্রায় ১০ জনের একটি তদন্তকারী দল গঠন করা হতে পারে বলে সূত্র মারফত খবর।

CBI on Bagtui Massacre: সিজিও কমপ্লেক্সে বৈঠকে সিবিআই, বগটুইকান্ডের তদন্তের নেতৃত্বে থাকতে পারেন জয়েন্ট ডিরেক্টর
সিবিআইকে সাহায্য করবে সাইকো অ্যানালিস্ট (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2022 | 7:12 PM

কলকাতা ও রামপুরহাট : বগটুই হত্য়াকান্ডের (Bagtui Massacre) তদন্তভার নেওয়ার পর এবার বৈঠকে সিবিআই (CBI)। সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। হাইকোর্টের নির্দেশে তদন্তভার নেওয়ার পর রামপুরহাট হত্যাকান্ড নিয়ে এই প্রথমবার বৈঠকে বসছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বৈঠক চলছে সিজিও কমপ্লেক্সে। বৈঠকে রয়েছে সিবিআইয়ের বিশেষ ক্রাইম ব্রাঞ্চ। সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টরের নেতৃত্ব তদন্তে নামতে চলেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সিবিআই সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে। আগামিকাল অর্থাৎ, শনিবারই বীরভূমে যেতে পারেন সিবিআইয়ের এই বিশেষ তদন্তকারী দল। জানা গিয়েছে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে সিবিআইয়ের যে স্পেশাল ক্রাইম ব্রাঞ্চ রয়েছে, সেখানেই বৈঠকে বসেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। সূত্র মারফত খবর, বৈঠকে উপস্থিত রয়েছেন একজন ডিআইজি পদপর্যাদার অফিসার। তাঁর নেতৃত্বেই এই বৈঠক চলছে বলে জানা গিয়েছে।

এখনও পর্যন্ত যা খবর, সিবিআইয়ের বিশেষ তদন্তকারী দলে কারা কারা থাকবেন, তদন্ত প্রক্রিয়া কোন পথে এগিয়ে নিয়ে যাওয়া হবে, সেই সব খুঁটিনাটি বিষয়গুলি নিয়েই আলোচনা চলছে সিজিও কমপ্লেক্সে। উল্লেখ্য, শুক্রবারই কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছে বগটুই হত্যাকান্ডের তদন্তভার সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার জন্য। তারপর থেকেই সক্রিয় ভূমিকায় দেখা গিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে। হাইকোর্টের অর্ডার কপি হাতে পাওয়ার পরই সিবিআইয়ের তরফে যোগাযোগ করা হয়েছিল রাজ্য পুলিশের সিটের সঙ্গে। বগটুই হত্য়াকান্ডের এফাআইআরের কপি চেয়ে পাঠানো হয় সিটের থেকে। এরই মধ্যে শুক্রবার বিকেলে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে বৈঠকে বসেছেন সিবিআইয়ের অফিসাররা।

বর্তমান পরিস্থিতির নিরিখে সিবিআইয়ের এই বৈঠক বিশেষ গুরুত্বপূর্ণ বলে অনুমান করছেন ওয়াকিবহাল মহলের একাংশ। কারণ, এখনও পর্যন্ত সূত্র মারফত যা খবর, তাতে বগটুই হত্যাকান্ডে সিবিআইয়ের তদন্তকারী দলের নেতৃত্বে থাকছেন একজন জয়েন্ট ডিরেক্টর পদমর্যাদার অফিসার। সেই সঙ্গে ডিআইজি পদমর্যাদার অফিসারও থাকবেন বলে জানা গিয়েছে। সব মিলিয়ে প্রায় ১০ জনের একটি তদন্তকারী দল গঠন করা হতে পারে বলে সূত্র মারফত খবর।

উল্লেখ্য, শুক্রবারই বীরভূমের বগটুই গ্রামের ঘটনাস্থল থেকে ঘুরে গিয়েছেন সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরির একটি বিশেষজ্ঞ দল। এই সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবটি দিল্লি সিবিআইয়ের অধীনে কাজ করে। তাঁরা ইতিমধ্যেই ঘটনাস্থল থেকে নমুনা সংগ্রহ করে নিয়ে গিয়েছেন। সূত্রের খবর, সিবিআই অফিসাররা চাইছেন আগামিকাল ফের একবার সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরির বিশেষজ্ঞ দলকে সঙ্গে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করতে। এদিকে সিবিআইয়ের উপরেও চাপ রয়েছে। আদালতের নির্দেশ রয়েছে, দ্রুত তদন্ত করতে হবে। ৭ এপ্রিলের মধ্যে রিপোর্ট দিতে হবে কেন্দ্রীয় গোয়েন্দাদের।

আরও পড়ুন : Bagtui Massacre: ‘গণহত্যার’ গ্রাম থেকে কে বাড়ির বউ নিয়ে যাবে? চিন্তায় ঘুম উড়েছে বগটুইয়ের মেয়ের মা-বাবাদের