কয়লা পাচারকাণ্ডে এবার জ্ঞানবন্ত সিংকে তলব সিবিআইয়ের

কলকাতা: জ্ঞানবন্ত সিংকে নোটিস পাঠাল সিবিআই (CBI)। কয়লাকাণ্ডে এই আইপিএসকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আগামী ৪ মে নিজাম প্যালেসে তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। বর্তমানে জ্ঞানবন্ত রাজ্যের ডিরেক্টর অব সিকিউরিটি। সূত্রের খবর, যে সময় এ রাজ্যে রমরমিয়ে কয়লা পাচার হয়েছে, সে সময় এডিজি আইনশৃঙ্খলা ছিলেন জ্ঞানবন্ত। তার আগে পশ্চিমাঞ্চল আইজিও ছিলেন তিনি। যে পশ্চিমাঞ্চলের […]

কয়লা পাচারকাণ্ডে এবার জ্ঞানবন্ত সিংকে তলব সিবিআইয়ের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 01, 2021 | 1:04 PM

কলকাতা: জ্ঞানবন্ত সিংকে নোটিস পাঠাল সিবিআই (CBI)। কয়লাকাণ্ডে এই আইপিএসকে তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আগামী ৪ মে নিজাম প্যালেসে তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। বর্তমানে জ্ঞানবন্ত রাজ্যের ডিরেক্টর অব সিকিউরিটি।

সূত্রের খবর, যে সময় এ রাজ্যে রমরমিয়ে কয়লা পাচার হয়েছে, সে সময় এডিজি আইনশৃঙ্খলা ছিলেন জ্ঞানবন্ত। তার আগে পশ্চিমাঞ্চল আইজিও ছিলেন তিনি। যে পশ্চিমাঞ্চলের বিস্তীর্ণ এলাকাজুড়ে এই কয়লার চোরাকারবার চলেছে। তদন্তকারীরা জানতে চান, একজন পদাধিকারী প্রশাসক হিসাবে কী ব্যবস্থা নিয়েছিলেন তিনি। একইসঙ্গে বিনয় মিশ্র ও তাঁর ভাই বিকাশ মিশ্রের কয়লা সিন্ডিকেটের সঙ্গে তাঁর কোনও যোগাযোগ ছিল কি না তাও জানতে চান তদন্তকারীরা।

ইতিমধ্যেই সুপ্রিম কোর্টের রক্ষাকবচ নিয়ে একাধিকবার সিবিআই দফতরে হাজিরা দিয়েছেন কয়লাকাণ্ডের মূল চক্রী অনুপ মাজি ওরফে লালা। তাঁর অন্যতম ‘সাগরেদ’ তৃণমূলের যুব নেতা বিনয় মিশ্রকে এখনও তদন্তকারীরা নাগালে না পেলেও তাঁর ভাইকে গ্রেফতার করেছে। সিবিআই সূত্রে খবর, জ্ঞানবন্ত সিংকে মূলত তারা জিজ্ঞাসা করতে চায়, রাজ্যজুড়ে কয়লা পাচারের যে এত বড় চক্র চলছিল, তার জন্য এডিজি আইনশৃঙ্খলা থাকাকালীন কী ব্যবস্থা নিয়েছেন তিনি।

আরও পড়ুন: তিনদিন আগে কোভিড রিপোর্ট পজিটিভ, আজ সকাল অশীতিপর বৃদ্ধের ঝুলন্ত দেহ উদ্ধার

ইতিমধ্যেই বেশ কয়েকজন আইপিএস ও পদস্থ কর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। গ্রেফতার করা হয়েছে অশোক মিশ্রকে। পাশাপাশি লালাকে জেরা করেও বেশ কিছু সূত্র হাতে এসেছে তদন্তকারীদের। সূত্রের খবর, তারই রেশ ধরে এবার জ্ঞানবন্ত সিংকে জিজ্ঞাসাবাদ করতে চায় সিবিআই।