তথাগতকে ‘স্যর’ সম্বোধন, বিজেপি কর্মীদের ঘরে ফেরাতে বর্ষীয়ান নেতার সহযোগিতা চান চন্দ্রিমা

রাজনীতির কারবারিরা জানাচ্ছেন, বিগত কয়েকদিন ধরেই তথাগত নিজের টুইটে বিজেপি নেতাদের নিশানায় নিতে তাঁদের নামের প্রথম ইংরেজি অক্ষর ব্যবহার করছেন। এ ক্ষেত্রে 'কে'-র অর্থ কৈলাস বিজয়বর্গীয়। 'এস' এবং 'এ'-র অর্থ শিবপ্রকাশ ও অরবিন্দ মেনন।

তথাগতকে 'স্যর' সম্বোধন, বিজেপি কর্মীদের ঘরে ফেরাতে বর্ষীয়ান নেতার সহযোগিতা চান চন্দ্রিমা
ফাইল ছবি
ঋদ্ধীশ দত্ত

|

Jun 04, 2021 | 12:11 AM

কলকাতা: নির্বাচন পরবর্তী হিংসায় ঘরছাড়া বিজেপি কর্মীরা কান্নাকাটি করছেন। অথচ তিনজন প্রথম সারির বিজেপি নেতা প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন। আরেকজন আবার ফোন ধরছেন না। দলীয় নেতৃত্বের বিরুদ্ধে এহেন বিস্ফোরক অভিযোগ তুলে বুধবার একটি টুইট করেছিলেন বরিষ্ঠ বিজেপি নেতা তথাগত রায়। ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই তৃণমূলে পক্ষ সেই টুইটের জবাব দিয়ে বলা হল, রাজনৈতিক পরিচয় নির্বিশেষে সবাইকে ঘরে ফেরাতে চায় শাসকদল। যেই ঘটনার কথা তথাগতবাবু উল্লেখ করেছিলেন, সেই সম্পর্কে বিস্তারিত তথ্য চেয়ে দোষীদের শাস্তি দেওয়ার আশ্বাসও দেওয়া হয়েছে।

ঠিক কী ঘটেছিল? বুধবার রাতে প্রাক্তন রাজ্যপাল একটি টুইট করেন। যেখানে তিনি লেখেন, “একজন কাছের মানুষ আজ কাঁদতে কাঁদতে আমার কাছে এসেছিলেন। বললেন, এমন কয়েক হাজার ব্যক্তি যারা বিজেপির হয়ে কাজ করেছিলেন তাঁদের তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা তাড়িয়ে দিয়েছেন (বাড়ি থেকে)। ফিরতে হলে তাঁদের কাছে থেকে মোটা টাকা চাওয়া হচ্ছে। আমি অসহায় বোধ করছি।” ঠিক এরপরেই কয়েকজন বিজেপি নেতার নাম ইঙ্গিত করে তিনি লেখেন, “রাজ্যের দায়িত্বপ্রাপ্ত কে-এস-এ পালিয়ে গিয়েছেন। ডি ফোন ধরছেন না।”

রাজনীতির কারবারিরা জানাচ্ছেন, বিগত কয়েকদিন ধরেই তথাগত নিজের টুইটে বিজেপি নেতাদের নিশানায় নিতে তাঁদের নামের প্রথম ইংরেজি অক্ষর ব্যবহার করছেন। এ ক্ষেত্রে ‘কে’-র অর্থ কৈলাস বিজয়বর্গীয়। ‘এস’ এবং ‘এ’-র অর্থ শিবপ্রকাশ ও অরবিন্দ মেনন। ‘ডি’ বলতে সরাসরি বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষকেই ইঙ্গিত করতে চাইছেন তিনি।

আরও পড়ুন: ৩ ঘণ্টার জন্য খুলবে রেস্তোরাঁ-পানশালা, শীঘ্রই খুলছে শপিং মলও! বণিক সভার বৈঠকে ছাড়পত্র মমতার

বৃহস্পতিবার রাতে তথাগতর এই টুইটটি পালটা রিটুইট করেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তিনি তথাগতর উদ্দেশে লেখেন, “স্যর, আপনার কাছে আবেদন ঘটনাটির বিস্তারিত তথ্য আমাদের অবিলম্বে জানান যাতে আমরা রাজনৈতিক পরিচয় নির্বিশেষে সবাইকে ঘরে ফেরাতে পারি।” সঙ্গে চন্দ্রিমার আশ্বাস, “যারা এই ধরনের কাজের সঙ্গে যুক্ত তাঁদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।”

আরও পড়ুন: এ ভাবে ফ্রন্ট চলতে পারে না, বিমানের কাছে লিখিত জবাব চাইল ফরোয়ার্ড ব্লক

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla